বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৭:২৭ অপরাহ্ন
শিরোনাম :
শরণখোলায় বর্ষনে দূর্ভোগ কাটেনি মানুষের চাঁপাইনবাবগঞ্জে ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ শিবগঞ্জে সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ শিবগঞ্জে ১২ অস্বচ্ছল মুক্তিযোদ্ধার বীরনিবাস নির্মাণের কাজের উদ্বোধন সুন্দরগঞ্জে ক্রেতা সেজে মাদক ব্যবসায়ী গ্রেফতার সোনাগাজীতে তিন ফসলী জমি অধিগ্রহনের পাঁয়তারার প্রতিবাদ ভেঙে গেছে তিস্তার `রক্ষাকবচ`, ভয়াবহ বন্যার শংকা ফেতনা সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে: তথ্যমন্ত্রী সোনারগাঁয়ে মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ হাতীবান্ধায় তিস্তার পানি বৃদ্ধি ফ্লাড-বাইপাস ভেঙ্গে ভাটিতে ভয়াবহ বন্যা বাঘাইছড়িতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উদ্যাপিত বুকে পাঁ দিয়ে যুবক কে নির্যাতন করলেন ইউপি চেয়ারম্যান উলিপুরে তিস্তা নদীতে ডুবে এক ব্যক্তি নিখোঁজ ফরিদপুরে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে বকশীগঞ্জে স্কুলছাত্রী ধর্ষনের অভিযোগে একজন আটক কাল পূর্বাচলে নবনির্মিত প্রদর্শনী কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোংলায় ইতালীয় ধর্মযাজক ফাদার মারিনো রিগনের মৃত্যুবার্ষিকী পালিত নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে সরকারের সিন্ডিকেট জড়িত: রিজভী মোংলায় নিজ কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ধর্ষক পিতা গ্রেফতার

মোরেলগঞ্জে বিধি নিষেধ ভঙ্গ করায় সাত ব্যবসায়ীকে কারাদন্ড

বাগেরহাট প্রতিনিধি
প্রকাশের সময় : বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৭:২৭ অপরাহ্ন
মোরেলগঞ্জে বিধি নিষেধ ভঙ্গ করায় সাত ব্যবসায়ীকে কারাদন্ড

লকডাউনের বিধিনিষেধ ভঙ্গ করায় বাগেরহাটের মোরেলগঞ্জের সাত ব্যবসায়ীকে পাঁচ দিন করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। শনিবার ( বেলা ১১টায়) মোরেলগঞ্জ বাজারে অভিযান চালিয়ে মোরেলগঞ্জ উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মো. আলী হাসান ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিসেবে এই দন্ডাদেশ প্রদান করেন।
কারাদন্ডাদেশ প্রাপ্তরা হলেন, মো. শাহিন শেখ (২২), শহিদুল ইসলাম (৪০), ইব্রাহিম শেখ (৩৫), মো. মিজানুর রহমান (৩৮), মামুন শেখ (৩০), রফিকুল ইসলাম (৪০) ও আব্দুল খালেক শেখকে (৬০) ৫দিন কারাদণ্ড দিয়েছেন আদালত।
এদিকে ৩০ জুলাই সকাল থেকে রাত পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে স্বাস্থ্যবিধি না মানায় ৫৯ টি মামলায়, ৬৩ জনকে ৩৮ হাজার ২০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। একই সময়ে একজনকে কারাদন্ড দেওয়া হয়েছে। এর আগে লকডাউনের প্রথম সাত দিনে স্বাস্থ্যবিধি না মানায় ৪১৯টি মামলায় ৪২৬ জনকে ৩ লক্ষ ৬ হাজার ২৫০ টাকা জরিমানা এবং ১১ জনকে কারাদন্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারি কমিশনার (ভূমি) মো. আলী হাসান বলেন, প্রশাসনের শত চেষ্টার পরে কিছু মানুষ ইচ্ছে করে স্বাস্থ্যবিধি ভঙ্গ করছে। লকডাউনের শর্ত অমান্য করছে। লকডাউনে আরোপিত শর্ত অনুযায়ী যেসব দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা যাবে আমরা সেগুলো স্পষ্টভাবে মোরেলগঞ্জের ব্যবসায়ীদের জানিয়ে দিয়েছে। এরপরে কিছু মানুষ বিলাসী পন্যের দোকান খুলেছে। সেরকম সাতজনকে পাঁচ দিন করে কারাদন্ড দিয়েছি। এর পাশাপাশি সকল ব্যবসায়ী ও সাধারণ মানুষকে সচেতন করতে আমাদের বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে। লকডাউন শেষ না হওয়া পর্যন্ত ভ্রাম্যমান আদালথ চলবে বলে জানান তিনি।
অপরদিগে বাগেরহাট সদর হাসপাতালে করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রমে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালনকারী যুব রেডক্রিসেন্টের দুই সদস্যকে মারধরের অপরাধে দুই যুবককে এক মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। শনিবার (৩১ জুলাই) দুপুরে বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম ভ্রাম্যমান আদালতের বিচারক হিসেবে এই আদেশ দেন। এর আগে বেলা ১১টার সময় সিরিয়াল ভঙ্গ করে টিকাদান কেন্দ্রে প্রবেশের চেষ্টায় বাঁধা দেওয়ায় রেডক্রিসেন্টের ওই দুই সদস্যকে মারধর করেন দন্ডাদেশ প্রাপ্ত যুবকরা।
দন্ডাদেশ প্রাপ্তরা হলেন, বাগেরহাট সদরের ভদ্রপাড়া গ্রামের মালেক হাওলাদের ছেলে আলী হোসেন এবং একই গ্রামের মোঃ আশরাফ ফরাজির ছেলে মোঃ একরাম ফরাজি।
মারধরে আহত রেডক্রিসেন্ট সদস্যরা হলেন, রাতুল কুমার শীল (১৯) এবং জিলানী (১৬)। আতদের বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম বলেন, করোনা ভ্যাকসিন কার্যক্রমে স্বেচ্ছাসেবকের কাজে নিয়োজিত রেডক্রিসেন্ট সদস্য রাতুল কুমার শীল এবং জিলানীকে অন্যায়ভাবে মারধর করেছে দুই যুবক। খবর পেয়ে তাৎক্ষনিকভাবে আমরা ঘটনাস্থলে যাই। সেখানে উপস্থিত একাধিক লোকের কথায় ঘটনার সত্যতা পাওয়া যায়। এই অপরাধে দন্ডবিধির ১৮৬০ ধারা মোতাবেক মারধরকারী ওই দুই যুবককে এক মাসের কারাদন্ড দেওয়া হয়েছে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: