বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১১:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দুমকিতে ২শ’ পিস ইয়াবাসহ আটক ২ দৌলতপুরে ৯ ইটভাটায় ২৯ লক্ষ টাকা জরিমানা আদায় কুমিল্লার কাছে ধরাশায়ী সাকিব-গেইলদের বরিশাল ফেনীতে ছাত্রদলের প্রতিকী অনশন ফরিদপুর জেলা আওয়ামী লীগের দোয়া মাহফিল অনুষ্ঠিত পুলিশের সেবাপ্রার্থীরা যেন হয়রানির শিকার না হয়: রাষ্ট্রপতি ঝিনাইগাতীতে অজগর সাপ উদ্ধার নাজিরপুরে ছাত্রদলের প্রতীকী অনশন ফেনীতে মাদকের মামলায় ২ নারীর যাবজ্জীবন বকশীগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা ডাউনিং স্ট্রিটের পার্টি তদন্ত করছে ব্রিটিশ পুলিশ ভোলাহাটে সমবায় কর্মকর্তার অপসারণের দাবিতে মানববন্ধন ভোলাহাটে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় আটোয়ারীতে সভাপতির স্বাক্ষর জাল করে সরকারি টাকা আত্মসাৎ মতলব উত্তরে যুবলীগ নেতার শীতবস্ত্র বিতরণ মানিকগঞ্জ যুবলীগের উদ্যোগে শীর্তাতদের মাঝে কম্বল বিতরণ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে সভাপতি বাদশা ভাঙ্গুড়ায় মোটরসাইকেল কিনে না দেয়ায় কিশোরের আত্মহত্যা শিবগঞ্জে মাদ্রাসার সহকারী সুপার ৫দিন ধরে নিখোঁজ রাণীশংকৈলে ইয়াবাসহ ২ যুবক গ্রেফতার

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

গোপালগঞ্জ প্রতিনিধি :
প্রকাশের সময় : বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১১:২৮ পূর্বাহ্ন

গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২০-২১ এর সকল প্রস্তুতি সম্পন্ন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ । পরীক্ষা শুরু হবে আগামীকাল ।
আগামীকাল এ ইউনিটভুক্ত বিজ্ঞান অনুষদের পরীক্ষায় মোট ৬,৯১২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে বিশ^বিদ্যালয় কেন্দ্রে । এছাড়া আগামী ২৪ অক্টোবর অনুষ্ঠিত হবে বি ইউনিটভুক্ত মানবিক অনুষদের পরীক্ষা। এতে পরীক্ষার্থী সংখ্যা ২,২৬৯ এবং আগামী ১ নভেম্বর সি ইউনিট ভুক্ত বানিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ পরীক্ষায় ৫৯০ জন পরীক্ষার্থী অত্র বিশ^বিদ্যালয় কেন্দ্রে অংশগ্রহণ করবে।
পরীক্ষার প্রস্তুতির বিষয়ে প্রক্টর ড. রাজিউর রহমান জানান, ২০২০-২০২১ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদন করার জন্য বিভিন্ন কমিটি ইতিমধ্যে কাজ সম্পন্ন করেছে। পরীক্ষার্থীদের স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণের জন্য মেডিকেল টিম কাজ করবে এবং জরুরি এ্যাম্বুলেন্স সেবা ও ফার্স্ট এইড সেবা প্রদান করা হবে। এছাড়া বিভিন্ন সেচ্ছাসেবি সংগঠন ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের সহযোগিতা প্রদান করবে।
পরীক্ষার দিন বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ভ্যান, মোটর সাইকেলসহ সকল প্রকার যানবহন চলাচল নিষিদ্ধ থাকবে। বেলা ১১ টা থেকে ১ টা পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারি, বহিরাগত কেউ মোটর সাইকেল ব্যবহার করতে পারবেন না। সকলের মাস্ক পরা বাধ্যতামুলক থাকবে। মোবাইল ফোন, ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করা যাবেনা। কোন প্রকার অস্থায়ী ভাসমান দোকান বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে স্থাপন করা যাবে না। কেন্দ্রের অভ্যন্তরে দোকান পাট বন্ধ থাকবে।
উল্লেখ্য, আগামী আগামীকাল থেকে গুচ্ছভুক্ত দেশের ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হবে। শিক্ষার্থীদের সশরীরে এই ভর্তি পরীক্ষায় অংশ নিতে হবে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: