রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০১:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
শিশু কন্যাকে ধর্ষনের অভিযোগে কিশোর আটক চাঁপাইনবাবগঞ্জ জেলা আ.লীগ থেকে লিটন বহিষ্কার গোয়ালন্দ উপজেলার ১ঘণ্টার জন্য ইউএনও দশম শ্রেণির ছাত্রী বাবলী জয় দিয়ে বিশ্বকাপ শুরু অস্ট্রেলিয়ার জয় দিয়ে সুপার টুয়েলভ শুরু করতে চায় বাংলাদেশ ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলবে বাংলাদেশ অনেকবার মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছি: কঙ্গনা সাম্প্রদায়িক হামলার সবাইকে চিহ্নিত করেছি: স্বরাষ্ট্রমন্ত্রী সোনারগাঁয়ে জাতীয়পার্টির নেতৃবৃন্দ আওয়ামীলীগে যোগদান রোববার পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ডেঙ্গুতে মৃত্যু ২, হাসপাতালে ১৮৯ মিয়ানমারের উত্তরাঞ্চলে সৈন্য সমাবেশ, গণহত্যার শঙ্কা জাতিসংঘের হাওর বাঁচাও আন্দোলনের জেলা সম্মেলন অনুষ্ঠিত ফরিদপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে নিহত-১,আহত-৩০ সরকার হিন্দু সম্প্রদায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে: স্পিকার রোহিঙ্গাদের চুলের মুঠি ধরে ওপারে পাঠাতে হবে: শুভেন্দু মামলার জট কমাতে ‘মধ্যস্থতা’ প্রক্রিয়া বড় ভূমিকা রাখতে পারে: প্রধান বিচারপতি গাইবান্ধায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম লাগামহীন সাদুল্লাপুরে পরিত্যক্ত কলাগাছে ১০টি মোচা উঠানের রিংপার্টের পানিতে ডুবে শিশুর মৃত্যু

বাংলাদেশের বন্ধু সাইমন ড্রিং আর নেই

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০১:৪১ পূর্বাহ্ন
বাংলাদেশের বন্ধু সাইমন ড্রিং আর নেই

ব্রিটিশ সাংবাদিক, টিভি প্রযোজক ও উপস্থাপক এবং বাংলাদেশের সম্মান সূচক নাগরিকত্বধারী অকৃত্রিম বন্ধু সাইমন ড্রিং আর নেই।

বিবিসি’র সাবেক সাংবাদিক সুবীর ভৌমিকের প্রতিবেদন থেকে জানা গেছে, শুক্রবার (১৬ জুলাই) সকালে রোমানিয়ার একটি হাসপাতালে সাইমন মারা যান।

১৯৭১ সালে ২৫ মার্চ রাজধানী ঢাকার ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ৫০ জন বিদেশি সাংবাদিকের মধ্যে তিনিও ছিলেন। তারপর থেকে অক্লান্তভাবে বাংলাদেশের যুদ্ধকালীন পরিস্থিতি তিনি তুলে ধরেছেন বিশ্ববাসীর কাছে।

সায়মন ড্রিং ১৯৪৫ সালে জন্মগ্রহণ করেন। সাংবাদিকতায় আসার আগে তিনি ফিচার লিখতেন। ভিয়েতনাম যুদ্ধে প্রতিবেদন লেখার মধ্য দিয়ে তিনি সাংবাদিকতায় আসেন। তিনি রয়টার্স, বিবিসি ও দ্য টেলিগ্রাফের মতো মিডিয়ায় কাজ করেছেন। তার কাজের তিনি অসংখ্য পুরস্কার ও সম্মাননায় ভূষিত হয়েছেন।

২০০০ সালে একুশে টেলিভিশন গড়ে তোলার প্রধান কারিগর হিসেবে আবারও বাংলাদেশে এসেছিলেন সাইমন ড্রিং।

সাইমন ড্রিংয়ের ফেসবুক প্রোফাইলে সর্বশেষ আপডেট করা কাভার ফোটোটিও বাংলাদেশের গ্রামীণ দৃশ্য।

মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বাংলাদেশ সরকার অকৃত্রিম বন্ধু সাইমন ড্রিংকে ২০১২ সালে ‘মুক্তিযুদ্ধ মৈত্রী সম্মাননা’ প্রদান করে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: