মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০২:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

বশেমুরবিপ্রবিতে “বঙ্গবন্ধু কাল থেকে কালান্তরে-শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

গোপালগঞ্জ প্রতিনিধি
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০২:২৭ পূর্বাহ্ন
বশেমুরবিপ্রবিতে “বঙ্গবন্ধু কাল থেকে কালান্তরে-শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের শিক্ষক সমিতির উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে গতকাল বুধবার রাতে “বঙ্গবন্ধু কাল থেকে কালান্তরে”-শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রাত আটটায় শুরু হওয়া এ ভার্চুয়াল আলোচনা সভায় বশেমুরবিপ্রবি’র উপাচার্য একিউএম মাহাবুবের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করীম সেলিম।
প্রধান অতিথি শেখ ফজলুল করীম সেলিম প্রতিপাদ্য বিষয়ের আলোকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,তাঁর সংগ্রামী জীবন এবং বাংলাদেশের স্বাধীনতা নিয়ে সারগর্ভ আলোচনা করেন। তিনি বঙ্গবন্ধুর কারাবন্দীকালীন সময়,আগরতলা মামলা,মুক্তিযুদ্ধকালীন নেতৃত্বসহ যুদ্ধপরবর্তী বাংলাদেশে বঙ্গবন্ধুর দক্ষ নেতৃত্বের উপর জোর দিয়ে বলেন,“বঙ্গবন্ধু কোন আপোষ করেন নাই। বঙ্গবন্ধু পাকিস্থানীদের বলেছিলেন- তোমরা চাইলে আমাকে ফাঁসিতে ঝোলাতে পারো। কিন্তু আমার লাশ আমার বাঙ্গালীর কাছে ফিরিয়ে দিও” ।
শেখ সেলিম বলেন, “পাকিস্থানীরা বিভিন্ন সময়ে বঙ্গবন্ধুকে হত্যার পরিকল্পনা করেছিলো। সেই পরিকল্পনা বাস্তবায়ন করেছিল বাংলার কিছু মীরজাফর। বঙ্গবন্ধুর হত্যাকান্ড ছিল একটি আন্তর্জাতিক ষড়যন্ত্র। বঙ্গবন্ধু ছিলেন সাধারন মানুষের মুক্তির পক্ষে। জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু আরো অনেক বেশী শক্তিশালী”। শেখ ফজলুল করীম সেলিম এমপি তরুন প্রজন্মের প্রতি বঙ্গবন্ধুকে জানার ও তাঁর আদর্শ ধারন করার আহ্বান জানান।
উপাচার্য একিউএম মাহাবুব বলেন,“ষড়যন্ত্রকারীরা ভেবেছিল বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করলেই সব শেষ হয়ে যাবে। কিন্তু তা হয় নাই”।
মূখ্য আলোচক জাহাঙ্গীর নগর বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবীর বলেন,“বঙ্গবন্ধু মানেই অপশক্তির কাছে মাথা না নোয়ানো। তিনি ছিলেন উদার মনের মানুষ”।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: