মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

মুক্তিযোদ্ধাকে লাঞ্চিত: প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ

মাদারীপুর প্রতিনিধি
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:৩৩ পূর্বাহ্ন
মুক্তিযোদ্ধাকে লাঞ্চিত: প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ

শোক দিব‌সের ফেস্টুন, পোস্টা‌রে মাদারীপুর-৩ আস‌নের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আ’লী‌গের দপ্তর সম্পাদক আব্দুস সোবাহান গোলা‌পের ছ‌বি ব্যবহার না করায় মাদারীপুরের কালকিনিতে আবুল কাশেম নামে এক মুক্তিযোদ্ধাকে শারীরিকভাবে লাঞ্চিত ক‌রা হয়। এর প্রতিবাদে টায়ার জ্বালিয়ে ঘন্টাব্যাপী ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে বিক্ষুদ্ধ জনতা।

এতে করে সকল যানচলাচল বন্ধ থাকায় প্রায় এক কিলোমিটার সড়কে যানজট সৃষ্টি হয়। পরে খবর পেয়ে থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্তনে আনেন। বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী, সরেজমিন ও এলাকা সূত্রে জানা গেছে, ডাসার উপজেলার কাজীবাকাই এলাকার বীরমুক্তিযোদ্ধা ও ডাসার উপজেলা আ.লীগের যুগ্নআহ্বায়ক আবুল কাশেম ব্যাংকের কাজে কালকিনি উপজেলা সদরে যান। এসময় পূর্ব শত্রুতা ও শোক দিব‌সের পোস্টা‌রে এম‌পি আব্দুস সোবাহান গোলা‌পের ছ‌বি না দেয়ার জেরে হঠাৎ করে ৪-৫ জন দুর্বৃত্তরা মিলে বীরমুক্তিযোদ্ধা আবুল কাশেমকে এলোপাথরিভাবে কিল-ঘুষি দিয়ে তার গায়ে পরিহিত পাঞ্জাবি ছিরে ফেলেন।

এ খবর পেয়ে লাঞ্চিত ঘটনার প্রতিবাদে কাজী বাকাই এলাকার বিক্ষুদ্ধ জনতা ডাসারের বাশতলায় প্রথমে বিক্ষেভ মিছিল করেন। এ মিছিল শেষে পরে তারা পুনরায় ঢাকা-বরিশাল মহাসড়কের বালীগ্রাম এলাকার পাথরিয়ারপাড় স্টান্ডে সড়ক অবরোধ রেখে টায়ার জ্বালিয়ে হামলাকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেন। পরে ডাসার থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এব্যাপা‌রে ডাসার উপজেলা আ.লীগের যুগ্ন আহ্বায়ক মতিন হাওলাদার, কৃষকলীগের যুগ্ন আহ্বায়ক মোঃ হেমায়েত হোসেন ও কালুসহ বেশ কয়েকজন বলেন, বীরমুক্তিযোদ্ধা ও আ.লীগ নেতা আবুল কাশেমের উপর ন্যাক্কারজনক হামলার ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমুলক বিচার চাই। বিচার না হওয়া পর্যন্ত আমরা সামনে আরো কঠোর কর্মসুচি পালন করবো।

ভুক্তভোগী বীরমুক্তিযোদ্ধা আবুল কাশেম বলেন, কালকিনি উপজেলায় আমি গেলে বিনা অপরাধে উপজেলা তাঁতীলীগের সাধারন সম্পাদক রেজাউল ফরাজীর নেতৃত্বে দক্ষিণ রাজদী গ্রামের শাহ আলমসহ বেশে কয়েকজন মিলে মারধর করে আমার জামা-কাপড় ছিড়ে ফেলেছে। আমার অপরাধ কেন আ‌মি এম‌পির ছ‌বি পোস্টারে দেয়ান। আমি প্রধানমন্ত্রীর কাছে বিচার দাবি জানাই।
অভিযো‌গের বিষ‌য়ে কালকিনি উপজেলা তাঁতীলীগের সাধারন সম্পাদক রেজাউল ফরাজী বলেন, তাকে আমরা মারিনি। ঘটনার সময় আমি বাসায় ঘুমানো ছিলাম। আমার নামে কাশেম মিথ্যা কথা বলেছে।

এব্যাপা‌রে সংসদ সদস্য আব্দুস সোবাহান গোলা‌পের সা‌থে যোগা‌যোগ করা হ‌লে তা‌কে পাওয়া যায়‌নি। তি‌নি বর্তমা‌নে ঢাকায় রয়ে‌ছে।

এব্যাপারে ডাসার থানার ওসি হাসানুজ্জামান বলেন, খবর পেয়ে আমরা পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছি। আটকা পড়া সকল যানচলাচল স্বাভাবিক করে দিয়েছি।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: