বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:২২ অপরাহ্ন
শিরোনাম :
ক্যামব্রিয়ানের কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি কৃষি জমি নষ্ট করে বালু ভরাট চলমান উন্নয়নকে প্রশ্নের মুখে শিবপুরে দরিদ্র কৃষকের স্বপ্ন ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা লেডি বাইকার রিয়াকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট দশ বছরে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জিত হবে: প্রধানমন্ত্রী ‘অতিশয় বৃহৎ সংগ্রামের’ জন্য প্রস্তুত হতে বললেন কিম এবার প্রতিবেশী ভারতে ‘ওমিক্রন’ শনাক্ত মিয়ানমারে সেনাবাহিনীর হামলায় পালাচ্ছে হাজার হাজার বাসিন্দা আগামী তিন দিন বজ্রসহ বৃষ্টি হতে পারে- আবহাওয়া অধিদপ্তর কমলো এলপি গ্যাসের দাম অভিবাসীর সংখ্যায় বিশ্বে বাংলাদেশ ষষ্ঠ চাঁপাইনবাবগঞ্জে তথ্য অধিকারের গুরুত্ব নিয়ে সংলাপ অনুষ্ঠিত অন্ত:সত্তা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড বিশ্বকাপ জয়ীর নেতৃত্বে যুব বিশ্বকাপে খেলবে বাংলাদেশ বহুতল ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মুত্যু যশোরে বোর্ডে এইচএসসি পরীক্ষার্থী ১ লাখ ৩১ হাজার যশোরে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১, আহত ১ আফ্রিকাফেরত হোটেল থেকে বেরোলে মালিককে জরিমানা চাঁপাইনবাবগঞ্জে এইচএসসি ও সমমানের পরীক্ষায় অনুপস্থিত ৬১ মির্জাগঞ্জে পরিক্ষার নামে অর্থ উত্তোলনের অভিযোগ

বিপদসীমা ছাড়াতে পারে তিস্তার পানি

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:২২ অপরাহ্ন
বিপদসীমা ছাড়াতে পারে তিস্তার পানি

দেশের অধিকাংশ নদনদীর পানি কমলেও অব্যাহত আছে তিস্তার পানি বৃদ্ধি, যা শনিবার (১৯ জুন) সকালের মধ্যে আরো বেড়ে বিপদসীমা ছাড়িয়ে যেতে পারে বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

শুক্রবার (১৮ জুন) বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের বিশেষ বুলেটিনে এই তথ্য জানানো হয়।

বুলেটিনে বলা হয়, শুক্রবার সকাল ৯টা পর্যন্ত পর্যবেক্ষণে থাকা দেশের নদনদীর ১০১টি পয়েন্টের মধ্যে ৪৬টি পয়েন্টে পানি বাড়লেও কমেছে ৫৪টি পয়েন্টে। এই সময়ে ব্রহ্মপুত্র, যমুনা, পদ্মার পানি কমেছে। কুশিয়ারা নদী ছাড়া উত্তর-পূর্বাঞ্চলের আপার মেঘনা অববাহিকার নদীগুলোরও পানি কমেছে। এসব নদীতে শনিবার (১৯ জুন) সকাল পর্যন্ত পানি কমা অব্যাহত থাকবে।

তবে গঙ্গা নদীর পানি বাড়ছে যা আগামী তিন দিন অব্যাহত থাকবে এবং তিস্তা নদীর পানি শনিবার সকাল পর্যন্ত বেড়ে ডালিয়া পয়েন্টে কিছু সময়ের জন্য বিপদসীমা অতিক্রম করতে পারে বলেও জানানো হয় বুলেটিনে।

এছাড়া, বাংলাদেশ ও ভারতের আবহাওয়া অধিদফতরের গাণিতিক মডেল অনুযায়ী সোমবার (২১ জুন) পর্যন্ত দেশের উত্তর-পূর্বাঞ্চল, পূর্বাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চলীয় কক্সবাজারসহ অন্যান্য জেলা এবং তৎসংলগ্ন অঞ্চলে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। এর প্রভাবে এসব অঞ্চলের নদীগুলোর পানি সমতল দ্রুত বেড়ে কিছু কিছু এলাকায় আকস্মিক বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে বলেও জানানো হয় বুলেটিনে।

বুলেটিনে দেশে উল্লেখযোগ্য বৃষ্টিপাতের তথ্যে বলা হয়, সকাল ৯টা পর্যন্ত নারায়ণহাটে ১০০, চট্টগ্রামে ৯০, চাঁদপুরে ৭৬ এবং রাঙামটিতে ৬৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। দেশের বাইরে উজানে উল্লেখযোগ্য ভারতের গ্যাংটকে ৯৫ এবং চেরাপুঞ্জিতে ৩৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলেও জানানো হয়।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: