বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:২৩ অপরাহ্ন
শিরোনাম :
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে বকশীগঞ্জে স্কুলছাত্রী ধর্ষনের অভিযোগে একজন আটক কাল পূর্বাচলে নবনির্মিত প্রদর্শনী কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোংলায় ইতালীয় ধর্মযাজক ফাদার মারিনো রিগনের মৃত্যুবার্ষিকী পালিত নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে সরকারের সিন্ডিকেট জড়িত: রিজভী মোংলায় নিজ কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ধর্ষক পিতা গ্রেফতার মাইক্রোবাস ও ট্রাকের মুখোমুখী সংঘর্ষে ৫ জন আহত ‘রাজনৈতিক স্বার্থ হাসিলেই ধর্মকে ব্যবহার করে বিভাজন তৈরি’ টিকা নিবন্ধনে বয়সসীমা কমিয়ে ১৮ বছর নির্ধারণ মতলবে পানিতে ডুুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু তিস্তা ব্যারেজের ৫২টি গেট খুলে দিলো ভারত, রেড অ্যালার্ট জারি আখাউড়ায় নানা আয়োজনে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপিত দামেস্কে সেনা বাসে বোমা হামলায় নিহত ১৩ সাম্প্রদায়িক দাঙ্গা বাধিয়ে সরকার ফায়দা লুটতে চায়- আ স ম আবদুর রব বাংলাদেশকে ২১৪ কোটি টাকা দেবে যুক্তরাষ্ট্র এসকে সিনহাসহ ১১ জনের মামলার রায় বৃহস্পতিবার কলিন পাওয়েলের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক উড্ডয়নকালে আছড়ে পড়লো বিমান, বেঁচে গেছেন সবাই নতুন নামে আসছে ফেসবুক বন্যার জেরে তিস্তা ব্যারেজের গেট খুলল ভারত

বিধি-নিষেধের সময় হেলিকপ্টারে সভায় যাবেন সিইসি-কমিশনাররা

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:২৩ অপরাহ্ন
বিধি-নিষেধের সময় হেলিকপ্টারে সভায় যাবেন সিইসি-কমিশনাররা

করোনাভাইরাস সংক্রমণ রোধে আগামী ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত কঠোর বিধি-নিষেধ আরোপ করেছে সরকার। এই বিধি-নিষেধের মধ্যেই পূর্ব নির্ধারিত তারিখে ২৮ জুলাই সিলেট-৩ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এই নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সেখানে ২৪ জুলাই আইন-শৃংখলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। করোনা সংক্রমণের কারণে হেলিকপ্টারে করে মতবিনিময় সভায় যাবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), দুই নির্বাচন কমিশনারসহ নির্বাচন কমিশনের (ইসি) ১২ কর্মকর্তা।

মতবিনিময় সভায় সিইসি ও কমিশনারদের যাওয়ার জন্য ১২ জন যাত্রী বহনে সক্ষম এমন একটি হেলিকপ্টারের ব্যবস্থা করতে সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসারের কাছে রোববার (১৮ জুলাই) চিঠি দিয়েছেন ইসি’র উপসচিব (চলতি দায়িত্ব) মো. মিজানুর রহমান।

মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এই সংক্রান্ত চিঠিতে বলা হয়, ২৮ জুলাই সিলেট-৩ শূন্য আসনের নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে আগামী ২৪ জুলাই সিলেটে আইনশৃংখলা বিষয়ক একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। ঢাকা হতে সিলেট জেলায় যাওয়া এবং সেখান থেকে ঢাকায় ফেরত আসার জন্য বিদ্যমান করোনা সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি প্রতিপালনপূর্বক ন্যূনতম ১২ জন যাত্রী বহনে সক্ষম একটি হেলিকপ্টারের প্রয়োজন হবে। এজন্য ২৪ জুলাই সকাল ৮টায় ঢাকায় একটি হেলিকপ্টার প্রস্তুত রাখা প্রয়োজন।

মতবিনিময় সভায় জন্য যারা সিলেট যাবেন- প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা, নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.), ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার, অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, আইডিইএ প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজলুল কাদের, ইসির যুগ্ম-সচিব ফরহাদ আহাম্মদ খান, নির্বাচনি প্রশিক্ষণ ইনস্টিটিউট-এর মহাপরিচালক মো. আবদুল বাতেন, ইভিএম প্রকল্পের পরিচালক কর্নেল মো. কামাল উদ্দিন এবং সিইসি ও দুই নির্বাচন কমিশনারের একান্ত সচিব।

জানা যায়, হেলিকপ্টারটি সকাল ৯টায় সিলেটের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে এবং মতবিনিময় সভা শেষে বিকেল ৫টায় সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবে।

ঈদের পর বিধি-নিষেধ থাকলেও এই সময় নির্বাচনী এলাকা বিধি-নিষেধের আওতামুক্ত থাকবে। রোববার (১৮ জুলাই) মন্ত্রীপরিষদ বিভাগের মাঠপ্রশাসন সমন্বয় অধিশাখার উপসচিব মো. রেজাউল ইসলাম স্বাক্ষরিত এই সংক্রান্ত নির্দেশনা নির্বাচন কমিশন (ইসি) সচিবের কাছে পাঠানো হয়।

সেখানে উল্লেখ করা হয়, আগামী ২৮ জুলাই সিলেট-৩ আসনে নির্বাচনের দিন ধার্য করেছে এবং সংশ্লিষ্ট নির্বাচনী এলাকা বিধি-নিষেধের আওতা বহির্ভূত রাখার জন্য অনুরোধ করা হয়েছে।

এমতাবস্থায়, যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন করে ২৮ জুলাই সিলেট-৩ আসনের নির্বাচন, সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন কার্যক্রম এবং সংযুক্ত সরকারি ও বেসরকারি বিভিন্ন অফিস/স্থাপনা বিধি-নিষেধের আওতা বহির্ভূত করা হলো।

এর আগে গত ১১ জুলাই এই নির্বাচনী এলাকা এবং নির্বাচনী কার্যক্রম বিধি-নিষেধ বহির্ভূত রাখার জন্য মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার বিভাগে চিঠি দেয় কমিশন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: