শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০২:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
ঘানায় ভয়াবহ বিস্ফোরনে নিহত ১৭ দুই সপ্তাহের জন্য সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী বিরামপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার দাঁড়িয়ে থাকা ট্রলিতে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহী নিহত নীলফামারীতে সড়ক দূর্ঘটনায় নারী শ্রমিক নিহত পটুয়াখালীতে আনসার-ভিডিপি সদস্যদের বাই-সাইকেল বিতরন গৌরীপুরে বিধু ভূষণ দাস স্মরনে আওয়ামী লীগের শোকসভা অনুষ্ঠিত ব্যাংকের সর্বনিম্ন বেতন নির্ধারণ করে সার্কুলার জারি ইভ্যালি ইস্যুঃ হাইকোর্টে তাহসানের আগাম জামিন মানিকগঞ্জে বড়ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের মৃত্যুদন্ডাদেশ ফেনীতে প্রতারণায় সহায়তার অভিযোগে ৩ জনের কারাদন্ড জোর করে ওষুধ খাইয়ে গর্ভের সন্তান নষ্ট, আদালতে স্বীকারোক্তি মেহেরপুরে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামি আটক এখন থেকে রাতেও নৌযান চলবে ‘বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী ক্যানেলে’ মেসিকে বাদ দিয়েই আর্জেন্টিনা দল ঘোষণা আফগানিস্তানে চাকরি হারিয়েছে পাঁচ লাখের বেশি মানুষ আইপি টিভি-ইউটিউবে সংবাদ প্রচার নীতিমালা বিরোধী: তথ্যমন্ত্রী শেরপুরে রাস্তার পাশে বীর মুক্তিযোদ্ধার লাশ! পটুয়াখালীর দুমকিতে মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন বোনকে উত্যক্তের প্রতিবাদ করায়, ভাইয়ের পা ভেঙে দিল বখাটে

বিশ্বকাপে প্রোটিয়াদের প্রথম জয়

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০২:৪৩ অপরাহ্ন
বিশ্বকাপে প্রোটিয়াদের প্রথম জয়

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে প্রথম জয়ের দেখা পেলো দক্ষিণ আফ্রিকা। জয়ের পথে অর্ধশত রান করেন এইডেন মার্করাম। চলমান আসরে দুই দলই নিজেদের প্রথম ম্যাচে হারে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুবাইয়ের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হয়।

ক্যারিবিয়দের দেয়া টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ৪ রানে অধিনায়ক বাভুমাকে হারায় প্রোটিয়ারা। এরপর দ্বিতীয় উইকেটে হেনরিকস ডুসানকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন। উভয়ে ৫৭ রানের জুটি গড়েন। দলীয় ৬১ রানে হেনরিকস ৩৯ রান করে হোসেইনের বলে হেটমায়ারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন।

তৃতীয় উইকেটে ডুসান-এইডেন মার্করামকে সঙ্গে করে জয় নিয়ে মাঠ ছাড়েন। উভয়ে তৃতীয় উইকেটে ৮৩ রানের জুটি গড়েন। ডুসান ৫১ বলে ৩ চারের সাহায্যে ৪৩ রান এবং মার্করাম ২৬ বলে ২ চার ও ৪ ছয়ের সাহায্যে ৫১ রান করে অপরাজিত থাকেন।

ক্যারিবিয়দের হয়ে আকিল হোসেন একটি উইকেট লাভ করেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকা বোলারদের ওপর তাণ্ডব চালাতে শুরু করেন এভিন লুইস। উদ্বোধনী জুটিতে প্রথম ১০ ওভারে লুইস সিমন্সকে নিয়ে স্কোরবোর্ডে ৭৩ রান সংগ্রহ করেন। রিয়াদ মহারাজের বলে রাবাদার হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে লুইস ৩৫ বলে ৬টি ছয় ও ৩টি চারের সাহায্যে ৫৬ রান করেন। লুইসের বিদায়ের পর দ্রুতই ফিরে যান পুরান ও সিমন্স।

চতুর্থ উইকেটে ক্রিস গেইল অধিনায়ক কাইরান পোলার্ডকে নিয়ে রানের চাকা সচলের চেষ্টা চালান। কিন্তু দলীয় ১২১ রানে গেইল ১২ বলে ১২ রান করে প্রিটোরিয়াসের বলে ফিরে যান। এরপর আন্দ্রে রাসেল ৫, হেটমায়ার ১, অধিনায়ক পোলার্ড ২৬ রান ও ব্রাভো অপরাজিত ৮ রান করলে দলীয় সংগ্রহ ১৪৩ রানে গিয়ে দাঁড়ায়।

প্রোটিয়াদের হয়ে প্রিটোরিয়াস ৩টি, মাহারেজ ২টি, রাবাদা ও নর্তজে প্রত্যেকে একটি করে উইকেট লাভ করেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: