বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

‘বুলেটের আঘাতে যেন আর কোন শিশুর প্রাণ না যায়’

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:২১ পূর্বাহ্ন
'বুলেটের আঘাতে যেন আর কোন শিশুর প্রাণ না যায়'
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

৭৫-এ শিশু শেখ রাসেলের ওপর যে নৃশংসতা চালিয়েছে ঘাতকরা, তা যেন আর কোন শিশুর জীবনে না ঘটে। ২০০১ সালে বিএনপি আমলেও এমন ভয়াবহ ঘটনা ঘটেছে। সোমবার (১৮ অক্টোবর) শেখ রাসেল দিবসের অনুষ্ঠানে এসব কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ রাসেল দিবস-২০২১ এর উদ্বোধীন অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে তিনি আরও বলেন, বুলেটের আঘাতে এ দেশে আর কোন শিশুর প্রাণ যেন না যায়, যাতে সুস্থভাবে বেড়ে উঠতে পারে, সে লক্ষেই কাজ করছে সরকার।

শেখ হাসিনা বলেন, ৭১ ও ৭৫ শিশুদেরও হত্যা করেছে ঘাতকেরা। সেই ঘটনার পুনরাবৃত্তি হয়েছে ২০০১ সালের নির্বাচনে। আবার ২০১৩ সালে বাসে আগুন দিয়ে শিশুসহ মানুষ পুড়িয়ে হত্যার পুনরাবৃত্তি হয়েছে। আমরা এটা চাই না, শিশুরা অকালে ঝরে যাক। শিশুরা গড়ে উঠুক সুন্দর পরিবেশে। বাংলাদেশকে আমরা সেভাবে গড়ে তুলতে চাই।

করোনায় শিশুদের পড়ালেখার যে ক্ষতি হয়েছে, তা কাটিয়ে উঠতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনার আহ্বান জানান শেখ হাসিনা।

শিশুরা আধুনিক প্রযুক্তি সম্পন্ন শিক্ষা নিয়ে দেশকে সামনে এগিয়ে নেবে বলেও আশা করেন সরকার প্রধান। তিনি বলেন, শিশুরা আত্মবিশ্বাস ও আত্মমর্যাদা নিয়ে গড়ে উঠুক। তাদের প্রতিভা বিকশিত হোক। মুক্তিযুদ্ধের চেতনা লালন করুক। আধুনিক বিজ্ঞান প্রযুক্তি শিক্ষায় নিজেদের উন্নত করে গড়ে তুলুক, সেটাই আমরা চাই।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: