বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০২:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

মহাকাশে সিনেমার শুটিং শেষে ফিরেছে রাশিয়ান টিম

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০২:১৯ পূর্বাহ্ন
মহাকাশে সিনেমার শুটিং শেষে ফিরেছে রাশিয়ান টিম
মহাকাশে সিনেমার শুটিং

মহাকাশে সিনেমার শুটিং শেষে নিরাপদে পৃথিবীতে অবতরণ করেছেন রাশিয়ান অভিনেত্রী ইয়োলিয়া পেরেসিলদ ও চিত্র পরিচালক ক্লিম শিপেঙ্কো। মহাকাশে ইতিহাসের প্রথম পূর্ণাঙ্গ একটি সিনেমার শুটিং সফলভাবে সম্পন্ন করার পর পৃথিবীতে ফিরে এসেছেন তারা।

বাংলাদেশ সময় মধ্যরাতে, ‘সুয়ুজ এমএস-১৯’ যানে করে, কাজাখস্তানে অবতরণ করেন তারা। ‘চ্যালেঞ্জ’ সিনেমার দৃশ্যায়নে গত ৫ অক্টোবর (মঙ্গলবার) মহাকাশের উদ্যেশ্যে যান এই দুই রুশ অভিনেত্রী ও পরিচালক। ৬ অক্টোবর (বুধবার) দুপুরের মধ্যেই তারা আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে পৌঁছে যায়।

এই প্রথম মহাকাশে কোন ছবির শুটিং হলো। তাদের নেতৃত্ব দিয়েছে মহাকাশচারী ‘আন্তন শাকপ্লেরভ’।

২০২০ সালে যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসা জানিয়েছিল, হলিউডের একটি চলচ্চিত্রের শুটিং করতে করতে স্পেসএক্সের রকেটে চড়ে মহাকাশে যাবেন অভিনেতা টম ক্রুজ। কিন্তু টম ক্রুজের সেই ছবির নাম ঠিক হওয়ার আগেই ‘দ্য চ্যালেঞ্জ’ নামের একটি ছবির শুটিং করতে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে চলে যান রাশিয়ার অভিনেত্রী ইউলিয়া পেরেসিল্ড এবং পরিচালক ক্লিম শিপেনকো। সেই শুটিং সফলভাবে সম্পন্ন করে তারা ফিরেও এলেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: