বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১২:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

মেঘনা নয়; চট্টগ্রাম বিভাগেই থাকতে চায় ফেনী জেলা

ফেনী প্রতিনিধি:
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১২:৩৬ পূর্বাহ্ন

প্রস্তাবিত মেঘনা বিভাগের সাথে থাকতে চায়না ফেনী জেলাবাসী। শুক্রবার রাতে ফেনী পৌরসভা মিলনায়তনে বিশিষ্ট জনদের মতবিনিময় সভায় এমন দাবী তুলেন ধরেন ফেনীর সচেতন মহল।

মতবিনিময়কালে বক্তারা বলেন, জেলা ঘোষণার পর থেকেই নানা ভাবে ফেনীর মানুষ চট্টগ্রামমুখি। দেশের বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের সাথে ফেনীর মানুষের জীবনাচারের মিল রয়েছে। এছাড়াও বঙ্গবন্ধু শিল্পপার্কের কর্মযোগ্যের সাথে চট্টগ্রাম ও ফেনী নিভীড়ভাবে জড়িত। অন্যদিকে কুমিল্লার সাথে ফেনীর মানুষের আচার-আচারণ ও স্বভাবের তেমন কোন মিল নেই।

অর্থনৈতিকভাবেও তেমন কোন সম্পর্কও নেই। ফেনী জেলা মেঘনার বিভাগের সাথে যোগ হলে ৬ জেলা নিয়ে এ বিভাগ গঠিত হবে। এমতাবস্থায় চট্টগ্রাম বিভাগে একটি জেলা কম অথ্যাৎ ৫টি জেলা নিয়ে গঠিত হবে। তাই ফেনীকে চট্টগ্রামের সাথে যোগ রাখার পক্ষে নিজস্ব দাবী তুলে ধরেন ফেনীর সচেতন ও বিশিষ্ট্যজনরা।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, সাবেক মেয়র ও স্টারলাইন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হাজী আলাউদ্দিন, ফেনী সরকারী কলেজের অধ্যক্ষ অধ্যাপক বিমল কান্তি পাল, বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিমল দাস, প্রথম আলোর ফেনী প্রতিনিধি আবু তাহের, কালের কন্ঠ প্রতিনিধি আসাদুজ্জামান দারা, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট নুর হোসেন প্রমূখ।

ফেনীবাসীর দাবী পূরণ সংক্রান্ত কার্যক্রম পরিচালনার জন্য সভায় প্রথম আলো প্রতিনিধি আবু তাহেরকে আহবায়ক ও শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারীকে যুগ্ম আহবায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট একটি খসড়া কমিটি ঘোষণা করা হয়েছে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: