শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০১:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে করোনায় আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪৪০ মানিকগঞ্জে নারী হত্যায় স্বামী-স্ত্রী গ্রেপ্তার সুন্দরবনের রুপার খাল থেকে মৃত বাঘ উদ্ধার দিনাজপুরের হিলিতে সর্বনিম্ন তাপমাত্রা ৬.৪ ডিগ্রি সেলসিয়াস শেরপুরের হরিজনরা পাচ্ছেন ছয়তলা ভবন অসহায় শিক্ষার্থীদের পাশে  হিরন ও হমিদা এডুকেশনাল ট্রাস্ট দেশের সর্বনিম্ন তাপমাত্রা কুড়িগ্রামে ৬ দশমিক ১ ডিগ্রী সেলসিয়াস উজিরপুরে ব্রিজ ভেঙে ভেকুসহ লরি খালে ফেনী সমিতি ঢাকার উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ পাকিস্তানে সন্ত্রাসীদের হামলায় ১০ সেনা নিহত ফেব্রুয়ারিতেই ইউক্রেনে হামলা করতে পারে রাশিয়া : বাইডেন হন্ডুরাসের প্রথম নারী প্রেসিডেন্ট জিওমারা কাস্ত্রো ঘরে ফিরে মুশফিকদের কাছে হারল চট্টগ্রাম ভোলায় বেগুন চাষে কৃষকদের মাঝে সাড়া ব্রাজিলকে রুখে দিল ইকুয়েডর এবারের আইপিএলের সব খেলা হবে এক শহরে! মেসি বিহীন জিতলো আর্জেন্টিনা রাজধানীতে ইয়াবা-হেরোইনসহ ৫৯ জন গ্রেফতার ইউক্রেন সংকট নিয়ে নিরাপত্তা পরিষদের বৈঠক ডেকেছে যুক্তরাষ্ট্র ভারতী এয়ারটেলে শত কোটি ডলার বিনিয়োগ গুগলের

বিরতিতে মাঠেই নামাজ আদায় করেন রিজওয়ান

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০১:৫৪ পূর্বাহ্ন
বিরতিতে মাঠেই নামাজ আদায় করেন রিজওয়ান

ভারতের বিপক্ষে পাকিস্তান বিশ্বকাপের যে কোনও ফরমেটে জয়ের দেখা পায়নি। গতকাল ভারতকে হারিয়ে সেই অধরা জয় তুলে নিল পাকিস্তান। তাও আবার ১০ উইকেটের বিশাল জয়। উইকেটের পেছনে ছিলেন দুর্দান্ত। সমানভাবে ব্যাটিংয়ে অধিনায়ককে দিয়েছেন যোগ্য সঙ্গ। এত সবকিছুর মাঝেও ভিন্ন এক কারণে সকলের নজর কেড়েছেন উইকেট রক্ষক কাম ওপেনিং ব্যাটার মোহাম্মদ রিজওয়ান।

ভারতের ইনিংসে ১০তম ওভারের খেলা শেষে পানি পানের বিরতিতে ছিল উভয় দল। ড্রেসিংরুম থেকে পাঠানো কৌশলে নিজেদের পরিকল্পনা ঠিক করতে ব্যস্ত ছিলেন দুই অধিনায়ক। সেই সুযোগে কিপিং গ্লাভস ও হেলমেট খুলে নামাজ আদায়ে দাঁড়িয়ে যান রিজওয়ান। আদায় করেন নেন এশার নামাজ। তার নামাজ আদায়ের দৃশ্যটির একটি ভিডিও ক্লিপ তৈরি করেন পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার।

খেলা চলাকালীন সাধারণত একজন খেলোয়াড় তার সেরা ইনিংস, সেরা বোলিংয়ে কিংবা জয়ের জন্য সৃষ্টিকর্তার কৃতজ্ঞতা স্বরূপ সেজদা করতে কিংবা আকাশপানে দোয়া করতে দেখা যায়। কিন্তু সচরাচর নামাজ পড়তে দেখা যায় না। যদিও পাকিস্তান, বাংলাদেশ কিংবা বিশ্বের অন্যান্য দেশের খেলোয়াড়দের অনুশীলনের ফাঁকে নামাজ আদায় করতে দেখা যায়।

কিন্তু আন্তর্জাতিক ম্যাচে মাঠে রিজওয়ানের এভাবে নামাজ আদায় আলোচনার জন্ম দিয়েছে। মুর্হূতেই শোয়েবের সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। যদিও ভাইরাল হওয়া ভিডিওটি প্রকাশ পাওয়ার পর প্রশংসাই পাচ্ছেন তিনি।

রিজওয়ানের খেলার মাঠে নামাজ পড়ার এই ঘটনা নতুন কিছু নয়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এক ম্যাচেও পানি বিরতিতে নামাজ আদায় করেন তিনি। ভালো স্পোর্টসম্যানশীপের পাশাপাশি তার এই ধর্মভীরু মনোভাব মুগ্ধ করেছে সকলকে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: