বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

যানজট নিরসনে ফেনীতে চালু হচ্ছে পৌর সিএনজি

ফেনী প্রতিনিধি:
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:৪৩ পূর্বাহ্ন

১৮ লাখ মানুষের জেলা শহর ফেনী। এরমধ্যে ফেনী শহরে ৩ লাখের বেশী মানুষের স্থায়ী বসবাস। তাছাড়া পাশ্ববর্তী জেলার ফেনীর লাগোয়া উপজেলার মানুষ ফেনী শহরে নিয়মিত যাতায়াত করে। যার কারণে ফেনী শহর সব সময় যানজট লেগে থাকে। মানুষ পড়ে চরম ভোগান্তিতে। সে ভোগান্তি লাগবে আজ বৃহস্পতিবার থেকে চালু করা হবে পৌর সিএনজি। নির্দিষ্ট লাল-হলুদ কালারে চলবে এসব অটোরিকশা। ভাড়াও নির্ধারণ করে দিয়েছে পৌরকর্তৃপক্ষ।

ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, আজ ৩০০টি সিএনজি অটোরিকশা চালু করা হবে। পরবর্তীতে প্রয়োজন হলে আরও বাড়ানো হবে। ফেনীর মহিপাল থেকে সদর হাসপাতাল মোড় ও লালপুল থেকে সালাহ উদ্দিন মোড় দুই রুটে চলবে এই পৌর পরিবহণ। পৌর পরিবহনের বাইরে অন্যকোনো পরিবহন ফেনী শহরে অবস্থান করতে পারবে না।

নাগরিকদের সুবিধার কথা চিন্তা করে এমন উদ্যোগ নেয়া হয়েছে। জরুরী প্রয়োজনে এই বিধির আওতার বাইরে থাকবে অন্যসব গাড়ি। যদি এটি শতভাবগ বাস্তবায়ন করা যায় তাহলে যানজট নিরসন হবে।

স্থানীয় বাসিন্দা রবিউল হক রবি জানান, মেয়রের এমন উদ্যোগ উদ্যোগ সন্তোষজনক। মানুষের নাগালে থাকবে পরিবহন সুবিধা। ভাড়া নিয়ে বিড়ম্বনা পোহাতে হবে না। তবে এটি কিছুদিন চালু করে পরে বন্ধ করে দিলে হবে না। এটি নিয়মিত দেলভাল করতে হবে। তাছাড়া নির্দিষ্ট ভাড়ার বাইরে ভাড়া যেন না নিতে পারে সেদিকে পৌর কর্তৃপক্ষকে খেয়াল রাখতে হবে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: