বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০২:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

ভোলার ঘরে ঘরে গ্যাস সংযোগের দাবি

ভোলা প্রতিনিধিঃ
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০২:৩৫ পূর্বাহ্ন

ভোলার ঘরে ঘরে গ্যাস না দিলে, ভোলাবাসী কঠোর আন্দোলনে যাবে বলে হুঁশিয়ারি দিয়েছে ‘ঘরে ঘরে গ্যাস চাই আন্দোলন কমিটি’। ভোলা মিউনিসিপ্যাল কো-অপারেটিভের সম্মেলনকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন আন্দোলন কমিটির নেতারা। সংবাদ সম্মেলনে আন্দোলন কমিটির সভাপতি মোবাশ্বির উল্লাহ চৌধুরী লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি বলেন, ‘বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেড (বাপেক্স) ভোলায় আরও নতুন তিনটি গ্যাসক্ষেত্রের সন্ধান পেয়েছে। এর আগে ভোলার বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া, টবগী ও সদরের ভেদুরিয়াতে আরও চারটি গ্যাসক্ষেত্র সন্ধান পাওয়া যায়। এখানে বিপুল পরিমাণ গ্যাস মজুত রয়েছে। দুঃখের বিষয়, আমাদের গ্যাস, আমাদের দেওয়া হচ্ছে না। কিন্তু আমরাই গ্যাস ব্যবহারের দাবিদার। আমরা গ্যাস ব্যবহার করতে চাই। দেশের প্রধানমন্ত্রীও তাই চান।

’মোবাশ্বির উল্লাহ চৌধুরী জানান, সুন্দরবন গ্যাস বিতরণ কোম্পানি বরাবর এ পর্যন্ত ভোলার ছয় হাজার পরিবার গ্যাসের জন্য আবেদন করেছে। এর মধ্যে এক-তৃতীয়াংশ সংযোগ পেয়েছে। তিন বছর আগে ১ হাজার ২০০ পরিবার সরকারের ফান্ডে চাহিদামতো টাকা জমা দিয়েও গ্যাস সংযোগ পায়নি। এ ছাড়া ২০০ পরিবারের ঘরের সামনে রাইজার বসালেও গ্যাস সংযোগ দেওয়া হয়নি বলে তিনি দাবি করেন। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশমতে রংপুরের বসিরহাটে গ্যাসসংযোগ দেওয়া হয়েছে, কিন্তু ভোলার সংযোগ দেওয়া বন্ধ হয়ে গেছে। জ্বালানি মন্ত্রণালয় চাচ্ছে, প্রধানমন্ত্রী চাইছেন ভোলার ঘরে ঘরে গ্যাস সংযোগ দেওয়া হোক। কিন্তু চক্রান্তকারীদের কারণে গ্যাস সংযোগ দেওয়া হচ্ছে না। এ কারণে ভোলাবাসী আন্দোলনে নেমেছে।
এ সময় সরকারের দৃষ্টি আকর্ষণ করে তিন দফা দাবি বাস্তবায়ন করার দাবি জানায় আন্দোলন কমিটি। দাবিগুলো হচ্ছে, ডিমান্ড নোট অনুযায়ী টাকা জমাদানকারী পরিবারকে জরুরি ভিত্তিতে গ্যাস সংযোগ দিতে হবে, গ্যাস সংযোগের জন্য আবেদনকারীদের সংযোগ প্রক্রিয়া শুরু করতে হবে এবং সিলিন্ডার গ্যাসের দাম কমাতে হবে। এসব দাবি দ্রুত বাস্তবায়ন করা না হলে কঠোর আন্দোলনের ঘোষণা দেওয়া হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। সংবাদ সম্মেলনে ভোলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু তাহের, বাংলাবাজার ফাতেমা খানম ডিগ্রি কলেজের প্রভাষক অমিতাভ অপু, ভোলা মিউনিসিপ্যাল কো-অপারেটিভের সাধারণ সম্পাদক মাহবুব মোর্শেদসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: