শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
চুনারুঘাটে ৬জন সাংবাদিকদের সম্মাননা পুরস্কার প্রদান দাগনভূঞায় ঝগড়া থামাতে গিয়ে প্রাণ গেল চাচার যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ নিহত শ্রীপুরে ৮ম শ্রেণির ছাত্রীকে অপহরণ! বিএনপির বিদেশে লবিস্ট নিয়োগের প্রমাণ আছে দুই বছরের জন্য জাতীয় সরকার দরকার: ডা. জাফরুল্লাহ মদ্যপ অবস্থায় পুলিশের সাথে অসদাচরণ, বন্ধুসহ থানায় স্পর্শিয়া বরিশালে স্ত্রী হত্যায় গ্রেফতার স্বামী সহ তিনজন কারাগারে বরিশালে বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধন প্রতিষ্ঠান বন্ধ থাকলেও শিক্ষা কার্যক্রম চলবে অনলাইনে বিরামপুরে ট্রাক্টরের ধাক্কায় প্রাণ গেল ডিশ লাইনম্যানের শেরপুরে বিনাচিকিৎসায় ৮ বছর ধরে ঘর বন্দি আঁখি র‌্যাবের কারণেই দেশে সন্ত্রাস কমেছে : পররাষ্ট্রমন্ত্রী করোনায় শনাক্ত বেড়ে ১১৪৩৪, হার ২৮.৪৯% শিবগঞ্জে উদ্ধার হওয়া মরদেহের পরিচয় শনাক্ত শীতার্তদের মাঝে ভয়েস অব ঝিনাইগাতীর শীত বস্ত্র বিতরণ মতলব উত্তরে যুবলীগ নেতা সেলিমের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ বাগাতিপাড়ায় রাতের আধারে ৯ বিঘা জমির গাছ কেটেছে দুর্বৃত্তরা শিক্ষামন্ত্রী ডাকে ঢাকায় যাচ্ছেন শাবি’র আন্দোলনের ৫শিক্ষার্থী কুড়িগ্রামে গাঁজার গাছসহ চাষী গ্রেফতার

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমলো

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:১৫ পূর্বাহ্ন
বিশ্বে করোনায় মৃ ত্যু ও শনাক্ত দুটোই কমলো

বিশ্বে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ধরা পড়ায় আবারও দেখা দিয়েছে উদ্বেগ ও উৎকণ্ঠা। ইউরোপের অনেক দেশ নতুন করে আবারও লকডাউনের কথা চিন্তা করছে।

এদিকে বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে। গত একদিনে বিশ্বে এ ভাইরাসে মারা গেছেন আরও ৪ হাজার ২২৩ জন। আর নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৮৬ হাজার ৪৯৬ জন।

এতে এখন পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ১৬ হাজার ৯০০ জনে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ কোটি ১৭ লাখ ৪৬ হাজার ১৫৭ জনে।

এর আগের দিন করোনায় বিশ্বে ৫ হাজার ৩৭৬ জনের মৃত্যু হয়। আর আক্রান্তের সংখ্যা ছিল ৪ লাখ ৮১ হাজার ৩০ জন।

গত এক দিনে বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ লাখ ৫ হাজার ৬৮৭ জন। এতে এখন পর্যন্ত মোট সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ২৩ কোটি ৬৩ লাখ ৭২ হাজার ১০৬ জন।

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার খবর রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়াল্ডওমিটারস থেকে সোমবার (২৯ নভেম্বর) এ তথ্য জানা গেছে।

ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৮৩৫ জন। এতে দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৯০ লাখ ৯৯ হাজার ৫৯০ জন। এছাড়া মৃত্যুর সংখ্যা ৭ লাখ ৯৯ হাজার ৪১৪ জন।

একই সময়ে মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা রাশিয়াতে নতুন করে ১২২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৭২ হাজার ৭৫৫ জন। এছাড়া নতুন করে শনাক্ত হয়েছেন ৩৩ হাজার ৫৪৮ জন। এতে মোট শনাক্তের সংখ্যা ৯৫ লাখ ৭০ হাজার ৩৭৩ জনে।

এদিকে ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ২০ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২২৬ জন। এতে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৪৫ লাখ ৭৮ হাজার ৭৪৯ জন। আর মৃত্যু ৪ লাখ ৬৮ হাজার ৫৭৪ জন।

কয়েক মাস আগেও করোনায় মৃত্যু ও আক্রান্তের দিক দিয়ে শীর্ষে অবস্থান করা ব্রাজিলে এসময়ে নতুন করে ৪ হাজার ৪৩ জন আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৭৮ জনের। এতে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ২০ লাখ ৮০ হাজার ৯০৬ জনে। আর মৃত্যুর সংখ্যা ৬ লাখ ১৪ হাজার ৩১৪ জনে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: