মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৪:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

মুক্তিযুদ্ধে অংশ নেওয়ার প্রমাণ দিক মন্ত্রী: মির্জা ফখরুল

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৪:০৭ পূর্বাহ্ন
মুক্তিযুদ্ধে অংশ নেওয়ার প্রমাণ দিক মন্ত্রী: মির্জা ফখরুল

জিয়াউর রহমানের মৃতদেহ নিয়ে কথা বলার আগে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে মুক্তিযুদ্ধে অংশ নেওয়ার প্রমাণ দিতে বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (০১ সেপ্টেম্বর) দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পর এই কথা বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, জিয়াউর রহমান বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশ। তাঁকে নিয়ে সমালোচনা, তাঁর মৃতদেহ নিয়ে কটূক্তি জাতির জন্য দুর্ভাগ্য ছাড়া আর কিছু নয়।

সম্প্রতি চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের মৃতদেহ আছে কি-না তা নিয়ে রাজনৈতিক অঙ্গনে আলোচনা চলছে। বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকীর দিনেও ইস্যুটি নিয়ে পাল্টাপাল্টি বক্তব্যে জড়িয়েছে দেশের প্রধান দুই রাজনৈতিক দল। জিয়াউর রহমানকে নিয়ে আওয়ামী লীগ নেতাদের সাম্প্রতিক বক্তব্যে ক্ষোভ জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল।

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সোমবার দেওয়া এক বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তিনি, মন্ত্রী প্রকারান্তরে মুক্তিযোদ্ধাদের অপমান করেছেন। জিয়া’র কবর নিয়ে নতুন করে আলোচনার মধ্যে মোজাম্মেল হক বলেন, তাঁর কবর চন্দ্রিমা উদ্যান থেকে সরানো হবে। বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়ে ‘দালিলিক প্রমাণ’ থাকায় জিয়া’র মুক্তিযুদ্ধের খেতাবও বাতিল করা হবে বলে জানান তিনি।

তাঁর ওই বক্তব্যের জবাবে সোমবার রাতে এক অনুষ্ঠানে ফখরুল বলেন, আওয়ামী লীগের তথাকথিত মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সম্পর্কে অন্যায় কটূক্তি করছেন। আমি খুব পরিষ্কার করে বলতে চাই, আপনি মুক্তিযুদ্ধ করেছিলেন কি-না তা প্রমাণ করতে হবে। আপনি আজকে যে মন্ত্রণালয়ের মন্ত্রী হয়েছেন, এই মন্ত্রণালয় সৃষ্টি করেছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। আজকে মুক্তিযোদ্ধাদের আপনি অপমান করছেন। তার জন্য আপনাকে অবশ্যই জাতির সামনে জবাবদিহি করতে হবে।

এদিকে বুধবার (১ সেপ্টেম্বর) জিয়ার সমাধিতে সাংবাদিকদের মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এখন দলের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। তিনি বলেন, মিথ্যা মামলায় কারারুদ্ধ করে গৃহ অন্তরিন করে রাখা হয়েছে তাঁকে।

বর্তমানে দেশে ছদ্মবেশে একদলীয় স্বৈরাচার সরকার পরিচালিত হচ্ছে এ কথা জানিয়ে মির্জা ফখরুল বলেন, কর্মসূচি পালনে জিয়ার সমাধিতে আসতেও বাধা দিয়েছে সরকার ও প্রশাসন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: