মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৪:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

ভারতের দম্ভ চূর্ণ করে সিরিজ শ্রীলংকা’র

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৪:৪৫ পূর্বাহ্ন
ভারতের দম্ভ চূর্ণ করে সিরিজ শ্রীলংকা'র

ভারতের মূল ক্রিকেট দল ইংল্যান্ড সফরে আছে। দ্বিতীয় একটি দল যায় শ্রীলংকা সফরে। এই নিয়ে ক্রিকেট পাড়ায় রব উঠেছিলো। ভারতীয় ক্রিকেটের কীর্তন করে মাথায় তোলা হয়েছিলো। সেই কীর্তনে সুর মিলিয়ে হার্ডিক পান্ডিয়া বলেই বসলেন, ভারতের অন্তত তিনটি দল গড়ার সামর্থ্য আছে। বিশ্বকাপ জয়েরও সামর্থ্য আছে।

তা হয়তো আছে। নানান বিচারেই অস্বীকার করার উপায় নেই হার্ডিক পান্ডিয়ার অতি আত্মবিশ্বাসের। কিন্তু মাঠের পরীক্ষার দেখা গেলো না সেটা। বৃহস্পতিবার (২৯ জুলাই) সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে শ্রীলংকা’র বিপক্ষে বিধ্বস্ত হয়েছে ভারত। দীর্ঘ ১৫ বছর পর মেন ইন ব্লুজদের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ জিতেছে লংকানরা। আর টি-২০ তে প্রথমবার।

শ্রীলংকা’র এই জয়ে একটা কিন্তু আছে। দ্বিতীয় সারির দল হলেও হালকা দল নিয়ে সফরে আসেননি রাহুল দ্রাবিড়। কিন্তু করোনার বাতাস ভারতীয় দলে এমনভাবে লেগেছে যে, একাদশ সাজাতেই কষ্ট হয়েছে। খেলাতে হয়েছে ছয় বোলার ও পাঁচ ব্যাটসম্যান। ওই ঘটনায় দলের মানসিকভাবে ভেঙে পড়ার ঘটনাও ঘটতে পারে।

শিখর ধাওয়ানরা ২০ ওভারে ৮ উইকেটে ৮১ রানের বেশি তাই তুলতে পারেন। দলে যে পাঁচ ব্যাটসম্যান ছিলেন তাঁরাও কিছুই করতে পারেননি। ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় (১৪) ও শিখর ধাওয়ান (০) ব্যর্থ হন। পরাস্ত হন দেবদূত পাডিক্কাল (৯), সানজু স্যামসং (০) ও নিতিশ রানা (৬)। স্বল্প পুঁজিটা এসেছে ভুবনেশ্বর কুমার (১৬) ও কুলদীপ যাদব-এর (২৩) ব্যাট থেকে।

জবাবে মাত্র তিন উইকেট হারিয়ে ১৪.৩ ওভারেই জয় তুলে নিয়েছে শ্রীলংকা। ওপেনার আভিস্কা ফার্নান্দো ১৪ ও মিনোদ ভানুকা ১৮ রান করেন। ধনাঞ্জয়া ডি সিলভা ২৩ ও ওয়ানিন্দু হাসারাঙ্গা ১৪ রানের হার না মানা ইনিংস খেলে দলকে জয় এনে দেন। বল হাতে লেগ স্পিনার হাসারাঙ্গা নেন ৪ উইকেট। এর আগে সিরিজের প্রথম ম্যাচে ভারত জিতলেও দ্বিতীয় ম্যাচে ভঙ্গুর দলের বিপক্ষে ঘুরে দাঁড়ায় দাশুন শানাকারা।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: