বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১০:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কুমিল্লার কাছে ধরাশায়ী সাকিব-গেইলদের বরিশাল ফেনীতে ছাত্রদলের প্রতিকী অনশন ফরিদপুর জেলা আওয়ামী লীগের দোয়া মাহফিল অনুষ্ঠিত পুলিশের সেবাপ্রার্থীরা যেন হয়রানির শিকার না হয়: রাষ্ট্রপতি ঝিনাইগাতীতে অজগর সাপ উদ্ধার নাজিরপুরে ছাত্রদলের প্রতীকী অনশন ফেনীতে মাদকের মামলায় ২ নারীর যাবজ্জীবন বকশীগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা ডাউনিং স্ট্রিটের পার্টি তদন্ত করছে ব্রিটিশ পুলিশ ভোলাহাটে সমবায় কর্মকর্তার অপসারণের দাবিতে মানববন্ধন ভোলাহাটে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় আটোয়ারীতে সভাপতির স্বাক্ষর জাল করে সরকারি টাকা আত্মসাৎ মতলব উত্তরে যুবলীগ নেতার শীতবস্ত্র বিতরণ মানিকগঞ্জ যুবলীগের উদ্যোগে শীর্তাতদের মাঝে কম্বল বিতরণ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে সভাপতি বাদশা ভাঙ্গুড়ায় মোটরসাইকেল কিনে না দেয়ায় কিশোরের আত্মহত্যা শিবগঞ্জে মাদ্রাসার সহকারী সুপার ৫দিন ধরে নিখোঁজ রাণীশংকৈলে ইয়াবাসহ ২ যুবক গ্রেফতার গলাচিপায় ট্রান্সফরমার চুরি করতে গিয়ে ২ চোর আটক নিখোঁজ রিচার্ড ও শুভর সন্ধান চায় পরিবার

বিশ্বে করোনায় একদিনে মৃত্যু ৭ হাজারের অধিক

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১০:৩৮ পূর্বাহ্ন
বিশ্বে করোনায় একদিনে সাড়ে ৭ হাজারের বেশি মৃত্যু

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা কমলেও শীত প্রধান দেশগুলোতে আবারও মৃত্যু ও শনাক্তের সংখ্যা বাড়ছে।

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৭৩২ জন। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫৭ হাজার ৫০৯ জন।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে শনিবার (২৩ অক্টোবর) এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ২৮৩ জন। আর মারা গেছেন ১ হাজার ৫৫২ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৬২ লাখ ৬২ হাজার ৩৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৭ লাখ ৫৫ হাজার ৬৪৭ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ১ হাজার ৬৪ জন। নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৭ হাজার ১৪১ জন।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮১ লাখ ৬৮ হাজার ৩০৫ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ২৮ হাজার ৪৫৩ জনের।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৯ হাজার ২৯৮ জন এবং মারা গেছেন ১৮০ জন। মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৮৬ লাখ ৮৯ হাজার ৯৪৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩৯ হাজার ৩২৬ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার পঞ্চম অবস্থানে রয়েছে ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৪৭ জন। নতুন করে সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৫০২ জন।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৭ লাখ ১১ হাজার ৮৪৩ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৫ হাজার ২১১ জনের।

এদিকে করোনায় আক্রান্তের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে মৃতের সংখ্যার তালিকাতেও দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৬৬ জন। নতুন আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৩৩১ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৪১ লাখ ৫৮ হাজার ৭৭২ জন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৩ হাজার ৭৪২ জনের।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: