বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২:১৭ অপরাহ্ন
শিরোনাম :
ফ্লোরিডায় নৌকা ডুবে নিখোঁজ ৩৯ বিশ্বে ২৪ ঘণ্টায় ৩২ লাখের বেশি আক্রান্ত, মৃত্যু আরও ৯৪০২ অনশন ভাঙলেন শাবিপ্রবির শিক্ষার্থীরা দুমকিতে ২শ’ পিস ইয়াবাসহ আটক ২ দৌলতপুরে ৯ ইটভাটায় ২৯ লক্ষ টাকা জরিমানা আদায় কুমিল্লার কাছে ধরাশায়ী সাকিব-গেইলদের বরিশাল ফেনীতে ছাত্রদলের প্রতিকী অনশন ফরিদপুর জেলা আওয়ামী লীগের দোয়া মাহফিল অনুষ্ঠিত পুলিশের সেবাপ্রার্থীরা যেন হয়রানির শিকার না হয়: রাষ্ট্রপতি ঝিনাইগাতীতে অজগর সাপ উদ্ধার নাজিরপুরে ছাত্রদলের প্রতীকী অনশন ফেনীতে মাদকের মামলায় ২ নারীর যাবজ্জীবন বকশীগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা ডাউনিং স্ট্রিটের পার্টি তদন্ত করছে ব্রিটিশ পুলিশ ভোলাহাটে সমবায় কর্মকর্তার অপসারণের দাবিতে মানববন্ধন ভোলাহাটে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় আটোয়ারীতে সভাপতির স্বাক্ষর জাল করে সরকারি টাকা আত্মসাৎ মতলব উত্তরে যুবলীগ নেতার শীতবস্ত্র বিতরণ মানিকগঞ্জ যুবলীগের উদ্যোগে শীর্তাতদের মাঝে কম্বল বিতরণ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে সভাপতি বাদশা

বিশ্বে করোনায় মোট মৃত্যু ৫০ লাখ ছুঁই ছুঁই

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২:১৭ অপরাহ্ন
বিশ্বে করোনায় মোট মৃত্যু ৫০ লাখ ছুঁই ছুঁই

সারা বিশ্বে এ পর্যন্ত প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৯ লাখ ২১ হাজারের বেশি মানুষ। একইসঙ্গে শনাক্ত হয়েছেন ২৪ কোটি ১৯ লাখের উপরে। বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ২৪ কোটি ১৯ লাখ ৮২ হাজার ৮২৩ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪৯ লাখ ২১ হাজার ৩১৬ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন ৪ কোটি ৫২ লাখ ১৮ হাজার ৮২৯ জন এবং মারা গেছেন ৭ লাখ ৩১ হাজার ২৬৩ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৪১ লাখ ৮ হাজার ৯৯৬ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৫২ হাজার ৬৫১ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে শনাক্ত হয়েছেন ২ কোটি ১৬ লাখ ৮০ হাজার ৪৮৮ জন এবং মারা গেছেন ৬ লাখ ৪ হাজার ২২৮ জন।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনার টিকা দেওয়া হয়েছে ৬৬৯ কোটি ৫০ লাখ ৮২ হাজার ৬৭৪ ডোজ।

এদিকে বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৪৭২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৫০ হাজার ৪৩২ জন। আর ভাইরাস থেকে সেরে উঠেছেন ৩ লাখ ৮৯ হাজার ৩১ জন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: