শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০১:১৮ অপরাহ্ন
শিরোনাম :
ঘানায় ভয়াবহ বিস্ফোরনে নিহত ১৭ দুই সপ্তাহের জন্য সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী বিরামপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার দাঁড়িয়ে থাকা ট্রলিতে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহী নিহত নীলফামারীতে সড়ক দূর্ঘটনায় নারী শ্রমিক নিহত পটুয়াখালীতে আনসার-ভিডিপি সদস্যদের বাই-সাইকেল বিতরন গৌরীপুরে বিধু ভূষণ দাস স্মরনে আওয়ামী লীগের শোকসভা অনুষ্ঠিত ব্যাংকের সর্বনিম্ন বেতন নির্ধারণ করে সার্কুলার জারি ইভ্যালি ইস্যুঃ হাইকোর্টে তাহসানের আগাম জামিন মানিকগঞ্জে বড়ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের মৃত্যুদন্ডাদেশ ফেনীতে প্রতারণায় সহায়তার অভিযোগে ৩ জনের কারাদন্ড জোর করে ওষুধ খাইয়ে গর্ভের সন্তান নষ্ট, আদালতে স্বীকারোক্তি মেহেরপুরে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামি আটক এখন থেকে রাতেও নৌযান চলবে ‘বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী ক্যানেলে’ মেসিকে বাদ দিয়েই আর্জেন্টিনা দল ঘোষণা আফগানিস্তানে চাকরি হারিয়েছে পাঁচ লাখের বেশি মানুষ আইপি টিভি-ইউটিউবে সংবাদ প্রচার নীতিমালা বিরোধী: তথ্যমন্ত্রী শেরপুরে রাস্তার পাশে বীর মুক্তিযোদ্ধার লাশ! পটুয়াখালীর দুমকিতে মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন বোনকে উত্যক্তের প্রতিবাদ করায়, ভাইয়ের পা ভেঙে দিল বখাটে

বাগদাদে রকেট হামলা, শিশুসহ আহত ৩

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০১:১৮ অপরাহ্ন
বাগদাদে রকেট হামলা, শিশুসহ আহত ৩ ছবি: রয়টার্স

বাগদাদের নিরাপদ অঞ্চল ‘গ্রিন জোনে’ বৃহস্পতিবার রকেট হামলায় তিনজন আহত হয়েছে। এদের মধ্যে দুই শিশু রয়েছে। রকেটগুলোর একটি সেখানে অবস্থিত এক স্কুলে ও দু’টি রকেট মার্কিন দূতাবাস চত্ত্বরে আঘাত হানে। ইরাকি নিরাপত্তা সূত্র এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।

সংঘাতপূর্ণ এ দেশে নতুন করে রাজনৈতিক অস্থিরতা ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে নব-নিযুক্ত পার্লামেন্ট স্পিকারকে শীর্ষ আদালত বরখাস্ত করার পর এ হামলার ঘটনা ঘটলো। নাম প্রকাশ না করার শর্তে ইরাকের উচ্চ পদস্থ সরকারি এক কর্মকর্তা বলেন, ‘গ্রীন জোন লক্ষ্য করে তিনটি রকেট ছোড়া হয়।’

এ সব রকেটের মধ্যে দু’টি মার্কিন দূতাবাস চত্ত্বরে এবং অপরটি পার্শ্ববর্তী এক স্কুলে আঘাত হানে। এতে এক নারী, এক বালিকা ও এক কিশোর আহত হয়। সাম্প্রতিক মাসগুলোতে ইরাকে আমেরিকান সৈন্য ও তাদের স্থাপনা লক্ষ্য করে অনেক রকেট ও ড্রোন হামলা চালানো হয়।

এসব হামলার ক্ষেত্রে দায়িত্ব স্বীকারের ঘটনা একেবারে বিরল হলেও বরাবরই ইরানপন্থী বিভিন্ন গোষ্ঠীকে দায়ী করা হয়। এদিকে মার্কিন দূতাবাস ফেসবুকে দেয়া এক বিবৃতিতে এ রকেট হামলার নিন্দা জানিয়েছে। বিবৃতিতে বলা হয়, এ হামলা ‘ইরাকের নিরাপত্তা, সার্বভৌমত্ব ধ্বংসের এবং আন্তর্জাতিক সম্পর্ক বানচালে চালানো সন্ত্রাসী গ্রুপের প্রচেষ্টার অংশ।’ তবে এখন পর্যন্ত কোন গ্রুপ এ হামলার দায়িত্ব স্বীকার করেনি।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: