শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৪:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
চুনারুঘাটে ৬জন সাংবাদিকদের সম্মাননা পুরস্কার প্রদান দাগনভূঞায় ঝগড়া থামাতে গিয়ে প্রাণ গেল চাচার যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ নিহত শ্রীপুরে ৮ম শ্রেণির ছাত্রীকে অপহরণ! বিএনপির বিদেশে লবিস্ট নিয়োগের প্রমাণ আছে দুই বছরের জন্য জাতীয় সরকার দরকার: ডা. জাফরুল্লাহ মদ্যপ অবস্থায় পুলিশের সাথে অসদাচরণ, বন্ধুসহ থানায় স্পর্শিয়া বরিশালে স্ত্রী হত্যায় গ্রেফতার স্বামী সহ তিনজন কারাগারে বরিশালে বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধন প্রতিষ্ঠান বন্ধ থাকলেও শিক্ষা কার্যক্রম চলবে অনলাইনে বিরামপুরে ট্রাক্টরের ধাক্কায় প্রাণ গেল ডিশ লাইনম্যানের শেরপুরে বিনাচিকিৎসায় ৮ বছর ধরে ঘর বন্দি আঁখি র‌্যাবের কারণেই দেশে সন্ত্রাস কমেছে : পররাষ্ট্রমন্ত্রী করোনায় শনাক্ত বেড়ে ১১৪৩৪, হার ২৮.৪৯% শিবগঞ্জে উদ্ধার হওয়া মরদেহের পরিচয় শনাক্ত শীতার্তদের মাঝে ভয়েস অব ঝিনাইগাতীর শীত বস্ত্র বিতরণ মতলব উত্তরে যুবলীগ নেতা সেলিমের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ বাগাতিপাড়ায় রাতের আধারে ৯ বিঘা জমির গাছ কেটেছে দুর্বৃত্তরা শিক্ষামন্ত্রী ডাকে ঢাকায় যাচ্ছেন শাবি’র আন্দোলনের ৫শিক্ষার্থী কুড়িগ্রামে গাঁজার গাছসহ চাষী গ্রেফতার

ব্যবসায়ী পাটনারের কথা বলে মেরিন ইঞ্জিনিয়ারের ৮৫ লাখ টাকা আত্মসাত

শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশের সময় : শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৪:৫১ পূর্বাহ্ন

শরীয়তপুরের তিন প্রতারক শিপবিল্ডিং ব্যবসার কথা বলে মেরিন ইঞ্জিনিয়ার প্রবাসী আরিফুল ইসলামের কাছ থেকে ৮৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ৩ জনের নামে মামলা করা হয়েছে। গত ৭ অক্টোবর ২০২১ বৃহস্পতিবার ঢাকার চীফ মেট্রোপলিটন ম্যাজিট্রেট কোর্টে আরিফের মা সুফিয়া বেগম এই মামলা করেন। ঢাকার চীফ মেট্রোপলিটন ম্যাজিট্রেট কোর্টের মামলা নং সিআর ৩২৭/২১।

জানা যায়, ২০১৯ সালের ২১ এপ্রিল থেকে একই বছরের মে মাসের ১৮ তারিখ অবধি বিভিন্ন ব্যাংকের মাধ্যমে ইঞ্জিনিয়ার আরিফুল ইসলামের থেকে শিপিং ব্যবসার পার্টনারের কথা বলে তার ভায়রা শরীয়তপুর জেলার সখিপুর থানার উত্তর তারাবুনিয়ার জয়নাল আবেদিন মাঝীর ছেলে রাইসুল ইসলাম মিলন মাঝি ও তার দুই শ্যালক আতিকুর রহমান ও আমিমুল ইসলাম বায়জিদ বিভিন্ন সময় ব্যাংকের মাধ্যমে ৮৫ লাখ টাকা নেন। দীর্ঘদিন ধরে আরিফ কে ব্যবসার হিসাব না দিয়ে প্রতারনা করে আসছে রাইসুল ইসলাম মিলন মাঝি, আতিকুর রহমান ও আমিমুল ইসলাম বায়জিদ। দীর্ঘদিন ধরে টাকা না দিয়ে প্রতারনা করায় আরিফের মা উপায়ন্তর না পেয়ে রাইসুল ইসলাম মিলন মাঝি, আতিকুর রহমান ও আমিমুল ইসলাম বায়জিদের নামে মামলা করেন। মামলায় আসামীরা ওয়ারেন্টভুক্ত ও ফেরারি আসামী , পুলিশ তাদের খুজে বেড়াচ্ছে কিন্তু আসামীরা গা ঢাকা দিয়ে আছে। আসামীদের নামে শরীয়তপুর জেলার পালং মডেল থানা ও সখিপুর থানায় ২৭-১১-২০২১ তারিখে রাইসুল ইসলাম মিলন মাঝি আতিকুর রহমান ও আমিমুল ইসলাম বায়জিদের নামে গ্রেফতারি পরোয়ানা পাঠানো হয়েছে।

প্রতারণা মামলার বাদী মেরিন ইঞ্জিনিয়ার আরিফুল ইসলামের মা সুফিয়া বেগম জানান, আমার ছেলে চাকরির সুবাদে দেশের বাইরে অবস্থান করার কারণে ঢাকা মেট্রোপলিটন কোর্টে প্রতারণা মামলার বাদী আমি হয়েছি, আমার ছেলের কষ্টের টাকা নিয়ে মিলন মাঝিরা পালিয়ে গেছে। আগামিকাল(বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর) মামলার তারিখ, আমি জানি না তারা কোর্টে আসবে কি না। আমি খুব দুচিন্তায় সময় পার করছি, আমার ছেলের এতগুলো টাকা মেরে দিয়ে তারা পালিয়ে বেড়াচ্ছে।

এ আই এস ইঞ্জিনিয়ারিং এন্ড শিপবিল্ডিং লিমিটেডের চেয়ারম্যান পরিচয়দানকারী প্রতারক রাইসুল ইসলাম মিলন মাঝি শরীয়তপুর জেলার সখিপুর থানার উত্তর তারাবুনিয়া ইউপির বিএনপি নেতা ও সাবেক চেয়ারম্যান আনোয়ার মাঝির ভাতিজা। আতিকুর রহমান সোস্যাল ইসলামী ব্যাংক শরীয়তপুর শাখার কর্মকর্তা ও আমিমুল ইসলাম বায়জিদ ক্রিয়েটিভ ইঞ্জিনিয়ারিং নামে ঢাকার মতিঝিলে একটি প্রতিষ্ঠানে কর্মরত আছেন।

গ্রেফতারি পরোয়ানার বিষয়ে সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান হাওলাদার মুঠোফোনে জানান, আমাদের কাছে এখনও গ্রেফতারি পরোয়ানা এসে পৌঁছায়নি। আসা মাত্র আমরা আসামীকে গ্রেফতার করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

এ বিষয়টি পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার হোসেনের কাছে জানতে চাইলে তিনি জানান এখনও গ্রেফতারি পরোয়ানা পাননি। পেলে ব্যবস্থা গ্রহণ করবেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: