বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৮:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
রাজধানীসহ সারাদেশে ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত ২৬ জেলায় পুলিশকে সতর্ক থাকার নির্দেশনা গ্রুপ চ্যাম্পিয়নও হতে পারে বাংলাদেশ পাপনের পরামর্শ কাজে লাগে, বললেন সাকিব শরণখোলায় বর্ষনে দূর্ভোগ কাটেনি মানুষের চাঁপাইনবাবগঞ্জে ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ শিবগঞ্জে সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ শিবগঞ্জে ১২ অস্বচ্ছল মুক্তিযোদ্ধার বীরনিবাস নির্মাণের কাজের উদ্বোধন সুন্দরগঞ্জে ক্রেতা সেজে মাদক ব্যবসায়ী গ্রেফতার সোনাগাজীতে তিন ফসলী জমি অধিগ্রহনের পাঁয়তারার প্রতিবাদ ভেঙে গেছে তিস্তার `রক্ষাকবচ`, ভয়াবহ বন্যার শংকা ফেতনা সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে: তথ্যমন্ত্রী সোনারগাঁয়ে মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ হাতীবান্ধায় তিস্তার পানি বৃদ্ধি ফ্লাড-বাইপাস ভেঙ্গে ভাটিতে ভয়াবহ বন্যা বাঘাইছড়িতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উদ্যাপিত বুকে পাঁ দিয়ে যুবক কে নির্যাতন করলেন ইউপি চেয়ারম্যান উলিপুরে তিস্তা নদীতে ডুবে এক ব্যক্তি নিখোঁজ ফরিদপুরে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে বকশীগঞ্জে স্কুলছাত্রী ধর্ষনের অভিযোগে একজন আটক

ভোলাহাটে মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি
প্রকাশের সময় : বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৮:৩৩ অপরাহ্ন
ভোলাহাটে মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

“বেশি বেশি মাছ চাষ করি বেকারত্ব দূর করি” এই শ্লোগানকে সমনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ/২১ (২৮ আগষ্ট থেকে ০৩ সেপ্টেম্বর) উপলক্ষে সংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শনিবার সকাল ১০ টার দিকে ভোলাহাট মৎস্য অফিসে ভোলাহাট প্রেসক্লাব সভাপতি মোঃ গোলাম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, ভোলাহাট প্রেসক্লাব সাবেক সভাপতি মোঃতাজাম্মুল হক আরাফাত, সাধারণ সম্পাদক শাহ কবির ও প্রেসক্লাব সদস্য মোঃ রবিউল ইসলাম, প্রচার সম্পাদক বিএম রুবেল আহমেদ, ভোলাহাট সংবাদের বার্তা সম্পাদক আলি হায়দার, স্টাফ রিপোর্টার মোঃ শহিদুল ইসলামসহ অন্যরা। এ সময় মূল বক্তব্য উপস্থাপন করেন উপজেলা মৎস্য কর্মকর্তা (চঃদাঃ) মুঃ ওয়ালিউল ইসলাম। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন উপজেলা মৎস্য কর্মকর্তা । মতবিনিময় সভায় মৎস্য কর্মকর্তা আরো বলেন, ভোলাহাট উপজেলায় ছোট বড় মোট সরকারী পুকুর ৫১টি বেসরকারি পুকুর ও বানিজ্যিক মৎস্য খামার ৬৪৭টি, বিল ১০টি, নদ-নদী ১টি খাল ৬টি। এ সবের মোট আয়তন ২৫৫০ হেক্টার এবং মাছ উৎপাদন হবে ২৬৮০মেঃটন। ১৫৯৫ মেঃটন ভোলাহাট উপজেলায় মাছের চাহিদা পুরন করে উদ্বৃত্ব ১০৮৫ মেঃটন।তিনি বলেন, এ উপজেলায় মোট মাছ চাষি রয়েছেন ৩০৮জন এবং মৎসজীবি রয়েছেন ৮১৮জন। প্রাকৃতিক ও চাষের মাছ মিলে বিশ্বে বাংলাদেশের স্থান তৃতীয়।
তিনি বলেন, বিভিন্ন কর্মসূচীর মধ্যে ২৮ হতে ০৩ সেপ্টেম্বর পর্যন্ত মৎস্য সপ্তাহ পালন করা হবে । এর মধ্যে প্রত্যন্ত অঞ্চলে ব্যাপক প্রচারনার অংশ হিসেবে মাইকিং, পোনা অবমুক্ত,পানি পরীক্ষা, মৎসজীবি ও মাছচাষীদের সাথে মতবিনিময়সহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে বলে জানান।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: