মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৯:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
গৌরীপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেল দিবস পালিত হবিগঞ্জে শেখ রাসেল-এর ৫৮তম জন্মদিন উদযাপন সাম্প্রদায়িক অপতৎপরতা রুখতে মাঠে নামছে আ. লীগ ফেনীর নতুন পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন হিজবুল্লাহর ভয়ে যুদ্ধে জড়াবে না ইসরায়েল পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‍্যাব মহাপরিচালক শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপিত করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত ২১ অক্টোবর শুরু হচ্ছে সাত কলেজের সশরীরে ক্লাস ‘কুমিল্লার ঘটনা সাজানো, সরকারকে বেকায়দায় ফেলতে পীরগঞ্জে হামলা’ ‘বুলেটের আঘাতে যেন আর কোন শিশুর প্রাণ না যায়’ জাপানে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপিত কেরালায় ভয়াবহ বন্যায় মৃত্যু বাড়ছে দলের সংগে পাপনের জরুরি সভা, ঝাড়লেন রাগ রংপুর-ফেনীর এসপিসহ কয়েকজন পুলিশ কর্মকর্তা বদলি কিউকমের আরজে নিরব ও রিপন ফের রিমান্ডে সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই পীরগঞ্জে হামলা : তথ্যমন্ত্রী ‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী নেই কোনো নদী শাসন ব্যবস্থা বেতন আর মেয়াদ দুটোই বাড়তে যাচ্ছে ডোমিঙ্গোর

বিশ্বে ২৪ ঘণ্টায় ৯ হাজারের বেশি মৃত্যু

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৯:৩৫ পূর্বাহ্ন
বিশ্বে ২৪ ঘণ্টায় ৯ হাজারের বেশি মৃত্যু

বিশ্বজুড়ে করোনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত মানুষের সংখ্যা বেড়েছে প্রায় দেড় লাখ। ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭২ হাজার ২৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে এক লাখ ৩৯ হাজার ৫৬৩ জন। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ কোটি ৫৯ লাখ ৮০ হাজার ২০৩ জনে।

একইসঙ্গে বেড়েছে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ হাজার ৩৪৫ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ২ হাজার ২৫৪ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪১ লাখ ৯২ হাজার ৯৭৮ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৫৯১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৫৩ লাখ ৫০ হাজার ৯৬৪ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ২৭ হাজার ৩৪০ জন মারা গেছেন।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৬৯ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ২০৩ জন। এছাড়া মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩২ লাখ ৩৯ হাজার ৯৩৬ জন এবং মৃত্যু হয়েছে ৮৬ হাজার ৮৩৫ জনের।

এদিকে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩২০ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৪১১ জন। অপরদিকে মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৯৭ লাখ ৪৯ হাজার ৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৫১ হাজার ৯০৬ জনের।

অন্যদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৪০ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৯২৮ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ১৪ লাখ ৮৩ হাজার ৪১১ জন এবং মারা গেছেন ৪ লাখ ২২ হাজার ৫৪ জন।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৬০ লাখ ২৬ হাজার ১১৫ জন, রাশিয়ায় ৬১ লাখ ৭২ হাজার ৮১৫ জন, যুক্তরাজ্যে ৫৭ লাখ ৪৫ হাজার ৮২৬ জন, ইতালিতে ৪৩ লাখ ২৫ হাজার ৪৬ জন, তুরস্কে ৫৬ লাখ ৩৮ হাজার ১৭৮ জন, স্পেনে ৪৩ লাখ ৬৮ হাজার ৪৫৩ জন, জার্মানিতে ৩৭ লাখ ৬৬ হাজার ৪৮২ জন এবং মেক্সিকোতে ২৭ লাখ ৫৪ হাজার ৪৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে, করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১১ হাজার ৬৯৫ জন, রাশিয়ায় এক লাখ ৫৫ হাজার ৩৮০ জন, যুক্তরাজ্যে এক লাখ ২৯ হাজার ৩০৩ জন, ইতালিতে এক লাখ ২৭ হাজার ৯৯৫ জন, তুরস্কে ৫১ হাজার ৪৮ জন, স্পেনে ৮১ হাজার ৩২৩ জন, জার্মানিতে ৯২ হাজার ৭৮ জন এবং মেক্সিকোতে ২ লাখ ৩৮ হাজার ৫৯৫ জন মারা গেছেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: