বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৭:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
শরণখোলায় বর্ষনে দূর্ভোগ কাটেনি মানুষের চাঁপাইনবাবগঞ্জে ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ শিবগঞ্জে সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ শিবগঞ্জে ১২ অস্বচ্ছল মুক্তিযোদ্ধার বীরনিবাস নির্মাণের কাজের উদ্বোধন সুন্দরগঞ্জে ক্রেতা সেজে মাদক ব্যবসায়ী গ্রেফতার সোনাগাজীতে তিন ফসলী জমি অধিগ্রহনের পাঁয়তারার প্রতিবাদ ভেঙে গেছে তিস্তার `রক্ষাকবচ`, ভয়াবহ বন্যার শংকা ফেতনা সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে: তথ্যমন্ত্রী সোনারগাঁয়ে মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ হাতীবান্ধায় তিস্তার পানি বৃদ্ধি ফ্লাড-বাইপাস ভেঙ্গে ভাটিতে ভয়াবহ বন্যা বাঘাইছড়িতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উদ্যাপিত বুকে পাঁ দিয়ে যুবক কে নির্যাতন করলেন ইউপি চেয়ারম্যান উলিপুরে তিস্তা নদীতে ডুবে এক ব্যক্তি নিখোঁজ ফরিদপুরে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে বকশীগঞ্জে স্কুলছাত্রী ধর্ষনের অভিযোগে একজন আটক কাল পূর্বাচলে নবনির্মিত প্রদর্শনী কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোংলায় ইতালীয় ধর্মযাজক ফাদার মারিনো রিগনের মৃত্যুবার্ষিকী পালিত নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে সরকারের সিন্ডিকেট জড়িত: রিজভী মোংলায় নিজ কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ধর্ষক পিতা গ্রেফতার

যবিপ্রবি শিক্ষকদের ফ্রি হেলথক্যাম্প

যশোর প্রতিনিধি
প্রকাশের সময় : বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৭:৪৫ অপরাহ্ন
যবিপ্রবি শিক্ষকদের ফ্রি হেলথক্যাম্প

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ফ্রি হেলথ্ ক্যাম্পে সমাজের অনগ্রসর ও সুবিধাবঞ্চিত ৪৯২ জনকে চিকিৎসা সেবা দিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (যবিপ্রবি) নীল দল। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ^াসী শিক্ষকদের এ সংগঠন ‘কমিউনিটি সার্ভিস’-এর অংশ হিসেবে চিকিৎসার পাশাপাশি রোগীদের ঔষধও সরবরাহ করে।
আজ মঙ্গলবার সকালে বিশ^বিদ্যালয়ের ডা. এম আর খান মেডিকেল সেন্টারের সামনে আয়োজিত এক অনুষ্ঠানে নীল দলের ফ্রি হেলথ্ ক্যাম্পের উদ্বোধন করেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর রক্ত দিয়েছিলেন এ দেশের দুঃখি ও মেহনতি মানুষের মুখে হাসি ফোঁটাবোর জন্য। এ দেশকে সোনার বাংলা গড়ার জন্য তাঁর দুই কন্যা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, জাতির পিতাকে যদি ভালোবাসতে হয়, তাহলে ভালোবাসতে হবে এ দেশের মানুষকে। ফ্রি হেলথ ক্যাম্পের মতো মহতি উদ্যোগ নেওয়ায় তিনি যবিপ্রবি নীল দলকে আন্তরিক ধন্যবাদ জানান।

সভাপতির বক্তব্যে যবিপ্রবি নীল দলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ বলেন, এই হেলথ্ ক্যাম্পের আয়োজনে যাঁরা আর্থিকভাবে সাহায্য করেছেন। দুঃখী ও মেহনতি মানুষের জন্য ঔষধ সামগ্রী সংগ্রহ করেছেন; যে সমস্ত চিকিৎসক, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী নিরলস পরিশ্রম করেছেন তাদের বিশেষভাবে ধন্যবাদ জানাই। আশা করি, এই ধারা আগামীতেও অব্যাহত থাকবে।
উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, বিশ^বিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, ডিন অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব, অনুষ্ঠানে আরও বক্তব্য দেন যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ ইকবাল কবীর জাহিদ, রেজিস্ট্রার প্রকৌশলী মো: আহসান হাবীব প্রমুখ। এর আগে অতিথিদের কালোব্যাজ পরিয়ে দেন যবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ নাজমুল হাসান। অনুষ্ঠান পরিচালনা করবেন যবিপ্রবির প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. দীপক কুমার মন্ডল।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে শুরু হয় চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম। হেলথ্ ক্যাম্পে ঢাকা ও যশোরের কার্ডিওলজি, সার্জারি, শিশু কার্ডিয়াক সার্জন, রক্তনালী সার্জন, মেডিসিন, ডায়াবেটিক, গাইনি, চর্ম, নিউট্রিশনিস্ট, অর্থোপেডিকস, চক্ষুরোগ, নাক, কান ও গলা, ডেন্টাল, শিশু, মনোরোগ, বক্ষব্যাধি, পেইন অ্যান্ড ফিজিওথেরাপি, ডিজঅ্যাবিলিটি অ্যান্ড রিহ্যাবিলিটেশন এবং জেনারেল প্রাকটিশনার বিষয়ে ৫২ জনের অধিক বিশেষজ্ঞ চিকিৎসক প্রায় ৪ হাজার রোগীকে চিকিৎসা সেবা প্রদান করেন। বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবন, প্রশাসনিক ভবন ও লাইব্রেরি ভবনে অস্থায়ীভাবে স্থাপিত মডেল ফার্মেসির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগ ঔষধসামগ্রী বিতরণ করে। এই মডেল ফার্মেসি পরিচালনায় সহায়তা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সিতেশ চন্দ্র বাছার।

এ ছাড়া রোগীদের জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয় হতে প্রদানকৃত একটি মোবাইল ভ্যান চিকিৎসা সেবা ও বিনামূল্যে ৫টি হুইল চেয়ার, একটি সাইকেল হুইল চেয়ার, ভিজুয়াল এইড ও হেয়ারিং এইডসহ প্রয়োজনীয় দ্রব্যাদি সরবরাহ করে। হেলথ্ ক্যাম্পে বিআরবি হাসপাতালের উদ্যোগে একটি চিকিৎসা বিষয়ক বিশেষ কর্নারও ছিল।

এ সময় আরও উপস্থিত ছিলেন যবিপ্রবি নীল দলের সদস্য সচিব ডা. মো. ফিরোজ কবির, নীল দলের যুগ্ম আহ্বায়ক ড. মোঃ আশরাফুজ্জামান জাহিদ, ড. শিরিন নিগার ও ড. তানভীর ইসলাম, নীল দলের সদস্য ড. শিমুল সাহা, ড. মো. কোরবান আলী, মো. হাবিবুর রহমান, সরোজিৎ কুমার বিশ্বাস, মোস্তাফিজুর রহমান, শোভন লাল সরকার, মো. জিল্লুর রহমান, মো. ওহিদুজ্জামান, মো. শাহীন সরকার, ডা. মো. জাহিদ হোসেন, সিফাত রাহী, অভিজিৎ দাস, ফি ফয়সাল আহমেদ, সাব্বির আহমেদ, তুহিনুর রহমান জয়, বোরহানুল হক আসপিয়া, আরমান গাজী, মো. আরিফ চৌধুরীসহ বিভিন্ন অনুষদ ও বিভাগের শিক্ষকবৃন্দ।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: