মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১২:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

মিয়ানমারের প্রধানমন্ত্রীর দায়িত্ব নিলেন মিন অং লাইং

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১২:২৯ পূর্বাহ্ন
মিয়ানমারের প্রধানমন্ত্রীর দায়িত্ব নিলেন মিন অং লাইং

দেশটির রাষ্ট্রীয় প্রশাসনিক পরিষদের এক বিবৃতিতে মিন অং লাইংকে তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী হিসেবে ঘোষণা করা হয়েছে।

আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছে মিয়ানমারের সেনাবাহিনী ও জান্তাপ্রধান মিন অং লাইংকে।

রোববার (১ আগস্ট) স্টেট দেশটির রাষ্ট্রীয় প্রশাসনিক পরিষদের এক বিবৃতিতে তাকে তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেয়ার কথা ঘোষণা করা হয়েছে। প্রধানমন্ত্রী হওয়ার পর লাইং ঘোষণা দেন, ২০২৩ সালের মধ্যে দেশটিতে তিনি বহুদলীয় জাতীয় নির্বাচন অনুষ্ঠিত করবেন।

এবছর ১ ফেব্রুয়ারি ক্ষমতা দখলের পর ১ বছরের মধ্যে নির্বাচন দেয়ার ঘোষণা দিলেও রোববার তিনি জানালেন, নির্বাচন হবে আরও দুই বছর পর।

উল্লেখ্য, অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতাগ্রহণের পর তিনি অং সান সু চিসহ তৎকালীন ক্ষমতাসীন দলের শীর্ষস্থানীয় নেতাদের আটক করেন। ক্রমে জরুরি অবস্থা জারি করেন এবং সেনাসরকারের বিরুদ্ধে বিক্ষোভকারীদের ব্যাপক ধরপাকড় করেন। অন্তত ৬ হাজারেরও বেশি মানুষকে ধরপাকরের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। অভ্যুত্থানের পর থেকে এ পর্যন্ত ৯৩৯ জনকে হত্যা করেছে জান্তা সরকার।

অন্যদিকে, মিয়ানমারের এই জান্তা সরকারের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগ তুলেছে হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডব্লিউ)। তারা বলছে, সামরিক অভুত্থানবিরোধীদের গ্রেফতার, নির্যাতন ও হত্যা করছে তার সরকার।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: