রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৩ অপরাহ্ন
শিরোনাম :
গোপালগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিটের নির্বাচনে চুন্নু-দুলু পরিষদ জয়ী উলিপুরে বাড়ি ভিটে দান করে দিতে চান এক পরিবার বকশীগঞ্জ কৃষকের মাঝে বিনামূল্য সার ও পাটবীজ বিতরণ শিবগঞ্জে দুটি স্কুল ও একটি রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন বিভিন্ন দেশের যোগাযোগ নেই তালেবানের সঙ্গে আফগান দূতাবাসের শেষ ম্যাচে বাংলাদেশকে হারালো আফগানিস্তান ফিনল্যান্ড থেকে নিউইয়র্কের উদ্দেশে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী যে দেশে বেকারত্বের রেকর্ড সর্বনিম্ন ভবন ও রাস্তা নির্মাণে ভালো ইট তৈরি ও সরবরাহের নির্দেশ: তাজুল ইসলাম ফখরুলসহ ৫১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২১ নভেম্বর দেশে আরও ২৪১ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি নির্দিষ্ট গোষ্ঠী আমাদের হুমকি দিয়েছিল: ডেভিড হোয়াইট তৃণমূলের নেতাকর্মীরা আওয়ামী লীগের প্রাণ : তথ্যমন্ত্রী আরও তিন শাখা উদ্বোধন হলো প্রবাসী কল্যাণ ব্যাংকের খাদে পড়ল বাস ৩০ যাত্রী নিয়ে সরকার খালেদা জিয়াকে ভয় পায় : মির্জা ফখরুল দেশে করোনায় শনাক্ত নামল ছয় শতাংশের নিচে সামঞ্জস্যপূর্ণ সাজার চর্চা নিশ্চিতে নীতিমালা প্রণয়নে হাইকোর্টের রুল নিজ চার সন্তানকে বিষ খাইয়ে, আগুন পুড়ে আত্মহত্যাচেষ্টা মায়ের! মামলায় ‘পলাতক’, অথচ স্কুলের বেতন তুলছেন শিক্ষক

ভারতে বেড়েছে মৃত্যু তবে সংক্রমণ নিম্নমুখী

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৩ অপরাহ্ন
ভারতে বেড়েছে মৃত্যু তবে সংক্রমণ নিম্নমুখী
ভারতে বেড়েছে মৃত্যু তবে সংক্রমণ নিম্নমুখী

দৈনিক সংক্রমণ কিছুটা কমেছে করোনাভাইরাসে বিপর্যস্ত ভারতে। তবে বেড়েছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৪০৪ জন, মৃত্যু হয়েছে ৩৩৯ জনের।

মঙ্গলবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এ তথ্য জানায় দেশটির গণমাধ্যম এনডিটিভি।

এর আগে সোমবার দেশটিতে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ২৫৪ জন, মৃত্যু হয়েছে ২১৯ জনের।

রোববার দেশটিতে আক্রান্ত হয়েছিলেন ২৮ হাজার ৫৯১ জন।  এ সময়ের মৃত্যু হয়েছে ৩৩৮ জনের।

বেশ কয়েকদিন ধরে দৈনিক সংক্রমণ ও মৃত্যু কমছে ভারতে।  যদিও মাঝেমধ্যেই দৈনিক সংক্রমণ ও মৃত্যু বেড়ে যায়।

এ নিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে চার লাখ ৪৩ হাজার ২১৩ জনের। করোনাক্রান্ত হয়েছেন তিন কোটি ৩২ লাখ ৮৯ হাজার মানুষ।

গত মার্চের মাঝামাঝি ভারতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। তার পর দেশটিতে সংক্রমণ বেড়েছে।

গত ৭ মে ভারতে একদিনে সর্বোচ্চ চার লাখ ১৪ হাজারের বেশি রোগী শনাক্তের তথ্য জানানো হয়। ভারত থেকে ছড়িয়ে পড়া করোনার অতিসংক্রামক ডেল্টা ধরনের পেছনে ভূমিকা রেখেছে।

চীনের উহান থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে যাওয়া করোনাভাইরাসে এ পর্যন্ত ২২ কোটি ৬১ লাখ ৯ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। অন্যদিকে মৃত্যু হয়েছে ৪৬ লাখ ৫২ হাজার ৭২৩ জনের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ