মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
গৌরীপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেল দিবস পালিত হবিগঞ্জে শেখ রাসেল-এর ৫৮তম জন্মদিন উদযাপন সাম্প্রদায়িক অপতৎপরতা রুখতে মাঠে নামছে আ. লীগ ফেনীর নতুন পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন হিজবুল্লাহর ভয়ে যুদ্ধে জড়াবে না ইসরায়েল পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‍্যাব মহাপরিচালক শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপিত করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত ২১ অক্টোবর শুরু হচ্ছে সাত কলেজের সশরীরে ক্লাস ‘কুমিল্লার ঘটনা সাজানো, সরকারকে বেকায়দায় ফেলতে পীরগঞ্জে হামলা’ ‘বুলেটের আঘাতে যেন আর কোন শিশুর প্রাণ না যায়’ জাপানে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপিত কেরালায় ভয়াবহ বন্যায় মৃত্যু বাড়ছে দলের সংগে পাপনের জরুরি সভা, ঝাড়লেন রাগ রংপুর-ফেনীর এসপিসহ কয়েকজন পুলিশ কর্মকর্তা বদলি কিউকমের আরজে নিরব ও রিপন ফের রিমান্ডে সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই পীরগঞ্জে হামলা : তথ্যমন্ত্রী ‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী নেই কোনো নদী শাসন ব্যবস্থা বেতন আর মেয়াদ দুটোই বাড়তে যাচ্ছে ডোমিঙ্গোর

রমিজ রাজার যুগে প্রবেশ করতে যাচ্ছে পাকিস্তান!

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:২৫ পূর্বাহ্ন
রমিজ রাজার যুগে প্রবেশ করতে যাচ্ছে পাকিস্তান!

৯২’র বিশ্বকাপ জয়ী দলের সদস্য তিনি। এরপর ক্রিকেটের ব্যাট-প্যাড তুলে রাখার পর মাইক্রোফোনকেই সঙ্গী হিসেবে জড়িয়েছেন। এবার পিসিবির বস হিসেবে তার যুগে প্রবেশ করতে যাচ্ছে পাকিস্তান। নিশ্চিত কিছু না হলেও সম্ভাব্য হিসেবে এসেছে তার নাম।

বর্তমান চেয়ারম্যান এহসান মানির মেয়াদ শেষ দিকে। খবর বেরিয়েছে পিসিবির চিফ প্যাট্রন প্রধানমন্ত্রী ইমরান খান মানির উত্তরসূরি হিসেবে রমিজকেই বেছে নিতে চান। এমনই খবর এসেছে পাকিস্তানি গণমাধ্যমে। তারা জানিয়েছে, এহসান মানি নাকি বয়স ও স্বাস্থ্যগত কারণে এ দায়িত্বে আর থাকতে চাচ্ছেন না।

পিসিবির একটি সূত্রের বরাতে ভারতের ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, দু–এক দিনের মধ্যেই ইমরান খান পরবর্তী চেয়ারম্যানের জন্য পিসিবির কার্যনির্বাহী কমিটির কাছে দুটি নাম পাঠাবেন। যে দুটি নামের একটি রমিজ রাজা। পুরো বিষয়টি এখনো নিশ্চিত কিছু না হলেও রমিজের সমূহ সম্ভাবনা আছে।

জানা যায়, ইমরান নাকি অনেক দিক বিবেচনা করেই রমিজ রাজার নাম দিয়েছেন। প্রথমত, রমিজের ক্রিকেটীয় ক্যারিয়ার সমৃদ্ধ, পাকিস্তান ক্রিকেটে তিনি ‘ভালো ক্রিকেট মস্তিষ্ক’ হিসেবেই পরিচিত। আরেকটি বিষয় হচ্ছে, রমিজের শিক্ষাগত যোগ্যতা। আশি–নব্বইয়ের দশকে পাকিস্তান ক্রিকেট দলে যে কয়জন ভালো শিক্ষাগত যোগ্যতাসমৃদ্ধ তারকা ছিলেন, রমিজ তাদের একজন। পাকিস্তানের প্রধানমন্ত্রী মনে করেন, পিসিবিতে একজন সাবেক ক্রিকেটারের নেতৃত্বে আসার এটিই উপযুক্ত সময়।

রমিজ এর আগেও পিসিবির সঙ্গে জড়িত ছিলেন। তিনি এ শতকের শুরুর দিকে পিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তার পদে ছিলেন। সে সময় ভারত–পাকিস্তান দ্বিপক্ষীয় সিরিজ মাঠে গড়ানোর ব্যাপারে তাঁর দারুণ ভূমিকা ছিল। নব্বইয়ের দশকের মধ্যভাগে পাকিস্তান ক্রিকেট যখন নানা ধরনের সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে, বেশ কয়েকজন ক্রিকেটারের বিরুদ্ধে যখন ম্যাচ ফিক্সিংসহ বিভিন্ন অভিযোগ উঠেছে, তখন তিনি পাকিস্তান দলের নেতৃত্ব দিয়েছিলেন। বরাবরই পাকিস্তান ক্রিকেটে নীতিবান ব্যক্তিত্ব হিসেবে পরিচিত এ সাবেক অধিনায়ক।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: