বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৮:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
প্রোটিয়া ক্রিকেটারের ব্যাটে চড়ে নমিবিয়ার ইতিহাস রাজধানীসহ সারাদেশে ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত ২৬ জেলায় পুলিশকে সতর্ক থাকার নির্দেশনা গ্রুপ চ্যাম্পিয়নও হতে পারে বাংলাদেশ পাপনের পরামর্শ কাজে লাগে, বললেন সাকিব শরণখোলায় বর্ষনে দূর্ভোগ কাটেনি মানুষের চাঁপাইনবাবগঞ্জে ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ শিবগঞ্জে সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ শিবগঞ্জে ১২ অস্বচ্ছল মুক্তিযোদ্ধার বীরনিবাস নির্মাণের কাজের উদ্বোধন সুন্দরগঞ্জে ক্রেতা সেজে মাদক ব্যবসায়ী গ্রেফতার সোনাগাজীতে তিন ফসলী জমি অধিগ্রহনের পাঁয়তারার প্রতিবাদ ভেঙে গেছে তিস্তার `রক্ষাকবচ`, ভয়াবহ বন্যার শংকা ফেতনা সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে: তথ্যমন্ত্রী সোনারগাঁয়ে মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ হাতীবান্ধায় তিস্তার পানি বৃদ্ধি ফ্লাড-বাইপাস ভেঙ্গে ভাটিতে ভয়াবহ বন্যা বাঘাইছড়িতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উদ্যাপিত বুকে পাঁ দিয়ে যুবক কে নির্যাতন করলেন ইউপি চেয়ারম্যান উলিপুরে তিস্তা নদীতে ডুবে এক ব্যক্তি নিখোঁজ ফরিদপুরে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে

বিশ্বে মৃত্যু ছাড়ালো ৪১ লাখ ৭৫ হাজার

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৮:৩৬ অপরাহ্ন
বিশ্বে মৃত্যু ছাড়ালো ৪১ লাখ ৭৫ হাজার

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরো ৮ হাজার ২৬৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট প্রাণহানি হয়েছে ৪১ লাখ ৬৮ হাজার ৮ হাজার। গেল দিনে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৯২ হাজার ৮৩ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৯ কোটি ৪৩ লাখ ৭৪ হাজার ১২৯ জন।

করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখনো বিশ্বে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে তিন কোটি ৪৯ লাখ ৬৩ হাজার ৯০৭ জন। এতে মৃত্যু হয়েছে ছয় লাখ ২৪ হাজার ৭৪৬ জনের।

অন্যদিকে করোনা শনাক্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে তিন কোটি ১১ লাখ ৪৩ হাজার ৫৯৫ জন। এতে মৃত্যু হয়েছে চার লাখ ১৪ হাজার ১৪১ জনের। আর এ মহামারি থেকে সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি তিন লাখ ৭৬২ জন।

তৃতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। যদিও মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে তারা। সেখানে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪২ হাজার ২৬২ জনে। এছাড়া এখন পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে এক কোটি ৯৩ লাখ ৭৬ হাজার ৫৭৪ জন। এছাড়া দেশটিতে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক কোটি ২৩ হাজার ৫১২ জন।

সংক্রমণ ও মৃত্যুর তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে রাশিয়া, ফ্রান্স, তুরস্ক, যুক্তরাজ্য, আর্জেন্টিনা, কলম্বিয়া ও ইতালি।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: