বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে বকশীগঞ্জে স্কুলছাত্রী ধর্ষনের অভিযোগে একজন আটক কাল পূর্বাচলে নবনির্মিত প্রদর্শনী কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোংলায় ইতালীয় ধর্মযাজক ফাদার মারিনো রিগনের মৃত্যুবার্ষিকী পালিত নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে সরকারের সিন্ডিকেট জড়িত: রিজভী মোংলায় নিজ কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ধর্ষক পিতা গ্রেফতার মাইক্রোবাস ও ট্রাকের মুখোমুখী সংঘর্ষে ৫ জন আহত ‘রাজনৈতিক স্বার্থ হাসিলেই ধর্মকে ব্যবহার করে বিভাজন তৈরি’ টিকা নিবন্ধনে বয়সসীমা কমিয়ে ১৮ বছর নির্ধারণ মতলবে পানিতে ডুুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু তিস্তা ব্যারেজের ৫২টি গেট খুলে দিলো ভারত, রেড অ্যালার্ট জারি আখাউড়ায় নানা আয়োজনে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপিত দামেস্কে সেনা বাসে বোমা হামলায় নিহত ১৩ সাম্প্রদায়িক দাঙ্গা বাধিয়ে সরকার ফায়দা লুটতে চায়- আ স ম আবদুর রব বাংলাদেশকে ২১৪ কোটি টাকা দেবে যুক্তরাষ্ট্র এসকে সিনহাসহ ১১ জনের মামলার রায় বৃহস্পতিবার কলিন পাওয়েলের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক উড্ডয়নকালে আছড়ে পড়লো বিমান, বেঁচে গেছেন সবাই নতুন নামে আসছে ফেসবুক বন্যার জেরে তিস্তা ব্যারেজের গেট খুলল ভারত

লং জাম্পে স্বর্ণ পদক জয় করলেন জার্মানির মালাইকা

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:৩৩ অপরাহ্ন
লং জাম্পে স্বর্ণ পদক জয় করলেন জার্মানির মালাইকা

অলিম্পিকের লং জাম্পে শেষ পর্যন্ত নিজের শ্রেষ্ঠত্ব অক্ষুণ্ন রেখেছেন জার্মানির মালাইকা মিহাম্বো। আজ শ্বাসরুদ্ধকর চুড়ান্ত প্রতিদ্বন্দ্বিতায় শেষ লাফে মার্কিন প্রতিপক্ষ ব্রিটনি রেজেকে ছাড়িয়ে যান মালাইকা।
শেষ লাফের আগে ব্রোঞ্জ পদকের আসনে নেমে গিয়েছিলেন জার্মান অ্যাথলিট। কিন্তু শেষ জাম্পে তিনি অতিক্রম করেন দম বন্ধ করা ৭ মিটার দূরত্ব। এটি ছিল সেরা পারফর্মেন্স। এর ফলে ২০১২ অলিম্পিক চ্যাম্পিয়ন রেজেকে ছাড়িয়ে যান মালাইকা। যিনি এর আগে লং জাম্পের শেষ প্রচেস্টায় অতিক্রম করেছিলেন ৬.৯৭ মিটার দূরত্ব।
তবে এবারের আসরে রৌপ্য পদক বিজয়ী এই মার্কিন অ্যাথলেট রেজে সর্বাধিক ৬.৮৪ মিটার দূরত্ব অতিক্রম করতে সক্ষম হয়েছেন। প্রতিযোগিতায় নাইজেরিয়ার এসে ব্রুমে ব্রোঞ্জ পদক জয় করেন।
২০১৬ সালের রিও অলিম্পিকে পদক না পাওয়া মালাইকা বলেছেন, ব্যর্থ না হওয়ার ব্যাপারে এবার তিনি বেশ প্রত্যয়ী ছিলেন। যে কাররণে চুড়ান্ত জাম্পের সময় নিজেকে তৈরি করে নেন তিনি। নিজের সেরা ৬.৯৫ মিটার টপকাতে পারলেই তার চলতো। কিন্তু পাশাপাশি রেজের গড়া ৬.৯৭ মিটারের দূরত্বকেও ছাড়িয়ে যান তিনি।
মালাইকা বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘আমি জানতাম এটি হচ্ছে আমার শেষ সুযোগ। তাই আমাকে এটি করতে হয়েছে। আমি এটিও জানতাম নিজের সেরা ৬.৯৫ মিটারের দূরত্বকেও ছাড়িয়ে যেতে হবে। নিজের উপর আমার বিশ^াস ছিল। আমার মানষিক দৃঢ়তা আমি জানি। তবে বেশ শান্ত ছিলাম। আমি জানতাম এটি করতে পারব।’


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: