শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
ফরিদপুরের সালথায় ইমাম বাড়িতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা একনজরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৬ দলের খেলোয়াড় তালিকা অবশেষে নগরীতে নামলো স্বস্তির বৃষ্টি সৌদি জোটের হামলা: ইয়েমেনে নিহত ১৬০ ডেঙ্গুতে চলতি বছর আক্রান্ত ২১ হাজার ২শ ছাড়াল প্রতিদিন টিকা পাবে ৪০ হাজার শিশু ডেঙ্গু আক্রান্ত ভারতের সাবেক প্রধানমন্ত্রী মার্কিন যুদ্ধজাহাজকে রাশিয়ার ধাওয়া টেকসই স্যানিটেশন লক্ষ্যমাত্রা অর্জনে সমন্বিত প্রয়াসের আহ্বান ‘সরকার সবার জন্য নিরাপদ স্যানিটেশন নিশ্চিত করতে বদ্ধপরিকর’ ওমরাহ যাত্রীদের জন্য নতুন নির্দেশনা সাম্প্রদায়িক সংঘাতের চেষ্টায় আ.লীগের এজেন্টরা জড়িত: ফখরুল দ্রব্যমূল্য থেকে মানুষের চোখ সরাতেই কুমিল্লার ঘটনা: মান্না এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়: সাকি প্রচণ্ড তাপে পুড়ছে দেশের ১৮ অঞ্চল সকালে দলের সঙ্গে যোগ দিলেন সাকিব রুহিয়া থানা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে শহীদ মিনারের ভিত্তি প্রস্থর স্থাপন গাইবান্ধায় বিশ্ব খাদ্য দিবস পালিত অস্ত্রসহ একজনকে আটক করেছে র‌্যাব-৫

বয়স্ক ভাতার টাকা পেতে চরম ভোগান্তি

হিলি, (দিনাজপুর) প্রতিনিধি
প্রকাশের সময় : শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৫৪ অপরাহ্ন
বয়স্ক ভাতার টাকা পেতে চরম ভোগান্তি

দিনাজপুরের হাকিমপুর (হিলি) পৌর এলাকায় সরকারি অনুদান বয়স্ক ভাতার টাকা প্রাপ্তিতে সুবিধা ভোগীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। বয়স্ক ভাতার টাকা পেতে সুবিধা ভোগীরা প্রতিদিন উপজেলার সমাজসেবা অফিসে ধরনা দিলেও মিলছে না তাদের সমাধান। বয়স্ক ভাতার আওতাভুক্ত ব্যক্তির মোবাইলের নগদ এ্যাকাউন্টে ভাতার টাকা পাওয়ার কথা থাকলেও অনেকেই পায়নি।

পৌর সভার ৫নং ওয়ার্ড দক্ষিন বাসুদেবপুর (ক্যাম্পপট্টি) বাসিন্দা সুবিধা ভোগী সালেহা খাতুন বলেন, গত ৬ মাসের মোট তিন হাজার টাকা, নগদ এ্যাকাউন্টে আসার কথা কিন্তু আজও সে টাকা পাইনি।
তিনি আরও বলেন, বিগত এপ্রিল, মে ও জুন মাসের টাকা মোবাইলের নগদ এ্যাকাউন্টে এসেছে। কিন্তু পূর্বের ছয় মাসের টাকা এখনো পাইনি। এ বিষয়ে সমাজ সেবা অফিসে গেলেও কোন সমাধান পাইনি।

চুড়িপট্টি এলাকার সুবিধা ভোগী হাতেম মন্ডল বলেন, আমার টাকা ভুল হয়ে অন্য নাম্বারে গিয়েছিলো। পরে সমাজ সেবা অফিসে যোগাযোগ করলে পরে সেই টাকা ফিরে পেয়েছি।

পৌর সভার একই ভোগান্তির শিকার সোহাগী খাতুনসহ আরো অনেকে বলেন, আমরা সমাজ সেবা অফিসের কথা মতে মোবাইলে নগদ এ্যাকাউন্ট খুলেছি। কিন্তু প্রথম থেকে এখন পর্যন্ত আমাদের নগদ এ্যাকাউন্টে কোন (এসএমএস) বা টাকা আসেনি। এ বিষয়ে সমাজ সেবা অফিসে কয়েবার গেলেও তারা প্রতিবারই টাকা পাবেন বলে আশ্বাস দেয় কিন্তু টাকা আসছেনা।

হাকিমপুর উপজেলা সমাজসেবা অফিসার মইনুল ইসলাম জানান, পৌর এলাকার ১৬৯২ জন বয়স্ক ভাতার সুবিধা পাচ্ছেন। কিন্তু অনেকেই বলছে মোবাইলে তাদের টাকা আসেনি। তাদের অভিযোগ এর বিষয়টি আমরা দেখতেছি। আশা করি ৩০ জুলাই এর মধ্য নগদ আ্যাকাউন্টে টাকা পাওয়ার সম্ভবনা আছে।

এবিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মোহাম্মদ নুরে এ আলম মুঠো ফোনে জানান, সুবিধা ভোগীরা অনেকেই নিজের মোবাইল নাম্বার বাদ দিয়ে নিজের মেয়ে- জামাই, ও প্রতিবেশীদের নাম্বারে আ্যাকাউন্ট গুলো খুলছে। সেই কারনেই হয়তো ভুল হতে পারে। ভুল হওয়া নাম্বারগুলো সংশোধন করে দেওয়া হচ্ছে। পরবর্তীতে সুবিধা ভোগীরা তাদের টাকা ফিরে পাবেন বলে জানান তিনি।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: