বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

যুক্তরাষ্ট্র-রাশিয়াতে আবারও বাড়ছে করোনায় মৃত্যু

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:৩৬ পূর্বাহ্ন
যুক্তরাষ্ট্র-রাশিয়াতে আবারও বাড়ছে করোনায় মৃত্যু

বিশ্বব্যাপী করোনার সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে এলেও নতুন করে আবারও বিশ্বের কিছু দেশে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ছে। বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৭ হাজার ৫৮১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫০ লাখ ৩ হাজার ৯৩৪ জনে।

গোটা বিশ্বে গত একদিনে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৬৭ হাজার ৯৪৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২৪ কোটি ৬৭ লাখ ২৬ হাজার ২৭৮ জন।

সারা বিশ্বের করোনায় মোট মৃত্যু ও শনাক্তসহ সুস্থতার খবর রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে শনিবার (৩০ অক্টোবর) এসব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ লাখ ৬৮ হাজার ৩০৭ জন। এ নিয়ে বিশ্বে মোট সুস্থের সংখ্যা ২২ কোটি ৩৫ লাখ ১৫ হাজার ৮০৪ জন।

এ সময়ে বিশ্বে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মৃত্যুর সংখ্যা ১ হাজার ৫৫৬ জন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৬৫ হাজার ৭২২ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ৮০ হাজার ৪৬৯ জন। এতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৬৭ লাখ ৭১ হাজার ৯৭৯ জনে।

এদিকে রাশিয়াতে গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ১৬৩ জনের। এতে দেশটিতে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৩৬ হাজার ২২০ জনে। এসময়ে নতুন করে শনাক্ত হয়েছে ৩৯ হাজার ৮৪৯ জন। এতে মোট দেশটিতে মোট শনাক্তের সংখ্যা ৮৪ লাখ ৩২ হাজার ৫৪৬ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান থেকে করোনাভাইরাসের উৎপত্তি হয়। এরপর দ্রুতগতিতে বিশ্বের অন্যান্য দেশে ছড়িয়ে পড়লে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) ২০২০ সালের মার্চে একে মহামারি হিসেবে ঘোষণা করে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: