মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০২:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

রায়পুরে দায়িত্বশীল ও মানবিক পুলিশ অফিসার মো: আব্দুল জলিল

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০২:০৫ পূর্বাহ্ন
রায়পুরে দায়িত্বশীল ও মানবিক পুলিশ অফিসার মো: আব্দুল জলিল

লক্ষ্মীপুর জেলার রায়পুর থানায় দায়িত্বরত একজন চৌকস, সৎ, মেধাবী, নীতিবান, সদালাপী, নির্ভীক, দেশপ্রেমিক, কর্তব্যপরায়ণ, সুযোগ্য, উদ্যমী, ন্যায়পরায়ণ, দায়িত্বশীল ও মানবিক পুলিশ অফিসার মো: আব্দুল জলিল।

পুলিশ যে জনগণের বন্ধু,আইন-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করার পাশাপাশি তারা যে মানবিক কাজের ক্ষেত্রেও পিছিয়ে নেই তার দৃষ্টান্ত স্থাপন করেছেন ওসি মো: আব্দুল জলিল।

ওসি মো. আব্দুল জলিল,দুস্থ অসহায় মানুষকে সহযোগিতার মতো মানবিক কাজগুলোও নৈতিক দায়িত্ব বলে মনে করেন। তিনি, কোভিড-১৯ মহামারি করোনা সংক্রমণ রোধে ও জনস্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। নিজের কথা না ভেবে দেশের জন্য নিবেদিত হয়ে কাজ করছেন এ পুলিশ অফিসার।

রায়পুর থানা এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিয়মমাফিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তিনি। তিনি রায়পুর থানায় যোগদান করে”মাদকের বিরুদ্ধে তার জিরো টলারেন্স নীতি কাজে লাগিয়ে” অসংখ্য মাদক সেবী ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করতে সক্ষম হয়েছে। বিভিন্ন অপরাধী ও বিভিন্ন মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারিকৃত আসামীদের আটক করে মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করেছেন।

একসময় থানার আশপাশে থেকে কিছু দালাল প্রতারক চক্রের লোকেরা সাধারণ মানুষের দুর্বলতার সুযোগ নিয়ে হাতিয়ে নিত তাদের কাছ থেকে মোটা অংকের টাকা। তিনি রোধ করেছেন সেসব দালাল প্রতারকদের দৌরাত্ম্য।
সমস্ত ভয়ভীতি থেকে মুক্ত করে এলাকায় শান্তি শৃঙ্খলা ফিরিয়ে এনে মানুষের ভিতর শান্তি প্রতিষ্ঠা করতে সফল হয়েছে। সরকার ঘোষিত লকডাউন চলাকালীন তার মানবিক কার্যক্রমে সর্বমহল থেকে প্রশংসিত হয়েছেন, এবং তা দিন দিন বেড়েই চলেছে।

করোনা মহামারী মোকাবেলায় পেশাদারি দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক ও মানবিক কার্যক্রমে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন এ পুলিশ অফিসার। সরকার লকডাউন ঘোষণা করার পর রায়পুর বাসীকে ঘরে থাকতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছিলেন।

এসব কারণে এ পুলিশ অফিসার রায়পুর মানুষের ব্যাপক প্রশংসা কুঁড়িয়েছেন। তিনি সততার চাঁদরে আবৃত ব্যক্তিময় চলাফেরার কারণে ইতিপূর্বে রায়পুর উপজেলার সাধারণ মানুষের হৃদয়ের মনিকোঠায় স্থান করে নিয়েছেন। পুলিশ নিয়ে অনেকের বিরূপ ধারণা থাকলেও ওসি আব্দুল জলিল সে ধারণা সম্পূর্ণ বদলে দিয়েছেন। তিনি একজন ব্যতিক্রমধর্মী পুলিশ অফিসার।

তিনি শুধুমাত্র তার উপর অর্পিত পবিত্র দায়িত্ব পালনের মধ্যে সীমাবদ্ধ নেই। তিনি নিরলস ভাবে রায়পুর থানার সকল অসহায় মানুষদের জন্য কাজ করে যাচ্ছেন।

রায়পুর থানায় সেবা নিতে আসা কয়েকজনের সাথে আলাপকালে তারা বলেন,যে কোন সমস্যা নিয়ে থানায় অভিযোগ করলে, সমস্যা সমাধানে ওসি আব্দুল জলিল স্যারের আন্তরিকতার কোন ঘাটতি পাইনি। আমাদের চোখে দেখা পুলিশ অফিসারের মধ্যে তিনি সেরা একজন পুলিশ অফিসার।

তারা আরোও বলেন,একজন স্বপ্নচারী মানবিক ও নিষ্ঠাবান পুলিশ অফিসার আব্দুল জলিল স্যার। তিনি একজন অসাধারণ ভালো মনের মানুষ। মানবিক মূল্যবোধ ও আত্মমর্যাদায় উদ্ভাসিত হয়ে দেশের পুলিশ হোক জনগণের সত্যিকারের বন্ধু,এবং অপরাধ দমন ও নিয়ন্ত্রণের জন্য সমাজের সব শ্রেণি-পেশার মানুষের শেষ ভরসা ও আশ্রয়স্থল।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: