শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
অসুস্থ গাফফার চৌধুরীকে ফোন করে খোঁজ-খবর নিলেন রাষ্ট্রপতি স্কটল্যান্ড হারলে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ কক্ষপথে স্যাটেলাইট স্থাপনে ব্যর্থ হয়েছে দ. কোরিয়া স্কুল শিক্ষার্থীদের টিকা এ মাসেই: স্বাস্থ্যমন্ত্রী বন্ধ হচ্ছে না বৈধ-অবৈধ মোবাইল ফোন মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২১৩ অভিবাসী আটক হিন্দুদের ওপর হামলা দেশের চেতনার বেদীমূলে হামলা : তথ্যমন্ত্রী জানুয়ারিতে বাড়তে পারে ক্লাসের সংখ্যা: শিক্ষামন্ত্রী ব্যাট-বলের ভারসাম্যে খুশী মাহমুদুল্লাহ ধামইরহাটে উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে পুনরায় দেলদার হোসেন সভাপতি ও সম্পাদক শহীদুল ইসলাম বিশাল জয়ে বিশ্বকাপের মূল পর্বে টাইগাররা ‘বিএনপি নেতারা রাজনীতি নয়, অফিসিয়াল দায়িত্ব পালন করছেন’ গোয়ালন্দ উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন মালিঙ্গাকে ছাড়িয়ে আফ্রিদিকে ধরে ফেললেন সাকিব রাডার কিনতে ফ্রান্সের সঙ্গে চুক্তি সই করোনায় ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত ঠাকুরগাঁওয়ে বাল্যবিবাহের অপরাধে ইউপি চেয়ারম্যান ও কাজি সহ আটক ০৯ কখনও বলিনি বিশ্বকাপ জিতে বিয়ে করব: রশিদ খান নারী ও শিশু উন্নয়ন বিষয়ক সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার সমাপন ধামইরহাটে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ মন্ডলকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

রেফারির বিতর্কিত সিদ্ধান্তে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:২৭ পূর্বাহ্ন
রেফারির বিতর্কিত সিদ্ধান্তে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

সাফ চ্যাম্পিয়নশিপে রেফারির বিতর্কিত সিদ্ধান্তে ফাইনালের স্বপ্নভঙ্গ বাংলাদেশের। অলিখিত সেমিফাইনালে নেপালের বিপক্ষে ১-১ গোলে ড্র করে বিদায় নিয়েছে জামাল ভূঁইয়ারা। ম্যাচের ৮৬তম মিনিট পর্যন্ত লিড ধরে রাখা বাংলাদেশের কপাল পুড়েছে ৮৭তম মিনিটে। যেখানে নেপালকে এক অদ্ভুত পেনাল্টি উপহার দেয় রেফারি। সেই পেনাল্টি থেকে করা গোলেই প্রথমবারের মতো সাফ ফাইনালে উঠলো নেপাল।

মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে গ্রুপপর্বের শেষ ম্যাচে জয়ের বিকল্প ছিলো না বাংলাদেশের সামনে। সেই লক্ষ্য নিয়ে খেলতে নামা বাংলাদেশ ম্যাচের শুরুতেই ধাক্কা খায়। ম্যাচের দ্বিতীয় মিনিটে নিজেদের পেনাল্টি বক্সের সামনে ফাউল করায় হলুদ কার্ড দেখেন ডিফেন্ডার তপু বর্মন। অবশ্য এর মিনিট সাতেক পরেই জামালের করা ফ্রি কিক থেকে গোল করেন সুমন।

প্রথমার্ধের বাকিটা সময় অবশ্য বেশ প্রভাব রেখেই খেলে নেপাল। ৬৪ ভাগ সময় বল নিজেদের পায়ে রাখা নেপাল বাংলাদেশের গোলমুখে শট নিয়েছে ৬ টি, যদিও বা একটিও ছিলো না অন টার্গেট। অন্যদিকে বল দখলে পিছিয়ে থাকলেও নেপালের গোলমুখে দুটি শট নিয়েছে রাকিব-সুমনরা। তপু বাদে এদিন হলুদ কার্ড দেখেছে সাদউদ্দিনও।

দ্বিতীয়ার্ধে পিছিয়ে থাকা নেপাল আরও মরিয়াভাবে আক্রমণ শুরু করে। ৫৯ মিনিটে মিডফিল্ডার বিশাল রায়কে তুলে স্ট্রাইকার সুমন লামাকে নামায় নেপাল কোচ। ৬৩ মিনিটে পরিবর্তন আনে ব্রুজন। অধিনায়ক জামালকে নামিয়ে সোহেল রানাকে মাঠে নামান তিনি। তবে নেপালিদের মুহুর্মুহু আক্রমণে বেশ ব্যস্ত সময় পার করতে হয়েছে লাল-সবুজের রক্ষণকে।

৭৯তম মিনিটে নিজেদের ভুলে সর্বনাশ ডেকে আনে বাংলাদেশ। ভুল ব্যাকপাসে গোল হজমের শঙ্কা জাগানো বল বক্সের বাইরে এসে ফেরাতে গিয়ে লাল কার্ড দেখেন গোলরক্ষক জিকো। ফলে স্ট্রাইকার সুমন রেজাকে নামিয়ে মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদকে নিয়ে কিছুটা রক্ষণাত্মক কৌশলে খেলাতে হয় বাংলাদেশ কোচকে।

ম্যাচের ৮৭তম মিনিটে বিতর্কিত এক পেনাল্টি পায় নেপাল। সাদউদ্দিনের গা ঘেসে নেপালের ফুটবলার পড়ে গেলে ফাউলের বাশি বাজায় রেফারি। স্পটকিক থেকে গোল করেন অঞ্জন বিস্তার। সেই গোলেই মূলত ১৬ বছরের আক্ষেপ মেটানোর সুযোগ হারায় বাংলাদেশ। ম্যাচের বাকি সময়টাতে গোলের জন্য মরিয়া হয়ে চেষ্টা করলেও লাভ হয়নি। ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় নির্ধারিত সময়ের খেলা।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: