সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:১১ অপরাহ্ন
শিরোনাম :
দক্ষিণ আফ্রিকা ভ্রমণে নিষেধাজ্ঞা তুলে নিতে প্রেসিডেন্টের আহবান খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে ভোলায় স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ। ভিনিসিয়ুসের রকেটে শীর্ষে রিয়াল অস্ট্রেলিয়ান ওপেনে জকোভিচের খেলা নিয়ে শংকা রায়পুরায় ১২ ইউপি নির্বাচনে ৫ টিতে নৌকা ও ৭ টিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমলো প্রচন্ড তুষারপাতে টটেনহ্যাম বনাম বার্নলির ম্যাচ বাতিল পিএসজির বড় জয়, ইনজুরিতে নেইমার রাণীনগরে ৫ লাখ টাকার হেরোইনসহ নারী মাদক ব্যবসায়ী আটক নওগাঁয় ৩৫০ জন দুঃস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ সমাজের বিত্তবানদের প্রতি প্রতিবন্ধি অসহায় মায়ের আবেদন ব্রাহ্মণবাড়িয়ায় ৩৩ ইউপিতে ১৮ আওয়ামীলীগ এবং ১৫ বিদ্রোহী প্রার্থী নির্বাচিত ব্রাহ্মণবাড়িয়ায় ডিজিটাল বাংলাদেশ ই সেবা ক্যাম্পেইন-২০২১ এর উদ্বোধন ব্রাহ্মণবাড়িয়ায় ‘শব্দদূষণ নিয়ন্ত্রণে’ ইমামদের সাথে প্রশিক্ষণ কর্মশালা রায়পুরায় বিউটি পার্লারের ভিতর থেকে গৃহবধুর মরদেহ উদ্ধার চকরিয়ায় ইউপি নির্বাচনে পুনরায় ভোট গণনার দাবীতে প্রার্থীর পক্ষে এলাকাবাসীর বিক্ষোভ মহসিন মিয়া শ্রীমঙ্গল পৌরসভার মেয়র নির্বাচিত মির্জাগঞ্জে ৬ ইউপিতে ২টিতে বিদ্রোহী ও ৪টিতে নৌকা প্রার্থী বিজয়ী ফেনীতে ছয় হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বেসরকারিভাবে নবীনগরে ১৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে বিজয়ী হলেন যারা

বিশ্বে করোনায় নতুন আক্রান্ত ৩ লাখ ৫৫ হাজারের বেশি

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:১১ অপরাহ্ন
বিশ্বজুড়ে করোনার সংক্রমণ ছাড়িয়েছে ২৬ কোটি

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা কমলেও শীত প্রধান দেশগুলোতে আবারও মৃত্যু ও শনাক্তের সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৮৪৭ জন। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫৫ হাজার ৪৯ জন।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে মঙ্গলবার (২ নভেম্বর) এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায়। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছেন ৪০ হাজার ৪০২ জন। আর মারা গেছেন ১ হাজার ১৫৫ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৮৫ লাখ ৫৪ হাজার ১৯২ জন এবং মারা গেছেন ২ লাখ ৩৯ হাজার ৬৯৩ জন।

দৈনিক শনাক্তের তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছেন ৪৫ হাজার ৩৭৩ জন। আর মৃত্যু হয়েছে ৩৯৭ জনের। দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট শনাক্ত হয়েছেন ৪ কোটি ৬৮ লাখ ৭৬ হাজার ১৭০ জন এবং ৭ লাখ ৬৬ হাজার ৮৪৪ জন।

এদিকে ভারতে গত একদিনে নতুন করে মৃত্যু হয়েছে ২৫১ জনে। একই সময়ে শনাক্ত হয়েছে ১২ হাজার ৯৩৫ জন। দেশটিতে শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৫৮ হাজার ৪৭০ জন। আর মোট শনাক্ত ৩ কোটি ৪২ লাখ ৮৫ হাজার ৬১২ জন।

ফ্রান্স, রাশিয়া ও ইতালিতে মৃত্যুর সংখ্যা কিছু স্থিতিশীল রয়েছে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: