মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

মানিকগঞ্জে ২০ মণ ওজনের কালো মানিকের দাম হাঁকা হচ্ছে ১০ লাখ টাকা

মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:৫১ পূর্বাহ্ন
মানিকগঞ্জে ২০ মণ ওজনের কালো মানিকের দাম হাঁকা হচ্ছে ১০ লাখ টাকা

কালো রঙের অতুলনীয় বিশাল দেহী গরু। নাম তার কালো মানিক। মানিকগঞ্জের পৌরসভার ৭ নং ওর্য়াডের কান্দাপৌলি এলাকার মোঃ আব্দুর রাজ্জাকের বাড়িতে কালো মানিককে দেখতে ভীড় করছে মানুষ। যত দ্রুত সম্ভব কালো মানিককে বিক্রি করতে চাচ্ছেন মোঃ আব্দুর রাজ্জাক।
করোনাকালীন চলমান লকডাউনের কারণে ক্রেতাদের খুব বেশি দেখা নেই, তাই দুশ্চিন্তায় পড়েছেন তিনি। মোঃ আব্দুর রাজ্জাক মানিকগঞ্জ পৌরসভার ৭নং ওর্য়াডের কান্দাপৌলি গ্রামের বাসিন্দা। গরুটিকে নিজের সন্তানের মতোই তাকে লালন পালন করছেন। আব্দুর রাজ্জাক নিজেই কালোমানিক নামের গরুটির গোসল ও খাওয়া-দাওয়ার দায়িত্ব পালন করছে। নাম ধরে ডাকলে সাড়া দেয়। দরদামে মিলে গেলে, তিনি গরুটি বিক্রি করতে চান কোরবানী ঈদরে আগেই।
সরজমিন আব্দুর রাজ্জাকের বাড়িতে গিয়ে দেখা যায়, কয়েকজন মানুষের জটলা। এক জন ক্রেতা গরুটির দরদাম করছে। আরো কয়েকজন এই বড় গরুটি একনজর দেখার জন্য এসেছেন।
গরু দেখতে আসা মোঃ নরুল ইসলাম বলেন, এই ষাঁড় গরুটি প্রাকৃতিকভাবে পালন করে আসছেন তার প্রতিবেশী। গরুটি খুবই শান্ত প্রকৃতরি। উপযুক্ত দাম পেলে আব্দুর রাজ্জাক কোরবানীর আগেই বিক্রি করে দিবেন গরুটি। এত বড় গরু দেশে করোনা পরিস্থিতি খারাপ, তাই তার সাথে আমরা প্রতিবেশীরাও চিন্তায় আছি।
মোঃ আব্দুর রাজ্জাক বলেন, প্রায় তিন বছর ধরে সন্তানের মতো লালন-পালন করে আসছি ষাঁড়টি। কালো মানিকের ওজন ২০ মণের মতো হবে। দরদামে মিলে গেলে এবার ঈদে বিক্রি করতে চাই। আমি দাম চাচ্ছি ১০ লাখ টাকা। সেক্ষেত্রে চাহিদা ও বাজার বিবেচনা করে দাম কম-বেশি হতে পারে। তিনি আরও বলেন, স্বাভাবিক গোখাদ্য ঘাস, খড়, ভুট্টা, ভুসী পাশাপাশি মালটা, পয়োরা, কলা, কমলা নিয়মিত খাওয়াচ্ছি। প্রতিদিন কালো মানিকের জন্য খরচ হচ্ছে এক থেকে দেড় হাজার টাকার মতো। তাকে নিয়মিত বিভিন্ন ব্যান্ডের শ্যাম্পু দিয়ে গোসল করানো হয়। তার জন্য দুটি ফ্যান সব সময় চালু রাখতে হয়। ষাঁড়টি লম্বায় সারে ৭ ফুট। বুকের বেড় ৭ ফুট ৮ ইঞ্চি এবং উচ্চতা সারে ৫ ফুট। ওজন হবে ২০ মণ।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: