মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

রুদ্ধশ্বাস ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে ভারতের সিরিজ জয়

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:৪৯ পূর্বাহ্ন
রুদ্ধশ্বাস ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে ভারতের সিরিজ জয়

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে অবিশ্বাস্য জয়ে সিরিজ জিতে নিলো ভারত। দীপক চাহারের ব্যাটে চড়ে ৩ উইকেটের জয় পেয়েছে সফরকারীরা। দীপক অপরাজিত থাকেন ৬৯ রানে। শ্রীলঙ্কা আগে ব্যাটিং করে সংগ্রহ করেছিল ৯ উইকেটে ২৭৫ রান।

মঙ্গলবার (২০ জুলাই) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কার দেওয়া ২৭৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৫ বল হাতে রেখেই জয় পায় সফরকারীরা।

কলম্বোতে টস জিতে আগে ব্যাটিং করতে নামে শ্রীলঙ্কা। স্বাগতিকদের উড়ন্ত শুরু এনে দেন দুই ওপেনার। টানা দুই বলে মিনোদ ভানুকা ও ভানুকা রাজাপাকসাকে সাজঘরের পথ দেখান যুযবেন্দ্র চাহাল। মিনোদ ও অভিষ্কা ফার্নান্দোর উদ্বোধনী জুটিতে এসেছিল ৭৭ রান। তারপর রানের গতি কিছুটা কমলেও ৪৭ রানের জুটি গড়েন অভিষ্কা ও ধনঞ্জয়া ডি সিলভা। ১০ রানের ব্যবধানে তারা দুইজনই ফিরলে চাপে পড়ে শ্রীলঙ্কা।

নির্ধারিত ৫০ ওভারে শ্রীলঙ্কা ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করে ২৭৫ রান। চাহাল ও ভুবনেশ্বর ৪টি করে উইকেট নেন। দীপক চাহার পান ২টি উইকেট।

ভারতের পক্ষে আজও উড়ন্ত শুরুর ইঙ্গিত দিয়েছিলেন শিখর ধাওয়ান ও পৃথ্বী শ। তবে লাগাম টেনে ধরেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। ৩ ওভারে ২৮ রানে প্রথম উইকেট হারায় ভারত। হাসারাঙ্গার বলে বোল্ড হন পৃথ্বী। ১ রান করেই কাসুন রাজিথার বলে বোল্ড হন ইশান কিষাণ। ডিআরএস ব্যবহার করে ধাওয়ানকে এলবিডব্লিউ করে সাজঘরে ফেরান হাসারাঙ্গা। ৬৫ রানে ৩ উইকেট হারায় ভারত।

অষ্টম উইকেটে ভুবনেশ্বরের সাথে ৮৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ভারতকে জয়ের বন্দরে ভিড়িয়ে দেন দীপক। দীপক অপরাজিত থাকেন ৮২ বলে ৬৯ রানে। তার ম্যাচজয়ী ইনিংসে ছিল ৭টি চার ও ১টি ছক্কা। ২৮ বলে ১৯ রান করে সমর্থন দেন ভুবনেশ্বর।

ভারতের হয়ে ভুবেনেশ্বর কুমার ও যুজবেন্দ্র চাহাল ৩টি করে এবং দীপক চাহার ২টি উইকেট লাভ করেন। এর আগে প্রথম ওয়ানডেতে দ্বিতীয় সারির দল নিয়েও লঙ্কানদের ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারের লজ্জা দেয় ভারত। ২০০৮ সালে সবশেষ ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ জিতেছিল লঙ্কানরা।

৩ উইকেটের এই জয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিল ভারত।

সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা ২৭৫/৯ (৫০ ওভার)
আসালঙ্কা ৬৫, অভিষ্কা ৫০, চামিকা ৪৪*, মিনোদ ৩৬;
চাহাল ৩/৫০, ভুবনেশ্বর ৩/৫৪, দীপক ২/৫৩।

ভারত ২৭৭/৭ (৪৯.১ ওভার)
দীপক ৬৯*, সূর্য ৫৩, মনিশ ৩৭, ধাওয়ান ২৯;
হাসারাঙ্গা ৩/৩৭।

ভারত ৩ উইকেটে জয়ী।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: