রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৪ অপরাহ্ন
শিরোনাম :
কেন ক্ষুব্ধ হল ফ্রান্স যুক্তরাষ্ট্রও অস্ট্রেলিয়ার ওপর? গোপালগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিটের নির্বাচনে চুন্নু-দুলু পরিষদ জয়ী উলিপুরে বাড়ি ভিটে দান করে দিতে চান এক পরিবার বকশীগঞ্জ কৃষকের মাঝে বিনামূল্য সার ও পাটবীজ বিতরণ শিবগঞ্জে দুটি স্কুল ও একটি রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন বিভিন্ন দেশের যোগাযোগ নেই তালেবানের সঙ্গে আফগান দূতাবাসের শেষ ম্যাচে বাংলাদেশকে হারালো আফগানিস্তান ফিনল্যান্ড থেকে নিউইয়র্কের উদ্দেশে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী যে দেশে বেকারত্বের রেকর্ড সর্বনিম্ন ভবন ও রাস্তা নির্মাণে ভালো ইট তৈরি ও সরবরাহের নির্দেশ: তাজুল ইসলাম ফখরুলসহ ৫১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২১ নভেম্বর দেশে আরও ২৪১ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি নির্দিষ্ট গোষ্ঠী আমাদের হুমকি দিয়েছিল: ডেভিড হোয়াইট তৃণমূলের নেতাকর্মীরা আওয়ামী লীগের প্রাণ : তথ্যমন্ত্রী আরও তিন শাখা উদ্বোধন হলো প্রবাসী কল্যাণ ব্যাংকের খাদে পড়ল বাস ৩০ যাত্রী নিয়ে সরকার খালেদা জিয়াকে ভয় পায় : মির্জা ফখরুল দেশে করোনায় শনাক্ত নামল ছয় শতাংশের নিচে সামঞ্জস্যপূর্ণ সাজার চর্চা নিশ্চিতে নীতিমালা প্রণয়নে হাইকোর্টের রুল নিজ চার সন্তানকে বিষ খাইয়ে, আগুন পুড়ে আত্মহত্যাচেষ্টা মায়ের!

যেসব শর্তে খোলা থাকবে বীমা অফিস

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৪ অপরাহ্ন
যেসব শর্তে খোলা থাকবে বীমা অফিস

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে দেশজুড়ে ২৩ জুলাই থেকে কঠোর বিধি-নিষেধ শুরু হয়েছে। এই সময়ে সব শিল্প-কারখানা বন্ধ রয়েছে। গ্রাহকদের স্বার্থে বীমা কোম্পানির প্রধান কার্যালয় ও গুরুত্বপূর্ণ শাখা অফিস খোলা রাখার নির্দেশ দিয়েছে এই খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। নির্দেশনা অনুযায়ী, সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত খোলা থাকবে বীমা অফিস।

গত রবিবার আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মো. জাহিদ হাসান স্বাক্ষরিত এই সংক্রান্ত একটি চিঠি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যানের কাছে পাঠানো হয়। চিঠিতে বীমা/আর্থিক প্রতিষ্ঠানের সেবা নিশ্চিতের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়।

এরপর আইডিআরএ নির্দেশনা জারি করে। নির্দেশনায় বলা হয়, দেশের আমদানি-রফতানির স্বার্থে ব্যাংকিং কার্যক্রমের পাশাপাশি বীমা সেবা প্রদান সংক্রান্ত কার্যক্রম বিধি-নিষেধের মধ্যে অব্যাহত থাকবে।

আইডিআরএ এক্ষেত্রে কিছু শর্ত দিয়েছে। শর্তগুলো হলো:

সীমিত সংখ্যক জনবল নিয়ে ২৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত (সাপ্তাহিক ছুটির দিন ব্যতিত) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত পর্যন্ত খোলা থাকবে।

বীমা করা সম্পদ দুর্ঘটনায় পতিত হলে দ্রুত বীমা দাবি নিষ্পত্তির জন্য তাৎক্ষণিকভাবে সার্ভের প্রয়োজন হলে সীমিত সংখ্যক জনবল এবং কঠোর স্বাস্থ্যবিধি অনুসরণ করে সার্ভে কার্যক্রম পরিচালনা করা যাবে।

নিজ নিজ বীমাকারী/সার্ভে প্রতিষ্ঠান তাদের কর্মকর্তা-কর্মচারীদের নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় স্বাস্থ্যবিধি মেনে আনা-নেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

সব ক্ষেত্রে বীমাকারী/সার্ভে প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের প্রতিষ্ঠান থেকে দেওয়া পরিচয়পত্র আবশ্যিকভাবে বহন করতে হবে।

বীমা সেবা অব্যাহত রাখতে দাফতরিক কাজে ভার্চ্যুয়াল পদ্ধতি অবলম্বন অগ্রাধিকার দিতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ