রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৩:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে পৌঁছালো প্রবাসীদের উপহারের ২৫০ ভেন্টিলেটর জয় দিয়ে সফর শেষ করতে চায় টাইগাররা জাপান ৩০ লাখ ডোজেরও বেশি অ্যাস্ট্রাজেনিকা টিকা পাঠাবে : মোমেন ২১ কোটি ডোজ ভ্যাকসিনের ব্যবস্থা করা হয়েছে সংক্রমণে ফের শীর্ষে যুক্তরাষ্ট্র, মৃত্যুতে ইন্দোনেশিয়া দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৯৫, শনাক্ত ৬৭৮০ গোপালগঞ্জে লকডাউন কার্যকর করতে জেলা তথ্য অফিসের পথপ্রচার অব্যাহত গোপালগঞ্জে ভ্রাম্যমান আদালত ৫ টি দোকানকে জরিমানা করেছে আইসিইউ না পেয়ে ফিরে যেতে হচ্ছে করোনা রোগীদের দেশে পৌঁছালো জাপানের উপহারের আড়াই লাখ টিকা অনিশ্চয়তায় প্রতিটি দিন কাটায় জাহানারা বেগম ডেঙ্গু জ্বর নিয়ে একদিনে সর্বোচ্চ ১০৪ জন হাসপাতালে চিরনিদ্রায় শায়িত ফকির আলমগীর হানা দিতে পারে করোনা’র নতুন ভ্যারিয়েন্ট যেসব শর্তে খোলা থাকবে বীমা অফিস রবিবার থেকে পুঁজিবাজারে লেনদেন শুরু শোক মাসের কর্মসূচি সীমিত পরিসরে পালনের সিদ্ধান্ত আওয়ামী লীগের ঈদে ৯০ লাখ ৯৩ হাজার গবাদিপশু কোরবানি করোনা’র সংক্রমণ বাড়লে অবস্থা ভয়ানক হতে পারে: কাদের শহীদ মিনারে ফকির আলমগীরকে শেষ শ্রদ্ধা

বাতিল হয়ে যেতে পারে টোকিও অলিম্পিক

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৩:২৪ পূর্বাহ্ন
বাতিল হয়ে যেতে পারে টোকিও অলিম্পিক

এবারের অলিম্পিক নিয়ে শুরু থেকেই নানা ধোঁয়াশা ছিলো। আদৌ এই পরিস্থিতির মধ্যে অলিম্পিকের আয়োজন করা ঠিক হবে কি না, তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন তৈরি হয়েছিলো। কিন্তু অলিম্পিক কমিটি এবং জাপানের সরকার জানিয়ে দিয়েছিলো, সব ধরনের সুরক্ষার ব্যবস্থা করে অলিম্পিকের আয়োজন হবে।

সেভাবেই অলিম্পিকের প্রস্তুতি নেওয়া হয়েছে। জানানো হয়েছে, দর্শকদের মাঠে ঢুকতে দেওয়া হবে না। গেমস ভিলেজে অতিরিক্ত সুরক্ষা, সাংবাদিকদের জন্য নির্দিষ্ট নিয়ম তৈরি করা হয়েছে। বায়ো বাবল বা জৈব সুরক্ষা বলয় তৈরি করা হয়েছে খেলোয়াড়দের জন্য। কিন্তু তাতেও শেষ পর্যন্ত লাভ হয়নি।

২৩ জুলাই শুরু হওয়ার কথা ছিলো এবারের অলিম্পিক অলিম্পিক আসর। কিন্তু তার আগেই অসংখ্য খেলোয়াড় অসুস্থ হয়ে পড়েছেন। তাঁদের করোনা ধরা পড়েছে।

পরিস্থিতি এতোটাই উদ্বেগজনক হয়েছে যে, অলিম্পিক কমিটি নতুন করে ভাবতে শুরু করেছে। আদৌ এই পরিস্থিতিতে অলিম্পিক চালু করা ঠিক হবে কি না, তা নিয়ে সংশয় তৈরি হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, মঙ্গলবার (২০ জুলাই) সাংবাদিক বৈঠক করেছেন অলিম্পিক কমিটির প্রধান তোসিরো মুতো।

তিনি জানিয়েছেন, যেভাবে করোনা ছড়াচ্ছে তাতে নিজেদের মধ্যে বৈঠক করতে বাধ্য হয়েছেন তারা। সেখানে কোনো সিদ্ধান্ত না হলেও অলিম্পিক বাতিলের প্রসঙ্গটি নিয়ে আলোচনা হয়েছে। দ্রুত তারা সিদ্ধান্ত জানাবেন।

গত কয়েকদিনে জাপানে করোনার সংক্রমণ বেড়েছে। ফলে জাপানের নাগরিক সমাজের মধ্য থেকেও অলিম্পিক বাতিলের দাবি উঠেছে। জাপানের চিকিৎসক এবং ভাইরোলজিস্টরা আগেই এই বিষয়ে সরকারকে সতর্ক করেছিলেন। সূত্র: ডয়েচে ভেলে, রয়টার্স


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ