শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৯:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
বাংলার মাটি থেকে রাজাকারদের বিতাড়িত করবো: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী স্ত্রীর মুখে বিষ ঢেলে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে বিগ বসে’ কি ফিরবেন শেহনাজ ২৪ ঘণ্টায় আরও ৫৩ ডেঙ্গু রোগী আক্রান্ত ভিকি-ক্যাট এর কোর্ট ম্যারেজ সম্পন্ন! জাওয়াদের প্রভাব : সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ আল-আকসায় থাই সুন্দরী উত্তেজনা জেরুজালেমে সাকিবকে রেখেই নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা ওমিক্রনের মাঝে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে ভারত যবিপ্রবির প্রথম বর্ষ ভর্তির মেধা তালিকা প্রকাশ বাংলাদেশে আবারো চালু হলো (ভিসা অন-অ্যারাইভাল) হিলি ইমিগ্রেশন ও স্থলবন্দরে ওমিক্রন প্রতিরোধে বাড়তি সতর্কতা হিলি স্থলবন্দর পরিদর্শন করলেন এনবিআর চেয়ারম্যান শিবগঞ্জে তুচ্ছ ঘটনা নিয়ে সংঘর্ষে আহত ৩ মরা গাছে টেন্ডারে তাজা গাছে করাত টঙ্গীতে হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ অন্ত:সত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার ঘটনায় গ্রেফতার ১ রাজনৈতিক ইন্ধন আছে শিক্ষার্থীদের আন্দোলনে : সেতুমন্ত্রী গরুর খামারে পুলিশ পরিচয়ে ডাকাতি, ১৫টি গরু লুট গোয়ালন্দে ইয়াবাসহ আটক ২

বাতিল হয়ে যেতে পারে টোকিও অলিম্পিক

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৯:৩৭ অপরাহ্ন
বাতিল হয়ে যেতে পারে টোকিও অলিম্পিক

এবারের অলিম্পিক নিয়ে শুরু থেকেই নানা ধোঁয়াশা ছিলো। আদৌ এই পরিস্থিতির মধ্যে অলিম্পিকের আয়োজন করা ঠিক হবে কি না, তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন তৈরি হয়েছিলো। কিন্তু অলিম্পিক কমিটি এবং জাপানের সরকার জানিয়ে দিয়েছিলো, সব ধরনের সুরক্ষার ব্যবস্থা করে অলিম্পিকের আয়োজন হবে।

সেভাবেই অলিম্পিকের প্রস্তুতি নেওয়া হয়েছে। জানানো হয়েছে, দর্শকদের মাঠে ঢুকতে দেওয়া হবে না। গেমস ভিলেজে অতিরিক্ত সুরক্ষা, সাংবাদিকদের জন্য নির্দিষ্ট নিয়ম তৈরি করা হয়েছে। বায়ো বাবল বা জৈব সুরক্ষা বলয় তৈরি করা হয়েছে খেলোয়াড়দের জন্য। কিন্তু তাতেও শেষ পর্যন্ত লাভ হয়নি।

২৩ জুলাই শুরু হওয়ার কথা ছিলো এবারের অলিম্পিক অলিম্পিক আসর। কিন্তু তার আগেই অসংখ্য খেলোয়াড় অসুস্থ হয়ে পড়েছেন। তাঁদের করোনা ধরা পড়েছে।

পরিস্থিতি এতোটাই উদ্বেগজনক হয়েছে যে, অলিম্পিক কমিটি নতুন করে ভাবতে শুরু করেছে। আদৌ এই পরিস্থিতিতে অলিম্পিক চালু করা ঠিক হবে কি না, তা নিয়ে সংশয় তৈরি হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, মঙ্গলবার (২০ জুলাই) সাংবাদিক বৈঠক করেছেন অলিম্পিক কমিটির প্রধান তোসিরো মুতো।

তিনি জানিয়েছেন, যেভাবে করোনা ছড়াচ্ছে তাতে নিজেদের মধ্যে বৈঠক করতে বাধ্য হয়েছেন তারা। সেখানে কোনো সিদ্ধান্ত না হলেও অলিম্পিক বাতিলের প্রসঙ্গটি নিয়ে আলোচনা হয়েছে। দ্রুত তারা সিদ্ধান্ত জানাবেন।

গত কয়েকদিনে জাপানে করোনার সংক্রমণ বেড়েছে। ফলে জাপানের নাগরিক সমাজের মধ্য থেকেও অলিম্পিক বাতিলের দাবি উঠেছে। জাপানের চিকিৎসক এবং ভাইরোলজিস্টরা আগেই এই বিষয়ে সরকারকে সতর্ক করেছিলেন। সূত্র: ডয়েচে ভেলে, রয়টার্স


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: