মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
গৌরীপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেল দিবস পালিত হবিগঞ্জে শেখ রাসেল-এর ৫৮তম জন্মদিন উদযাপন সাম্প্রদায়িক অপতৎপরতা রুখতে মাঠে নামছে আ. লীগ ফেনীর নতুন পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন হিজবুল্লাহর ভয়ে যুদ্ধে জড়াবে না ইসরায়েল পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‍্যাব মহাপরিচালক শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপিত করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত ২১ অক্টোবর শুরু হচ্ছে সাত কলেজের সশরীরে ক্লাস ‘কুমিল্লার ঘটনা সাজানো, সরকারকে বেকায়দায় ফেলতে পীরগঞ্জে হামলা’ ‘বুলেটের আঘাতে যেন আর কোন শিশুর প্রাণ না যায়’ জাপানে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপিত কেরালায় ভয়াবহ বন্যায় মৃত্যু বাড়ছে দলের সংগে পাপনের জরুরি সভা, ঝাড়লেন রাগ রংপুর-ফেনীর এসপিসহ কয়েকজন পুলিশ কর্মকর্তা বদলি কিউকমের আরজে নিরব ও রিপন ফের রিমান্ডে সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই পীরগঞ্জে হামলা : তথ্যমন্ত্রী ‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী নেই কোনো নদী শাসন ব্যবস্থা বেতন আর মেয়াদ দুটোই বাড়তে যাচ্ছে ডোমিঙ্গোর

ভয়াল একুশে আগস্টের ক্ষত এখনও বইছে রাজনীতি

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:৪৯ পূর্বাহ্ন
ভয়াল একুশে আগস্টের ক্ষত এখনও বইছে রাজনীতি

আজ ভয়াল ২১শে আগস্ট। ২০০৪ সালের এই দিনে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের জনসভায় তৎকালীন বিরোধী দলীয় নেতা, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর চালানো হয় গ্রেনেড হামলা। মারা যান ২৪ জন। আহত হন কয়েকশ নেতাকর্মী। যে হামলার ক্ষত এখনো বয়ে বেড়াচ্ছে বাংলাদেশের রাজনীতি।

২০০৪ সালের ২১ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে দেশের রাজনীতির ইতিহাসের আরো এক নৃশংসতম ঘটনা ঘটে। সেদিন রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সমাবেশ বর্বরোচিত গ্রেনেড হামলায় মুহূর্তেই পরিণত হয় রক্তাক্ত প্রান্তরে।

তৎকালিন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেদিন প্রাণে বেঁচে গেলেও নিহত হন, প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী মহিলা আওয়ামী লীগ নেত্রী আইভী রহমান সহ ২৪ জন। আহতের সংখ্যাটা ৫ শতাধিক।

আওয়ামী লীগে সিনিয়র নেতাদের মতে ওই ঘটনায় পুলিশের ভূমিকা ও বিচার প্রক্রিয়া নিয়ে যে তামাশা হয়েছে, তাতেই প্রমাণিত বিএনপির সংশ্লিষ্টতা। এই ঘটনার ১৭ বছর পরও, স্বজন হারানো ব্যথা আর আহতদের স্প্লিন্টারের যন্ত্রণা ক্রমশ রাজনীতিতে উঁচু হচ্ছে বিভেদের দেয়াল।

আওয়ামী লীগ নেতারা মনে করেন, প্রতিপক্ষকে নেতৃত্বশূন্য করার যে ঘৃণ্য প্রয়াস সেদিন চালানো হয়েছিলো, সেই চক্র আজও সক্রিয়।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: