সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
মুসলিম হওয়ায় মন্ত্রিত্ব ‘হারান’ ব্রিটিশ নারী এমপি অর্ধেক জনবলে চলবে সরকারি-বেসরকারি অফিস, প্রজ্ঞাপন জারি চিত্রনায়িকা শাবনাজ করোনায় আক্রান্ত এরদোগানকে অপমান করার অভিযোগে তুর্কি সাংবাদিক কারাগারে কুড়িগ্রাম-লালমনিরহাট সীমান্তে জব্দকৃত মাদক ধ্বংস ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার করোনায় আক্রান্ত যশোরে ট্রাক চোরকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ মানিকগঞ্জে এ,এম সায়েদুর রহমান স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু ফেনীতে করোনা উপসর্গে নারীর মৃত্যু মোংলা বন্দর জেটিতে রাবার ফেন্ডার স্থাপন চুক্তি স্বাক্ষর পীরগঞ্জে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হিলিতে স্বাস্থ্যবিধি না মানায় পথচারীকে জরিমানা মেহেরপুরে করোনা আক্রান্ত ১০ জন চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় যাবজ্জীবন চাঁদপুরের মেঘনা নদীতে ব্যবসায়ীদের দুটি ট্রলারে ডাকাতি হাকিমপুরে নাগরিক কমিটি গঠন যশোরে ২৪ ঘন্টায় ১ শ ৯৪ জন করোনায় আক্রান্ত সোনাগাজীতে টিকা নিতে আসা শিক্ষার্থীদের মাঝে ছাত্রলীগের পানি বিতরণ পুতিনকে নিয়ে মন্তব্য, পদত্যাগ করেছেন জার্মান নৌবাহিনী প্রধান করোনা টিকা প্রতি বছর দেওয়ার নিয়ম চান ফাইজার সিইও

মাছের খামারে দুর্বিত্তদের বিষ, মরলো দেড়শ মণ মাছ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি:
প্রকাশের সময় : সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:৩১ পূর্বাহ্ন

গাজীপুরের কালীগঞ্জে মাছের খামারে বিষ ঢেলে দিয়ে ওই খামারের প্রায় দেড়শ মণ মাছ মেরে ফেলেছে দুর্বিত্তরা। উপজেলার নাগরী ইউনিয়নের ভাসানিয়া গ্রামে এ ঘটনা ঘটে। শনিবার (১৬ অক্টোবর) সকালে স্থানীয় সংবাদিকদের কাছে এ অভিযোগ করেন মাছের খামারে মালিক ঢাকা গোলাম কিবরিয়া (২৮)। এর আগে তিনি শুক্রবার (১৫ অক্টোবর) কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ থানাধীন উলুখোলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এস.আই) মো. জাকির হোসেন।

এস.আই জানান, মৎস্য খামারের মালিক ঢাকা জজ কোর্টের শিক্ষানবিশ আইনজীবি। তিনি বি-বাড়ীয়া জেলার নবীনগর উপজেলার বীরগাঁও গ্রামের কবির খানের ছেলে। তিনি কালীগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়নের ভাসানিয়া এলাকায় জমি কিনে শখ করে সেখানে মাছের খাবার করেছেন। কিন্তু শখের ওই খামারে দুইদিন আগে কে বা কারা রাতের আধাঁরে বিষ ঢেলে দিয়েছে। এতে ওই আইনজীবির শখের মৎস্য খামারের সব মাছ মরে ভেসে উঠেছে।

এস.আই জাকির আরো জানান, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়েছি এবং অভিযোগের সত্যতাও পেয়েছি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলেও জানান পুলিশের ওই এস.আই।

আইনজীবি গোলাম কিবরিয়া জানান, গত বুধবার (১৩ অক্টোবর) তার মাছের খাবারের কেয়ারটেকার মোকলেস তাকে ফোন করে জানায় য়ে পুকুরের মাছ মরে ভেসে উঠছে। কিন্তু তিনি মাছের মরক হয়ে মনে করে বিষয়টি আমলে নেননি। একে একে যখন মাছের খামারের সব মাছ ভেসে উঠছে তখন আবার তাকে ফোন দেয় কেয়ারটেকার। পরে তিনি এসে দেখেন তার মাছের খাবারে অবমুক্ত করা বিভিন্ন প্রজাতির প্রায় দেড়শ মণ মাছ মরে ভেসে উঠেছে। খামারে কে বা কারা বিষ প্রয়োগ করে খামারের প্রায় ৮/১০ লক্ষ টাকার মাছ মেরে ফেলেছে বলেও তিনি দাবি করেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: