মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০১:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

ভেনেজুয়েলাকে উড়িয়ে দিলো আর্জেন্টিনা

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০১:৪৩ পূর্বাহ্ন
ভেনেজুয়েলাকে উড়িয়ে দিলো আর্জেন্টিনা

কোপা আমেরিকার শিরোপা জয়ের পর প্রথম আন্তর্জাতিক ম্যাচে বিশ্বকাপ বাছাইপর্বে ভেনেজুয়েলার বিপক্ষে মুখোমুখি হয় আর্জেন্টিনা। তাই স্বাভাবিকভাবে সমর্থকদের প্রত্যাশা ছিল আকাশচুম্বী। সমর্থকদের সেই প্রত্যাশার প্রতিফলন ঘটিয়ে ভেনেজুয়েলাকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে আলবিসেলেস্তেরা।

দলের হয়ে গোল করেছেন লাউতারো মার্তিনেস, আনহেল কোরেয়া ও হোয়াকিন কোরেয়া। লিওনেল মেসি গোল না পেলেও বরাবরের মতো নিয়ন্ত্রণ করেছেন পুরো ম্যাচ।

শুক্রবার সকালে ভেনেজুয়েলার ঘরের মাঠে জার্সিতে কোপা আমেরিকা চ্যাম্পিয়নের ব্যাজ লাগিয়ে নামে আর্জেন্টিনা। প্রায় পুরোটা সময় ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে রাখে চ্যাম্পিয়নরা। ম্যাচের ৩২ মিনিটে মেসিকে বিপজ্জনক ফাউল করে ভেনেজুয়েলার আদ্রিয়ান মার্তিনেস সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন।

প্রথমার্ধের অতিরিক্ত যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন লাউতারো মার্তিনেস। লো সেলসোর এগিয়ে দেয়া বল ডি-বক্সে একাই পেয়ে যান তিনি। চমৎকার প্লেসিং শটে ব্যবধান ১-০ করেন ইন্টার মিলানের এ তারকা ফরোয়ার্ড। ওই এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধে আক্রমণের মাত্রা বাড়িয়ে দেয় আর্জেন্টিনা। দলের দ্বিতীয় গোলে অবদান ছিল মেসির। ৭১ মিনিটে তার পাস খুঁজে পায় বক্সে থাকা মার্তিনেসকে। মার্তিনেস নিজে শট না নিয়ে বল ছাড়েন হোয়াকিন কোরেয়ার উদ্দেশে। জোরালো শটে দলের লিড দ্বিগুণ করেন এ ফরোয়ার্ড।

তৃতীয় গোলের দেখাও পেতেও খুব বেশি সময় লাগেনি স্ক্যালোনির দলের। মেসির পাস থেকে পাওয়া বলে লাউতারোর করা জোরালো শট ভেনেজুয়েলা গোলরক্ষক সামলালেও আয়ত্বে রাখতে পারেননি, ফিরতি চেষ্টায় আনহেল কোরেয়া বল জালে পাঠান। ৩-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। বদলি নেমে শেষ দিকে ব্যবধান আরও বাড়ানোর সুযোগ পেয়েছিলেন দিবালা। তবে তার শট ঠেকিয়ে দেন গোলরক্ষক ফারিনেস।

যোগ করা সময়ের চতুর্থ মিনিটে পানেনকা স্পট কিকে একটি গোল শোধ করেন সতেলদো। তিনি নিজেই বক্সে ফাউলের শিকার হলে দীর্ঘক্ষণ ভিএআরে দেখে ভেনেজুয়েলাকে পেনাল্টি দেন রেফারি।

সাত ম্যাচ শেষে চার জয় ও তিন ড্রয়ে আর্জেন্টিনার পয়েন্ট হলো ১৫।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: