বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১১:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বিশ্বে ২৪ ঘণ্টায় ৩২ লাখের বেশি আক্রান্ত, মৃত্যু আরও ৯৪০২ অনশন ভাঙলেন শাবিপ্রবির শিক্ষার্থীরা দুমকিতে ২শ’ পিস ইয়াবাসহ আটক ২ দৌলতপুরে ৯ ইটভাটায় ২৯ লক্ষ টাকা জরিমানা আদায় কুমিল্লার কাছে ধরাশায়ী সাকিব-গেইলদের বরিশাল ফেনীতে ছাত্রদলের প্রতিকী অনশন ফরিদপুর জেলা আওয়ামী লীগের দোয়া মাহফিল অনুষ্ঠিত পুলিশের সেবাপ্রার্থীরা যেন হয়রানির শিকার না হয়: রাষ্ট্রপতি ঝিনাইগাতীতে অজগর সাপ উদ্ধার নাজিরপুরে ছাত্রদলের প্রতীকী অনশন ফেনীতে মাদকের মামলায় ২ নারীর যাবজ্জীবন বকশীগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা ডাউনিং স্ট্রিটের পার্টি তদন্ত করছে ব্রিটিশ পুলিশ ভোলাহাটে সমবায় কর্মকর্তার অপসারণের দাবিতে মানববন্ধন ভোলাহাটে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় আটোয়ারীতে সভাপতির স্বাক্ষর জাল করে সরকারি টাকা আত্মসাৎ মতলব উত্তরে যুবলীগ নেতার শীতবস্ত্র বিতরণ মানিকগঞ্জ যুবলীগের উদ্যোগে শীর্তাতদের মাঝে কম্বল বিতরণ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে সভাপতি বাদশা ভাঙ্গুড়ায় মোটরসাইকেল কিনে না দেয়ায় কিশোরের আত্মহত্যা

বিশাল জয়ে বিশ্বকাপের মূল পর্বে টাইগাররা

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১১:৫৪ পূর্বাহ্ন
বিশাল জয়ে বিশ্বকাপের মূল পর্বে টাইগাররা

টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে যেতে ছোট্ট জয় দরকার ছিলো বাংলাদেশের। শুরুর দুই ম্যাচে প্রত্যাশিত ছন্দে না থাকায় তেতে ছিলো রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। ওই আগুনে পুড়েছে পাপুয়া নিউগিনি। ১৮১ রানের চাপায় পড়ে অলআউট হয়েছে ৯৭ রানে। টাইগাররা পেয়েছে ৮৪ রানের বিশাল জয়। বিশ্বকাপের মূল পর্বে রেখেছে পা।
সুপার টুয়েলভে যেতে ৩ রানে জিতলেই চলতো বাংলাদেশের। তবে জয় ছোট হলে পয়েন্ট টেবিলের নানান সমীকরণের মারপ্যাঁচে পড়তে হতো। এখন ওমান-স্কটল্যান্ডের বিপক্ষে পরাজিত দল রান রেটে টাইগারদের থেকে পিছিয়ে থেকে বিদায় নেবে। ওমানের কাছে স্কটল্যান্ড হারলে গ্রুপ সেরা হয়ে মূল পর্বের ‘গ্রুপ ‍টু’তে যাওয়ার সুযোগও থাকবে বাংলাদেশের।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) মাসকাটের আল আমেরাত স্টেডিয়ামে টস জিতে বড় রানের আশায় ব্যাটে নামে বাংলাদেশ। ঝড়ো শুরু করতে গিয়ে দ্বিতীয় বলেই স্কয়ার লেগে ক্যাচ দিয়ে শূন্য রানে ফেরেন নাঈম শেখ। লিটন দাস ও সাকিব আল হাসান ৫০ রানের জুটি গড়ে ওই বিপদ সামলান। এরপর লিটন সেট হয়ে ২৯ রান করে ফিরে যান।

ফিফটির পথে থাকা সাকিব তিন ছক্কায় ৪৬ রান করে সাজঘরে ফেরেন। তবে মাহমুদুল্লাহ সাবলীল খেলে ২৮ বলে তিন চার ও তিন ছক্কায় ৫০ রান পূর্ণ করেন। ফিরে যাওয়ার আগে দেশের ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে টি-২০ বিশ্বকাপে ফিফটির দেখা পান। শেষ দিকে আফিফ ২১ ও সাইফউদ্দিন ঝড়ো ১৯ রান করে দলকে আসরের সর্বোচ্চ সংগ্রহ এনে দেন।

জবাব দিতে নামা পাপুয়া নিউগিনি সাকিব-এর স্পিন ঘূর্ণিতে পড়ে দ্রুতই গুটিয়ে যায়। বাঁ-হাতি স্পিনার ৪ ওভারে ৯ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট। পিএনজি’র উইকেটরক্ষক কিপলিং দরিগা (৪৬ রান) ও চাঁদ সোপার (১১ রান) দুই অঙ্কের ঘরে ঢুকতে পারে। সাকিব-শেখ মাহেদি-সাইফউদ্দিনকে অন্যরা পড়তেই পারেননি। সাইফউদ্দিন ও তাসকিন তুলে নেন ২ উইকেট। বাংলাদেশ ‘গ্রুপ ওয়ান’ না কি ‘গ্রুপ-টু’তে যাবে এখন সেটাই দেখার অপেক্ষা।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: