রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বাংলার মাটি থেকে রাজাকারদের বিতাড়িত করবো: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী স্ত্রীর মুখে বিষ ঢেলে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে বিগ বসে’ কি ফিরবেন শেহনাজ ২৪ ঘণ্টায় আরও ৫৩ ডেঙ্গু রোগী আক্রান্ত ভিকি-ক্যাট এর কোর্ট ম্যারেজ সম্পন্ন! জাওয়াদের প্রভাব : সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ আল-আকসায় থাই সুন্দরী উত্তেজনা জেরুজালেমে সাকিবকে রেখেই নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা ওমিক্রনের মাঝে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে ভারত যবিপ্রবির প্রথম বর্ষ ভর্তির মেধা তালিকা প্রকাশ বাংলাদেশে আবারো চালু হলো (ভিসা অন-অ্যারাইভাল) হিলি ইমিগ্রেশন ও স্থলবন্দরে ওমিক্রন প্রতিরোধে বাড়তি সতর্কতা হিলি স্থলবন্দর পরিদর্শন করলেন এনবিআর চেয়ারম্যান শিবগঞ্জে তুচ্ছ ঘটনা নিয়ে সংঘর্ষে আহত ৩ মরা গাছে টেন্ডারে তাজা গাছে করাত টঙ্গীতে হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ অন্ত:সত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার ঘটনায় গ্রেফতার ১ রাজনৈতিক ইন্ধন আছে শিক্ষার্থীদের আন্দোলনে : সেতুমন্ত্রী গরুর খামারে পুলিশ পরিচয়ে ডাকাতি, ১৫টি গরু লুট গোয়ালন্দে ইয়াবাসহ আটক ২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা স্থগিত

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:০৭ পূর্বাহ্ন
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা স্থগিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে। ১৬, ১৭ ও ১৮ আগস্টে এই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

সোমবার (১৯ জুলাই) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আজ মঙ্গলবার (২০ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার বৃদ্ধির কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক/ স্নাতক (সম্মান) শ্রেণিতে পূর্বঘোষিত ১৬, ১৭ ও ১৮ আগস্ট, ২০২১ তারিখের ভর্তি পরীক্ষার তারিখ স্থগিত করা হলো। পরবর্তীতে ভর্তি পরীক্ষার তারিখ জানানো হবে, যা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ru.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে ।

জানা গেছে, ২০২০-২১ সেশনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা প্রথমবার ১৪, ১৫ ও ১৬ জুন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে করোনার কারণে সেটি পিছিয়ে ১৬, ১৭ ও ১৮ আগস্ট নির্ধারণ করা হয়।

এদিকে, করোনা পরিস্থিতি উন্নতি না হওয়ায় দ্বিতীয়বারের মতো এই ভর্তি পরীক্ষাও নিতে পারছে না বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এবার বহুনির্বাচনী পদ্ধতিতে হওয়া ভর্তি পরীক্ষায় প্রশ্ন সংখ্যা হবে ৮০টি। প্রতিটি প্রশ্নের মান ১.২৫ করে মোট ১০০ নম্বর নির্ধারিত হবে। যেখানে প্রতি ৫টি ভুল উত্তরের জন্য কাটা যাবে ১ নম্বর। তাছাড়া ভর্তি পরীক্ষায় থাকছে না কোন জিপিএ নম্বর।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: