সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১২:১৫ অপরাহ্ন
শিরোনাম :
জামালপুরে আওয়ামী লীগ প্রার্থী ১২টিতে ও ২টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী বিরামপুরের ৭ ইউপি নির্বাচনে ৩টি নৌকা ও ৪টি স্বতন্ত্র প্রার্থীর জয় গাইবান্ধায় ইউপি নির্বাচনে ৪টিতে আওয়ামী লীগ ও ১৩টিতে স্বতন্ত্র চেয়ারম্যান নির্বাচিত চাঁদপুরের দুই উপজেলার ইউপি নির্বাচনে নৌকা:১০ স্বতন্ত্র: ৭ বাগাতিপাড়ার ৫ ইউপি নির্বাচনে আওয়ামীলীগ-২, বিদ্রোহী-১, বিএনপি সমর্থিত স্বতন্ত্র-২ বিজয়ী ফেনীর ছাগলনাইয়া-পরশুরামের ৮ ইউপিতেই নৌকার জয় ফের দেওয়ান কামাল নীলফামারীর মেয়র সুন্দরগঞ্জে ব্যালট বক্স ছিনতাইয়ের ঘটনায় গুলি, আটক ৬ যশোরের মনিরামপুর-বাঘারপাড়ায় নৌকার জয়জয়কার মানিকগঞ্জ সদর উপজেলার ১০ ইউনিয়নে ৮ টিতে নৌকা ২টিতে স্বতন্ত্র বিজয়ী তৃতীয় ধাপে সহিংসতাহীন মডেল নির্বাচন হয়েছে : ইসি সচিব গলাচিপা পৌরসভা নির্বাচনে আ.লীগ প্রার্থীর জয়লাভ সালমানের বিয়ে না করার কারণ জানালেন তাঁর ভগ্নিপতি খালেদা জিয়া সরকারের কাস্টডিতে নেই : আইনমন্ত্রী বিশ্বের হাতেগোনা কয়েকটি হাসপাতালেই খালেদা জিয়ার চিকিৎসা সম্ভব: চিকিৎসক নিজের পালিত ঘোড়ায় বসে ভোট কেন্দ্রে এসেছে বৃদ্ধ জবান আলী দশমিনায় গৃহবধুকে শ্লীলতাহানির চেষ্টা চরফ্যাশনে নির্বাচনী সহিংসতায় আহত ২০, এক জনের কারাদণ্ড, ১২ জনের জরিমানা ১ ডিসেম্বর থেকে রুট পারমিটবিহীন বাস জব্দ করা হবে : মেয়র তাপস বিএনপি’র ফন্দি-ফিকির আমরা বুঝি : তথ্যমন্ত্রী

বড়লেখায় ইউপি নির্বাচনকে ঘিরে বইছে উৎসব আমেজ

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধিঃ
প্রকাশের সময় : সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১২:১৫ অপরাহ্ন

২৮ নভেম্বর রোজ রবিবার ৩য় ধাপের আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন কে সামনে রেখে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ইউনিয়ন পরিষদগুলোর বিভিন্ন এলাকার বিভিন্ন স্থানে বইছে নির্বাচনী হাওয়া। গত ২৬ অক্টোবর বাংলাদেশ আওয়ামীলীগের ইউনিয়ন পরিষদ নির্বাচন মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। মনোনয়ন বোর্ডের সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে উক্ত সভায় মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ইউনিয়ন পরিষদের আওয়ামীলীগের প্রার্থী চুড়ান্ত করা হয়।

একই ধারাবাহিকতায় মনোনয়ন প্রাপ্ত আওয়ামীলীগ, জাতীয় পার্টি সহ অন্যান্য রাজনৈতিক দলগুলো তাদের প্রার্থী অনেকটাই চুড়ান্ত করে। যদিও বিএনপি থেকে এবার তাদের দলীয় মার্কা ধানের শিষ নিয়ে নির্বাচনে অংশগ্রহন করছেনা। কিন্তু স্বতন্ত্র প্রার্থী হিসেবে অনেকই নির্বাচনী প্রচারনায় ইতিমধ্যে ইউনিয়ন পরিষদের আওতাভুক্ত বিভিন্ন ওয়ার্ড, পাড়া মহল্লা সহ গ্রামগঞ্জের হাট-বাজার,ও ছোট ছোট টং দোকান ও চায়ের দোকান, হোটেল গুলোতে চলছে নির্বাচনী আমেজ।

প্রাথীরা এখনো মার্কা না পেলেও শুরু করেছেন গনসংযোগ, চাচ্ছেন ভোটারদের দোয়া আশীর্বাদ ও ভোট প্রার্থনা। ইতিমধ্যে তারা ভোটারদের নানারকম সহযোগীতা এবং এলাকার বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন। এর মধ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ড ও হাটবাজারগুলো ঘুরে ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, নির্বাচনে অংশগ্রহণকারী চেয়ারম্যান, মেম্বার, এবং ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য পদে আগ্রহীগন ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তাদের সঙ্গে দেখাসাক্ষাৎ এবং কুশলদী বিনিময়ের মাধ্যমে নির্বাচনে তাদের সমর্থনের আশ্বাস নিচ্ছেন। এর মধ্যে সদর ইউনিয়নের কেছরিগুল গ্রামের ভোটার মোঃ স্বপন আহমদ, সাইফুল ইসলাম, আতিক উদ্দিন, সাইদুল ইসলাম সহ একাধিক ব্যাক্তির কাছে নির্বাচনের বর্তমান অবস্থা সম্পর্কে জানতে চাইলে তারা জানান নির্বাচন আসলে প্রার্থিদের নানারকম প্রতিশ্রুতি নিয়ে আমাদের কাছে আসতে দেখা যায়, অথচ ভোট শেষ হলে ০৫ বছরে তারা ভুলে যান তাদের প্রতিশ্রুতি।

তাই আমরা ভেবে চিন্তে এবং অতীত থেকে শিক্ষা নিয়ে এলাকার উন্নয়নে, এবং গরীব দুখী মানুষের ভাগ্যন্নয়নে যারা সঠিকভাবে কাজ করতে সক্ষম হবে তাদেরকেই নির্বাচনে ভোট প্রদান করব। এছাড়াও দক্ষিণ ভাগ ( দঃ) ইউনিয়নের একজন সচেতন ভোটার মোঃ রাসেল আহমদের কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন আমি ব্যক্তিগতভাবে দক্ষিণ ভাগ দক্ষিণ ইউনিয়নের ভোটার হলেও চাকুরীর সুবাদে ঢাকায় থাকতে হয়, তবুও এলাকার উনয়নের স্বার্থে এবং একজন সচেতন নাগরিক হিসেবে আমার ভোট প্রদানের উদ্দেশ্যে আমি ঢাকা থেকে এসে পছন্দের প্রার্থীকে ভোট প্রয়োগ করি। তিনি আরও বলেন বর্তমান সরকারের উন্নয়ন প্রকল্প এবং আমার গ্রাম হবে শহর এর মত প্রকল্পগুলো স্থানীয় সরকার প্রতিনিধির মাধ্যমে পরিচালিতহ হচ্ছে, সেখানে আমাদের প্রার্থী নির্বাচনে ভুল করলে অনেকাংশে সুষম উন্নয়ন থেকে আমাদের বঞ্চিত হতে হয়। তাই আশা করব আমাদের ইউনিয়নের জনগন দেখে শুনে যোগ্য ব্যাক্তিকে নির্বাচিত করবে।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে উপজেলার ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৯ জন, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে ৩৯৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। গত সোমবার (১ নভেম্বর) বিকেল ৫টা পর্যন্ত এসব প্রার্থীরা সংশ্লিষ্ট ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: