শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১১:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
অসুস্থ গাফফার চৌধুরীকে ফোন করে খোঁজ-খবর নিলেন রাষ্ট্রপতি স্কটল্যান্ড হারলে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ কক্ষপথে স্যাটেলাইট স্থাপনে ব্যর্থ হয়েছে দ. কোরিয়া স্কুল শিক্ষার্থীদের টিকা এ মাসেই: স্বাস্থ্যমন্ত্রী বন্ধ হচ্ছে না বৈধ-অবৈধ মোবাইল ফোন মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২১৩ অভিবাসী আটক হিন্দুদের ওপর হামলা দেশের চেতনার বেদীমূলে হামলা : তথ্যমন্ত্রী জানুয়ারিতে বাড়তে পারে ক্লাসের সংখ্যা: শিক্ষামন্ত্রী ব্যাট-বলের ভারসাম্যে খুশী মাহমুদুল্লাহ ধামইরহাটে উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে পুনরায় দেলদার হোসেন সভাপতি ও সম্পাদক শহীদুল ইসলাম বিশাল জয়ে বিশ্বকাপের মূল পর্বে টাইগাররা ‘বিএনপি নেতারা রাজনীতি নয়, অফিসিয়াল দায়িত্ব পালন করছেন’ গোয়ালন্দ উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন মালিঙ্গাকে ছাড়িয়ে আফ্রিদিকে ধরে ফেললেন সাকিব রাডার কিনতে ফ্রান্সের সঙ্গে চুক্তি সই করোনায় ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত ঠাকুরগাঁওয়ে বাল্যবিবাহের অপরাধে ইউপি চেয়ারম্যান ও কাজি সহ আটক ০৯ কখনও বলিনি বিশ্বকাপ জিতে বিয়ে করব: রশিদ খান নারী ও শিশু উন্নয়ন বিষয়ক সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার সমাপন ধামইরহাটে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ মন্ডলকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

বাংলাদেশ করোনা সংকট মোকাবিলায় সফল: ইউএনএফপিএ প্রতিনিধি

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১১:৪৫ পূর্বাহ্ন
বাংলাদেশ করোনা সংকট মোকাবিলায় সফল: ইউএনএফপিএ প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক সিদ্ধান্তে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংকট মোকাবিলা করে বাংলাদেশ দ্রুত ঘুরে দাঁড়াচ্ছে বলে মন্তব্য করেছেন জাতিসংঘ জনসংখ্যা তহবিলের (ইউএনএফপিএ) প্রতিনিধি আশা টোরকেলসন।

মঙ্গলবার (১২ অক্টোবর) শেরে বাংলানগরে পরিকল্পনা মন্ত্রণালয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের সঙ্গে বিদায়ী সাক্ষাৎকালে ইউএনএফপিএ’র প্রতিনিধি এই মন্তব্য করেন।

এ বিষয়ে আশা টোরকেলসন বলেন, আমার দেশ সুইডেনে মোট জনসংখ্যা মাত্র ৯৫ লাখ। অথচ বাংলাদেশে জনসংখ্যা কয়েকগুণ বেশি। অথচ সুইডেনের থেকে বাংলাদেশ করোনা সংকট মোকাবিলায় সফল। দেশের সরকার প্রধানের (প্রধানমন্ত্রী) সঠিক সিদ্ধান্তে বাংলাদেশ করোনা সংকট থেকে দ্রুত ঘুরে দাঁড়াচ্ছে।

তিনি বলেন, দীর্ঘদিন বাংলাদেশে অতিবাহিত করলাম। এ সময়ে বাংলাদেশের অনেক ক্ষেত্রে উন্নয়ন হয়েছে। এমনকি করোনা সংকট মোকাবেলা করে বাংলাদেশ আগের অবস্থানে ফিরে যাচ্ছে। স্বাস্থ্যখাত, পানি ও স্যানিটেশনে বাংলাদেশ অনেক উন্নতি করেছে। তবে বাল্য বিবাহ বাংলাদেশর অন্যতম সমস্যা।

বাংলাদেশের মানুষ করোনার ভ্যাকসিন নেওয়ার জন্য অধীর আগ্রহে আছে। ভ্যাকসিন প্রয়োগের কার্যক্রমের পরিধি আরও বেশি বাড়াতে হবে বলেও উল্লেখ করেছেন ইউএনএফপিএ’র এই প্রতিনিধি।

আশা টোরকেলসনের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, দীর্ঘদিন তিনি দেশ থাকলেন। বাংলাদেশে অর্থনৈতিক খুব ভালো মতো এগিয়ে গেছে। দেশের উন্নয়নের প্রসংশা করেছেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২১ মার্চে ইউএনএফপিএ’র প্রতিনিধি হিসেবে বাংলাদেশে যোগদান করেন আশা টোরকেলসন। অতি সম্প্রতি তার নিয়োগের মেয়াদ শেষ হওয়া আজ (মঙ্গলবার) পরিকল্পনামন্ত্রীর সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেন তিনি।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: