রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০১:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ফরিদপুরের সালথায় ইমাম বাড়িতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা একনজরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৬ দলের খেলোয়াড় তালিকা অবশেষে নগরীতে নামলো স্বস্তির বৃষ্টি সৌদি জোটের হামলা: ইয়েমেনে নিহত ১৬০ ডেঙ্গুতে চলতি বছর আক্রান্ত ২১ হাজার ২শ ছাড়াল প্রতিদিন টিকা পাবে ৪০ হাজার শিশু ডেঙ্গু আক্রান্ত ভারতের সাবেক প্রধানমন্ত্রী মার্কিন যুদ্ধজাহাজকে রাশিয়ার ধাওয়া টেকসই স্যানিটেশন লক্ষ্যমাত্রা অর্জনে সমন্বিত প্রয়াসের আহ্বান ‘সরকার সবার জন্য নিরাপদ স্যানিটেশন নিশ্চিত করতে বদ্ধপরিকর’ ওমরাহ যাত্রীদের জন্য নতুন নির্দেশনা সাম্প্রদায়িক সংঘাতের চেষ্টায় আ.লীগের এজেন্টরা জড়িত: ফখরুল দ্রব্যমূল্য থেকে মানুষের চোখ সরাতেই কুমিল্লার ঘটনা: মান্না এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়: সাকি প্রচণ্ড তাপে পুড়ছে দেশের ১৮ অঞ্চল সকালে দলের সঙ্গে যোগ দিলেন সাকিব রুহিয়া থানা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে শহীদ মিনারের ভিত্তি প্রস্থর স্থাপন গাইবান্ধায় বিশ্ব খাদ্য দিবস পালিত অস্ত্রসহ একজনকে আটক করেছে র‌্যাব-৫

ভারতে একদিনে ১ কোটি লোককে টিকা প্রদান

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০১:০৪ পূর্বাহ্ন

ভারত শুক্রবার একদিনে প্রথমবারের মতো ১০ মিলিয়নের বেশী ভ্যাকসিন দিয়েছে।
শনিবার স্বাস্থ্য মন্ত্রনালয় জানায়, শুক্রবার করোনার ১ কোটির বেশী ভ্যাকসিন দেয়া হয়েছে, যা এর আগের দৈনিক রেকর্ড ৯.২ মিলিয়ন ছাড়িয়ে গেছে। গত এপ্রিল ও মে মাসে করোনার ভয়ঙ্কর থাবায় ২ লাখের বেশী মানুষের মৃত্যুতে সরকার কড়া সমালোচনার মুখে পড়ে।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই মাইলফলককে ১৩০ কোটি জনসংখ্যার দেশটির জন্য একটি “গুরুত্বপূর্ণ অর্জন” হিসাবে প্রশংসা করেছেন।
টুইটারে এক বক্তব্যে তিনি “যারা টিকা গ্রহণ করেছেন এবং যারা টিকা প্রদান করছেন তাদের সফলতার প্রশংসা করেন।”
সরকার চলতি বছরের শেষ নাগাদ প্রাপ্তবয়স্ক ১১০ কোটি লোককে টিকা দেয়ার পরিকল্পনা করেছিল, কিন্তু ভ্যাকসিন সংকট, প্রশাসনিক সংশয় ও দ্বিধার কারণে টিকাদানের অগ্রগতি ব্যহত হয়েছে। গত জানুয়ারিতে টিকাদান শুরুর পরে মাত্র ১৫ শতাংশ লোককে দু’টি ডোজ দেয়া সম্ভব হয়েছে।
এপ্রিল-মে মাসে করোনার বিধ্বংসী উত্থানের পর থেকে ভারতে দৈনিক সংক্রমণ সংখ্যা নাটকীয়ভাবে কমে এসেছে, যা স্বাস্থ্য ব্যবস্থায় স্বস্তি এনেছে।
উৎসবের মৌসুম শুরু হওয়ার সাথে সাথে আগামী মাসের শুরুতে আরেকটি নতুন ঢেউ আছড়ে পড়ার বিষয়ে বিশেষজ্ঞরা সতর্ক করলেও করোনার বিধিনিষেধ তুলে নেয়া হয়েছে।
শনিবারের রিপোর্ট অনুযায়ী দৈনিক সংক্রমণ সংখ্যা আবার ৪০ হাজারের উপরে বাড়তে শুরু করেছে, ৫০০ জনের বেশী মৃত্যুর খবর পাওয়া গেছে। গত দুই মাসের মধ্যে শনিবার নতুন সংক্রমণের সংখ্যা সর্বোচ্চ ৪৬ হাজার দাঁড়িয়েছে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: