সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
মুসলিম হওয়ায় মন্ত্রিত্ব ‘হারান’ ব্রিটিশ নারী এমপি অর্ধেক জনবলে চলবে সরকারি-বেসরকারি অফিস, প্রজ্ঞাপন জারি চিত্রনায়িকা শাবনাজ করোনায় আক্রান্ত এরদোগানকে অপমান করার অভিযোগে তুর্কি সাংবাদিক কারাগারে কুড়িগ্রাম-লালমনিরহাট সীমান্তে জব্দকৃত মাদক ধ্বংস ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার করোনায় আক্রান্ত যশোরে ট্রাক চোরকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ মানিকগঞ্জে এ,এম সায়েদুর রহমান স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু ফেনীতে করোনা উপসর্গে নারীর মৃত্যু মোংলা বন্দর জেটিতে রাবার ফেন্ডার স্থাপন চুক্তি স্বাক্ষর পীরগঞ্জে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হিলিতে স্বাস্থ্যবিধি না মানায় পথচারীকে জরিমানা মেহেরপুরে করোনা আক্রান্ত ১০ জন চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় যাবজ্জীবন চাঁদপুরের মেঘনা নদীতে ব্যবসায়ীদের দুটি ট্রলারে ডাকাতি হাকিমপুরে নাগরিক কমিটি গঠন যশোরে ২৪ ঘন্টায় ১ শ ৯৪ জন করোনায় আক্রান্ত সোনাগাজীতে টিকা নিতে আসা শিক্ষার্থীদের মাঝে ছাত্রলীগের পানি বিতরণ পুতিনকে নিয়ে মন্তব্য, পদত্যাগ করেছেন জার্মান নৌবাহিনী প্রধান করোনা টিকা প্রতি বছর দেওয়ার নিয়ম চান ফাইজার সিইও

বিশ্বে করোনায় একদিনে আক্রান্ত ৪ লাখ ১০ হাজারেরও বেশি

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:০৮ পূর্বাহ্ন
বিশ্বে করোনায় একদিনে আক্রান্ত ৪ লাখ ১০ হাজারেরও বেশি

বিশ্বে করোনা ভাইরাসে এখনও আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ওঠানামা করছে। এ পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে ৪৯ লাখ ২৮ হাজার ২৫৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনায় শনাক্ত হয়েছেন ২৪ কোটি ২৩ লাখ ৭ হাজার ৩২৮ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হওয়ার পর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২১ কোটি ৯৬ লাখ ৫৬ হাজার ৪৩৪ জন।

বুধবার (২০ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় ভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছে ৪ লাখ ১০ হাজার ৬১৪ জন। এছাড়া মৃত্যু হয়েছে ৭ হাজার ১৪৬ জন।

গত একদিনে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে করোনায় ১ হাজার ৫৬৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৪৮ হাজার ৬৫২ জন। এছাড়া গত একদিনে দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৭১ হাজার ৮০৯ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৫৯ লাখ ৯৬ হাজার ৫০৭ জনে।

গত ২৪ ঘণ্টায় রাশিয়াতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ৭৪০ জন। এছাড়া মৃত্যু সংখ্যা ১ হাজার ১৫ জন। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যু ও আক্রান্তের সংখ্যা ২ লাখ ২৫ হাজার ৩২৫ এবং ৮০ লাখ ৬০ হাজার ৭৫২ জন।

এদিকে ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৯৩৬ জন। এছাড়া মৃত্যু সংখ্যা ১৯৯ জন।

এছাড়া লাতিন আমেরিকার দেশ ব্রাজিল আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৯৬৯ জন এবং মৃত্যু ২৮১ জন। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যু ও আক্রান্তের সংখ্যা ২কোটি ১৬ লাখ ৬৪ হাজার ৮৭৯ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। এরপর ২০২০ সালের ১১ মার্চ এই করোনাভাইরাসকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: