বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:০৫ অপরাহ্ন
শিরোনাম :
‘অতিশয় বৃহৎ সংগ্রামের’ জন্য প্রস্তুত হতে বললেন কিম এবার প্রতিবেশী ভারতে ‘ওমিক্রন’ শনাক্ত মিয়ানমারে সেনাবাহিনীর হামলায় পালাচ্ছে হাজার হাজার বাসিন্দা আগামী তিন দিন বজ্রসহ বৃষ্টি হতে পারে- আবহাওয়া অধিদপ্তর কমলো এলপি গ্যাসের দাম অভিবাসীর সংখ্যায় বিশ্বে বাংলাদেশ ষষ্ঠ চাঁপাইনবাবগঞ্জে তথ্য অধিকারের গুরুত্ব নিয়ে সংলাপ অনুষ্ঠিত অন্ত:সত্তা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড বিশ্বকাপ জয়ীর নেতৃত্বে যুব বিশ্বকাপে খেলবে বাংলাদেশ বহুতল ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মুত্যু যশোরে বোর্ডে এইচএসসি পরীক্ষার্থী ১ লাখ ৩১ হাজার যশোরে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১, আহত ১ আফ্রিকাফেরত হোটেল থেকে বেরোলে মালিককে জরিমানা চাঁপাইনবাবগঞ্জে এইচএসসি ও সমমানের পরীক্ষায় অনুপস্থিত ৬১ মির্জাগঞ্জে পরিক্ষার নামে অর্থ উত্তোলনের অভিযোগ অভয়নগরে গাঁজা ও ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার বাসে দুই যাত্রী অচেতন, ঢামেকে ভর্তি মাদারীপুরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় অবহিতকরণ কমর্শালা গ্রাম পুলিশের মাঝে বাই সাইকেল ও কম্বল বিতরন ইমন গাছীর ফাঁসির রায় পূনঃবিবেচনার দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

বাস ভাড়ায় নৈরাজ্য বন্ধে বিআরটিএ-এর অভিযান

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:০৫ অপরাহ্ন
বাস ভাড়ায় নৈরাজ্য বন্ধে বিআরটিএ-এর অভিযান

গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত। বেলা ১১ টা থেকে শুরু হয় এ অভিযান।

অভিযানে নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি আদায়ের অভিযোগে জরিমানাও করা হচ্ছে। এদিকে, বাসে অর্ধেক ভাড়া বা হাফ পাসের ব্যবস্থা কার্যকরের দাবিতে কয়েক দিন ধরে রাজধানীর সড়ক অবরোধ করছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। যদিও বিষয়টি সুরাহার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো উদ্যোগ এখনো নেয়া হয়নি।

এরই ধারাবাহিকতায় আজও হাফভাড়া পাশসহ গণপরিবহনে নারীদের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে রাজধানীর বকশি বাজার মোড়ে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করছে।

এছাড়াও একই দাবিতে নীলক্ষেত মোড় ও সায়েন্স ল্যাবে বিক্ষোভ সমাবেশে করছে সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি বিভিন্ন ছাত্র সংগঠন। সোমবার অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে বিআরটিএ’র ১০ টি ভ্রাম্যমাণ আদালত ঢাকা ও চট্টগ্রামে ৫৬ টি গণপরিবহনকে এক লাখ ৯৫ হাজার ৫০০ টাকা জরিমা

ডিজেলের দাম প্রতি লিটারে ১৫ টাকা বাড়ানোয় ৭ নভেম্বর থেকে ঢাকাসহ সারা দেশে বাসভাড়া বেড়েছে ২৬ থেকে ২৭ শতাংশ। শিক্ষার্থীরা বলছেন, নতুন ভাড়া কার্যকর হওয়ার পর তাঁদের কাছ থাকে আগের মতো অর্ধেক ভাড়া নেওয়া হচ্ছে না। অর্ধেক ভাড়া দিতে গেলে বাসের চালক ও সহকারীরা বাজে ব্যবহার করেন। বাস থেকে নামিয়ে দেওয়ার ঘটনাও ঘটে।

এরই মধ্যে গত শনিবার বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের এক শিক্ষার্থী অভিযোগ করেন, অর্ধেক ভাড়া দিতে চাওয়ায় ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনায় ‘ঠিকানা পরিবহনে’র বাসের চালক ও সহকারীকে গতকাল আটক করে র‌্যাব।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: