রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১১:৪১ অপরাহ্ন
শিরোনাম :
শিবগঞ্জে ৩০ শতাংশ সিলেবাসে পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন মোংলা বন্দরে তিন নম্বর সংকেত বহাল ‘নিষিদ্ধ’ সিনেমা দেখায় এক শিক্ষার্থী ১৪ বছরের কারাদণ্ড ওমিক্রন মোকাবিলায় দেশের সীমান্ত বন্ধের কোনো পরিকল্পনা নেই: স্বাস্থ্যমন্ত্রী করোনা রোগীর মৃত্যুর করনে হাসপাতাল পরিচালকের ৩বছর কারাদণ্ড ডামুড্যায় জাতীয় বীর আব্দুর রাজ্জাক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ‘ওমিক্রন’ বাংলাদেশের দরজায় কড়া নাড়ছে আহসানগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচনী বর্ধিত সভা টঙ্গীতে গ্রাহক ও ঠিকাদার ঐক্য পরিষদের মানববন্ধন ফেনীর ১০জন শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক পুরস্কৃত হলেন প্রেসিডেন্ট এরদোয়ানকে হত্যাচেষ্টা ব্যর্থ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ভোগান্তি যেন নিত্যদিনের সঙ্গী চোরের নিকট থেকে উদ্ধার হওয়া গরু লালন-পালন করছে পুলিশ বাগেরহাটে ক্লিনিক মালিকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ঘূর্ণিঝড় জাওয়াদ : উপকূলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত দেশে করোনায় মৃতেৃর সংখ্যা ২৮ হাজার ছাড়াল তিন সন্তান জন্ম দিয়ে বিপদে পড়া ববিতার পাশে ইউএনও আইন মন্ত্রীর প্রয়াত পিতা-মাতার স্মরণে দোয়া মাহফিল ডিমলায় প্রতিবন্ধী দিবসে আর্থিক সহায়তা প্রদান ডেঙ্গুতে আরও ৬৮ জন হাসপাতালে ভর্তি

ব্রাজিলের প্রেসিডেন্ট হাসপাতালে

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১১:৪১ অপরাহ্ন
ব্রাজিলের প্রেসিডেন্ট হাসপাতালে

ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনারো অন্ত্রের জটিলতায় ভুগছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অস্ত্রোপচার লাগতে পারে। সরকারি সূত্রে বুধবার এ কথা বলা হয়েছে।
গত ৩ জুলাই দাঁতের চিকিৎসার পর জইর বলসোনারোর (৬৬) হেঁচকি শুরু হয়। ডানপন্থী এই নেতাকে প্রথমে রাজধানী ব্রাসিলিয়ার সামরিক হাসপাতালে নেয়া হয়। এরপর এয়ার ফোর্সের বিমানে করে তাকে সাও পাওলোর বেসরকারি ভিলা নোভা স্টার হাসপাতালে ভর্তি করা হয়।
প্রেসিডেন্টের কার্যালয় থেকে জানানো হয়, ২০১৮ সালে বলসোনারোর অস্ত্রোপচার করেন আন্তোানিও লুইজ মাসেদো। তিনি পরীক্ষা-নিরীক্ষা ও অস্ত্রোপচারের জন্য বলসোনারোকে সাও পাওলোর ওই হাসপাতালে পাঠানোর সুপারিশ করেন।
উল্লেখ্য, ২০১৮ সালে হামলার শিকার হন বলসোনারো। সে সময় ছুরিকাঘাতে তিনি গুরুতর আহত হন। তাঁর শরীরে ৪০ শতাংশ রক্তশূন্যতা তৈরি হয়। ছুরিকাঘাতের ওই ঘটনার পর থেকে বেশ কয়েকবার বলসোনারোর অস্ত্রোপচার করা হয়েছে।
এবারে অস্ত্রোপচার করা হলে এটি হবে সপ্তম।
ব্রাজিলের যোগাযোগবিষয়ক ব্যবস্থাপক ফাবিও ফারিয়া সাংবাদিকদের জানান, সাও পাওলোর হাসপাতালে স্থানান্তরের সময় বলসোনারো শান্ত ও স্বাভাবিক ছিলেন।
টুইটে বলসোনারো জানিয়েছেন, শিগগিরই তিনি সুস্থ হয়ে ফিরে আসবেন। তিনি সবাইকে শুভেচ্ছা জানান।
এর আগে বলসোনারো হাসপাতালের বিছানায় শোয়া অবস্থায় তাঁর একটি ছবি টুইট করেন। ওই ছবিতে দেখা যায়, তাঁর শরীরে নানা রকম যন্ত্রপাতি লাগানো।
করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় ব্যর্থতার জন্য বলসোনারো সমালোচিত হচ্ছেন। টিকা কেনায় দুর্নীতি করার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। এ মাসের শুরুর দিকে কয়েক হাজার মানুষ রাস্তায় তার বিরুদ্ধে বিক্ষোভ করেছে।
এদিকে টিকা কেনায় দুর্র্নীতি নিয়ে তার বিরুদ্ধে তদন্তও চলছে।
এছাড়া করোনা মোকাবেলায় সামাজিক দূরত্ব, মাস্ক পরা, লকডাউন, টিকাদান ইত্যাদি যথাযথ পদক্ষেপ না নিতে পারার কারনেও তার সরকার সমালোচিত।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: