রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বাংলার মাটি থেকে রাজাকারদের বিতাড়িত করবো: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী স্ত্রীর মুখে বিষ ঢেলে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে বিগ বসে’ কি ফিরবেন শেহনাজ ২৪ ঘণ্টায় আরও ৫৩ ডেঙ্গু রোগী আক্রান্ত ভিকি-ক্যাট এর কোর্ট ম্যারেজ সম্পন্ন! জাওয়াদের প্রভাব : সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ আল-আকসায় থাই সুন্দরী উত্তেজনা জেরুজালেমে সাকিবকে রেখেই নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা ওমিক্রনের মাঝে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে ভারত যবিপ্রবির প্রথম বর্ষ ভর্তির মেধা তালিকা প্রকাশ বাংলাদেশে আবারো চালু হলো (ভিসা অন-অ্যারাইভাল) হিলি ইমিগ্রেশন ও স্থলবন্দরে ওমিক্রন প্রতিরোধে বাড়তি সতর্কতা হিলি স্থলবন্দর পরিদর্শন করলেন এনবিআর চেয়ারম্যান শিবগঞ্জে তুচ্ছ ঘটনা নিয়ে সংঘর্ষে আহত ৩ মরা গাছে টেন্ডারে তাজা গাছে করাত টঙ্গীতে হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ অন্ত:সত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার ঘটনায় গ্রেফতার ১ রাজনৈতিক ইন্ধন আছে শিক্ষার্থীদের আন্দোলনে : সেতুমন্ত্রী গরুর খামারে পুলিশ পরিচয়ে ডাকাতি, ১৫টি গরু লুট গোয়ালন্দে ইয়াবাসহ আটক ২

বেতন আর মেয়াদ দুটোই বাড়তে যাচ্ছে ডোমিঙ্গোর

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:৩৬ পূর্বাহ্ন
বেতন আর মেয়াদ দুটোই বাড়তে যাচ্ছে ডোমিঙ্গোর

নতুন করে রাসেল ডোমিঙ্গোর সঙ্গে চুক্তি করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কেবল মেয়াদ নয়, বাড়তে যাচ্ছে বেতনও। প্রোটিয়া এই কোচের সঙ্গে অন্তত ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত কাজ করতে চায় বিসিবি। সেক্ষেত্রে ২০২২ সালের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় পরের টি-টোয়েন্টি বিশ্বকাপও পাচ্ছেন ডোমিঙ্গো।

ওমানে পরিবারসহ খেলা দেখতে আসার আগেই ডোমিঙ্গোর চুক্তির মেয়াদ বাড়ানোর আলোচনা করে এসেছেন বলে জানিয়েছেন ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান। টাইগারদের কোচ হিসেবে ডোমিঙ্গোর ব্যাপারে যে বেশ ইতিবাচক ক্রিকেট বোর্ড- তাও জানিয়েছেন তিনি।

এই সাবেক অধিনায়ক জানিয়েছেন, ‘ডোমিঙ্গোর বিষয়ে আমরা খুব ইতিবাচক আছি। আশা করি, শিগগিরই আমরা বাকি আনুষ্ঠানিকতাও সেরে ফেলতে পারব। তাকে ২০২৩-এর বিশ্বকাপ পর্যন্তই রেখে দেওয়ার ভাবনা আমাদের।’

দেশের মাটিতে আফগানদের কাছে টেস্ট হেরে অভিষেক হয়েছিল ডমিঙ্গোর। এরপর ভারত সফরে একটি টি-টোয়েন্টি ম্যাচ জিতলেও দুই টেস্টের সিরিজে পারফরম্যান্স ছিল যাচ্ছেতাই। তবে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের কাছে টেস্ট সিরিজ হারেই মূলত তাঁর চাকরি ভাগ্য ঝুলে যায়। গত এপ্রিলে এই কোচ ছাঁটাইয়ের ব্যাপারে একমতও হয়েছিল বোর্ডের একাংশ।

তবে জিম্বাবুয়ে সফরে শতভাগ সাফল্য এবং অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ জয় ভাগ্য ফেরায় ডোমিঙ্গোর। যাতে চড়ে নতুন চুক্তিতে পা রাখতে যাচ্ছেন তিনি। মূলত নতুন কোচ খোঁজার ঝামেলায় না যাওয়াতেই ডোমিঙ্গো ইস্যুতে লেগে থাকতে চাচ্ছে ম্যানেজমেন্ট।

ডোমিঙ্গোর চুক্তির মেয়াদ বাড়ানোর কারণ ব্যাখ্যা করতে গিয়ে আকরাম বলেন, ‘জানেনই তো যে আমাদের পক্ষে একজন কোচ চলে গেলে আরেকজনকে পাওয়া কতটা কঠিন। তা ছাড়া আমরা যেমন ভালো কোচ চাই, বাজারে তেমন খুব বেশি নেইও। থাকলেও নানা কারণেই বাংলাদেশে আসতে চান না।’

২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের পর চাকরি হারানো স্টিভ রোডসের জায়গায় একই বছরের আগস্টে এসে যোগ দিয়েছিলেন দুই বছরের চুক্তিতে। শুরুতে বেতন ছিল ১৬ হাজার মার্কিন ডলারের বেশি। সেখান থেকে কর কেটে পেতেন ১২ হাজার ডলারের মতো। এক বছর পর চুক্তি অনুযায়ী আরো কিছু বেতন বেড়েছিল তার। গুঞ্জন রয়েছে, নতুন মেয়াদে মাসে ৭ হাজার ডলার বেশি পাবেন ডোমিঙ্গো।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: